Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

টাঙ্গাইলে নিখোঁজের ৪ দিন পর যুবকের মরদেহ উদ্ধার

টাঙ্গাইলে নিখোঁজের ৪ দিন পর যুবকের মরদেহ উদ্ধার
ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
টাঙ্গাইল


  • Font increase
  • Font Decrease

নিখোঁজের চারদিন পর টাঙ্গাইলের রসুলপুর এলাকার রেললাইনের পাশ থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পু‌লিশ।

বুধবার (১২ জুন) দুপুরে টাঙ্গাইল রেলওয়ে পুলিশ খবর পেয়ে লাশটি উদ্ধার করে। নিহত বিকাশ পাল (১৭) টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাশিল পালপাড়া গ্রামের বীরেন পালের ছেলে।

নিহতের স্বজনরা জানান, বিকাশ পাল গাজীপুর চৌরাস্তা বাইপাসে নাজমুল না‌মের এক ব্যক্তির এসি মেরামতের দোকানে কাজ করতেন। ঈদের ছুটি শেষে গত ৯ জুন সকালে তার চাচাতো ভাই দীপ্ত পালের সঙ্গে কর্মস্থলের উদ্দেশ্যে রওনা হয়ে চন্দ্রা চৌরাস্তা মোড় থেকে নিখোঁজ হন। এরপর থেকে তার কোনো খোঁজখবর না পাওয়ায় কালিয়াকৈর থানায় বিকাশের ভাই মেঘলাল পাল একটি সাধারণ ডায়েরি করেন।

টাঙ্গাইল রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সহকারী উপপরিদর্শক (এএসআই) ইমদাদুল হক জানান, দুপুর ১২টার দিকে রসুলপুর এলাকায় রেললাইনের পাশে ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়। খবর পেয়ে নিহতের চাচাতো ভাই স্বপন পাল মরদেহটি বিকাশ পালের বলে সনাক্ত করেন।

মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

পটুয়াখালীতে জমে উঠেছে ইলিশের বাজার

পটুয়াখালীতে জমে উঠেছে ইলিশের বাজার
পটুয়াখালীর ইলিশ বাজার, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পটুয়াখালীতে জমে উঠেছে ইলিশের বাজার। আবহাওয়া ভালো থাকায় সাগর ও নদী থেকে ইলিশের সরবরাহ খুব ভালো হচ্ছে বলে জানান বিক্রেতারা। বাজারে কেজি প্রতি ৫০০ থেকে শুরু করে সর্বোচ্চ ১৩০০ টাকায় মিলছে ইলিশ।

বিক্রেতারা জানান, গত কয়েকদিন খুব বেশি সরবরাহ না থাকলেও শনিবার (১৭ আগস্ট) শহরের বিভিন্ন হাট-বাজারে বড় সাইজের ইলিশের দেখা মিলেছে। ১ কেজির বেশি ওজনের ইলিশের মূল্য বারো থেকে তের'শ টাকা কেজি হিসেবে বিক্রি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পটুয়াখালী শহরের সান্ধ্যকালীন বাজারগুলোতেও ইলিশের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। বিক্রেতারা বলেন, পায়রা নদীর ইলিশের চাহিদা একটু বেশি।

পটুয়াখালী মানুষের কাছে পায়রা নদীর ইলিশের ভিন্ন কদর থাকায় সাগরের ইলিশের থেকে পায়রা নদীর ইলিশের মূল্য তিনশ থেকে পাঁচশ টাকা বেশি হয়ে থাকে।

পটুয়াখালী শহরের মাছ পট্টি এলাকার ব্যবসায়ী মোঃ সোহেল  জানান, গত কয়েকদিন মাছের সরবরাহ কম থাকলেও শুক্রবার (১৬ আগস্ট) থেকে মাছের সরবরাহ অনেক বেড়েছে। শনিবার জেলার রাঙ্গাবালী ও গলাচিপা উপজেলা থেকে বেশ কয়েক কার্টুন ইলিশসহ সামুদ্রিক মাছ তাদের বাজারে এসেছে।'

এদিকে শহরের নতুন বাজার এলাকার মাছ বিক্রেতারা বলছেন, সাগরের ইলিশের থেকে নদীর ইলিশের স্বাদ বেশি। এ কারণে পটুয়াখালীতে নদীর ইলিশের চাহিদা অনেক বেশি, তাই পায়রা নদীর ইলিশের দামটাও বেশি দিতে হয়।

ইলিশের পাশাপাশি পটুয়াখালীর বাজারগুলোতে পোমা, রূপচাঁদা চিংড়িসহ বিভিন্ন সামুদ্রিক মাছের সরবরাহ লক্ষ্য করা গেছে। আবহাওয়া ভালো থাকলে এবং সাগরে মাছ শিকারে যেতে পারলে বাজারে মাছের সরবরাহ আরো বাড়বে বলে মনে করেন বিক্রেতারা। সরবরাহ বৃদ্ধি পেলে মাছের দাম কমবে বলেও আশা করেন তারা।

পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ জানান, এখন জেলেদের জালে প্রচুর ইলিশ ধরা পড়ছে। আশা করা যাচ্ছে সাগরের পাশাপাশি নদী-খালে ইলিশের দেখা মিলবে। তখন দামও কিছুটা কমতে পারে।

পেটের ভেতরে ২ হাজার পিস ইয়াবা

পেটের ভেতরে ২ হাজার পিস ইয়াবা
গ্রেফতারকৃত মাদক কারবারিরা। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

চাঁদপুর শহরের খলিশাডুলি এলাকা থেকে ৫ মাদক কারবারিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (১৮ আগস্ট) দুপুরে প্রেস ব্রিফিং করে এ তথ্য জানান চাঁদপুর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন। চাঁদপুর জেলা ডিবি অফিস কার্যালয়ে ওই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

গ্রেফতারকৃতরা হলেন- কক্সবাজার জেলার নাপিত খালি এলাকার বশির আহম্মদ (৪৮), মহেশখালী উপজেলার খলিফা পাড়ার মো. সৈয়দ নুর (২৮), একই উপজেলার মো. নাজির আহমেদ (২৮), মনিরুল ইসলাম এবং চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বিল্লাল হোসেন।

ওসি নুর হোসেন মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে চাঁদপুর শহরের খলিশাডুলি বনবিভাগ সড়কের পাশে অবস্থিত মৃত ডা. নুরুল হকের বাড়ির ভাড়াটিয়া মাদক কারবারি বিল্লাল হোসেনের বাসায় অভিযান চালানো হয়। দেড় ঘণ্টা অভিযান চালিয়ে তার দেয়া তথ্যের ভিত্তিতে বাকি ওই আসামিদের গ্রেফতার করা হয়। পরে বশির আহম্মদের পেটের ভেতর থেকে বিশেষ কায়দায় ইয়াবার ৫০টি প্যাকেট উদ্ধার করা হয়। ওই সব প্যাকেটে ২ হাজার পিস ইয়াবা ছিল। যার মূল্য ৩ লাখ ৪৭ হাজার টাকা।

তিনি আরও জানান, এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র