Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

হিলিতে ফেন্সিডিলসহ নারী ব্যবসায়ী আটক

হিলিতে ফেন্সিডিলসহ নারী ব্যবসায়ী আটক
অভিযানে মাদকসহ আটককৃত নারী / ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
হিলি (দিনাজপুর)


  • Font increase
  • Font Decrease

দিনাজপুরের হিলি-হাকিমপুরে মাদক বিরোধী অভিযান চালিয়ে ২০০ বোতল ফেন্সিডিলসহ এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) রেজাউল করিম বার্তা২৪.কমকে জানান, বুধবার (১২ জুন) হিলি সীমান্তের দক্ষিণ বাসুদেবপুর এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই এলাকার আশিকের স্ত্রী সোনিয়া খাতুনকে (২০) ২০০ বোতল ফেন্সিডিলসহ আটক করা হয়।

আটককৃত সোনিয়ার বিরুদ্ধে প্রচলিত মাদক দ্রব্য আইনে মামলা করে তাকে দিনাজপুর জেল হাজতে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন :

শত্রুতার জেরে ইউপি সদস্যকে কুপিয়ে জখম

শত্রুতার জেরে ইউপি সদস্যকে কুপিয়ে জখম
হামলায় আহত ইউপি সদস্য মোদাচ্ছের সরদার, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পূর্ব শত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনি উপজেলার লক্ষীপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোদাচ্ছের সরদারকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। আহত ইউপি সদস্যকে চিকিৎসার জন্য মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ফজলুল হক বেপারীর সাথে একই এলাকার আওয়ামীলীগ নেতা গেন্দু কাজীর মাঝে বিরোধ সৃষ্টি হয়।

এই জের ধরেই বুধবার (২১ আগস্ট) দুপুরে গেন্দু কাজীর লোকজন ফজলু বেপারীর লোকজনের উপর হামলা করে। পরে উভয়পক্ষ দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের ৩০ জন আহত হয়। ধারণা করা হচ্ছে, এ ঘটনার জের ধরে ইউপি সদস্য মোদাচ্ছেরের উপর হামলা করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566502631001.jpg

বৃহস্পতিবার (২২ আগষ্ট) রাত আটটার দিকে লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদ থেকে মোদাচ্ছের তার বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়ে রায়পুর ভাটাবালী পৌঁছালে পূর্বে থেকে ওঁত পেতে থাকা সন্ত্রাসীরা এ হামলা চালায়।

ইউপি সদস্যের চিৎকার শুনে এলাকাবাসী ঘটনাস্থলে চলে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এরপর স্থানীয়দের সহায়তায় তাকে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা গুরুত্বর।

মাদারীপুর জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) উত্তম কুমার পাঠক বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘বিষয়টি জানার পর পুলিশ পাঠিয়েছি। এখন এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

সরকারি ও মালিকানাধীন জমিতে বালু স্তুপ করে রাখার অভিযোগ

সরকারি ও মালিকানাধীন জমিতে বালু স্তুপ করে রাখার অভিযোগ
সিরাজগঞ্জের ম্যাপ

সিরাজগঞ্জের মতিন সাহেবের ঘাট এলাকায় কতিপয় অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জমিতে বালু স্তুপ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। কয়েকমাস আগে একই জায়গায় অভিযান চালিয়ে বালু জব্দ করে নিলামে বিক্রি করে দিয়েছিল ভ্রাম্যমাণ আদালত।

এদিকে উক্ত জমির নিলাম গ্রহীতা ধানবান্ধি সততা বহুমুখী সঞ্চয় সমিতির পক্ষ থেকে জেলা ও উপজেলা প্রশাসন বরাবর অভিযোগও করা হয়েছে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত মে মাসে ধানবান্ধি-পুঠিয়াবাড়ী মৌজায় সরকারি সম্পত্তিতে স্তুপ করা বালু জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। পরে প্রশাসন সেই বালু নিলামে তুলে ছয় লাখ টাকায় বিক্রি করে। সে বালু ক্রয় করে সততা বহুমুখী সঞ্চয় সমিতি। কিন্তু পরে বালু সমিতি বিক্রি করতে না পারায় ওই বালু বন্যার পানিতে তলিয়ে যায়।

এ অবস্থায় যমুনা নদী থেকে বালু উত্তোলন করে কয়েকজন ব্যবসায়ী ওই বালির ওপর জোরপূর্বক স্তুপ করেছে। এছাড়াও পাশের সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জায়গা দখল করে বালু স্তুপ করেছে তারা। এতে নিলাম কিনে নেয়া সমিতিসহ জমির মালিকরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হতে পারেন।

এ অবস্থায় অবিলম্বে বালু উত্তোলন বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সমিতির সদস্যসহ জমির মালিকেরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান ও সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম কে বলেন, ‘সরকারি সম্পত্তিতে বালু স্তুপ রাখা অবৈধ। সার্ভেয়ারের মাধ্যমে খোঁজ খবর নিয়ে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র