Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপির সঙ্গে জামায়াত নেই!

বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপির সঙ্গে জামায়াত নেই!
ছবি: প্রতীকী
গনেশ দাস
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
বগুড়া


  • Font increase
  • Font Decrease

বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে বিএনপির ধানের শীষের প্রার্থীর সঙ্গে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জামায়াত নেই। এমনকি জামায়াতের ভোটাররাও আগামী ২৪ জুন ভোট দেয়া থেকে বিরত থাকবে বলে দলের পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শুধু জামায়াত নয়, ২০ দলীয় জোটের অন্যান্য শরিক দলের নেতাকর্মীদেরকেও ধানের শীষের প্রচার-প্রচারণায় নির্বাচনী মাঠে দেখা যাচ্ছে না।

জামায়াতের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সারাদেশে জামায়াত ইসলামী জাতীয় এবং স্থানীয় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয়। এরপর বর্তমান সরকারের অধীনে অনুষ্ঠিত হওয়া উপজেলা নির্বাচনে জামায়াত কোনো প্রার্থী দেয়নি। বিচ্ছিন্নভাবে জামায়াতের নেতারা উপজেলা নির্বাচনে অংশ নিলে তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়। শুধু নির্বাচন বর্জন না, জামায়াতের কর্মী-সমর্থক ও ভোটাররা কেউ ভোটকেন্দ্রে যায়নি বলে দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বগুড়া জেলা জামায়াতের দায়িত্বশীল এক নেতা বার্তা২৪.কমকে জানান, বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনেও জামায়াতের কেউ ভোট দিতে যাবে না। জামায়াত বিএনপি প্রার্থীর পক্ষে নির্বাচনী মাঠেও কাজ করছে না।

তিনি আরও জানান, নির্বাচনী বৈঠকে বিএনপির পক্ষ থেকে জামায়াত নেতাদের ডাকা হয়েছিল। কিন্তু কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী জামায়াতের কেউ সেই বৈঠকে অংশগ্রহণ করেনি।

তবে বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল বার্তা২৪.কমকে জানান, জামায়াত তাদের সঙ্গে রয়েছে। নেতাদের সঙ্গে যোগাযোগ হয়েছে। ২-১ দিনের মধ্যেই তারা নির্বাচনী মাঠে নামবেন।

আপনার মতামত লিখুন :

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
বন্দুকযুদ্ধে নিহত নিহত একজনের মরদেহ

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দুই জন নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ভোরের দিকে টেকনাফ সদরে এ বন্দুকযুদ্ধ হয় বলে জানিয়েছে বিজিবি।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। তবে তারা রোহিঙ্গা মাদক কারবারি বলে ধারণা করা হচ্ছে।

টেকনাফস্থ ২ বিজিবির উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শেরপুরে বৃদ্ধাকে গলা কেটে হত্যা

শেরপুরে বৃদ্ধাকে গলা কেটে হত্যা
শেরপুরের ম্যাপ

শেরপুরে ফরিদা বেগম (৬০) নামে এক বৃদ্ধাকে গলা কেটে হত্যা করেছে দূর্বৃত্তরা।

বুধবার (২১ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে শেরপুর পৌর এলাকার গৌরিপুর মহল্লায় এ ঘটনা ঘটে।

নিহত ফরিদা ওই এলাকার মৃত আব্দুস সালামের স্ত্রী।

নিহতের নাতি শিহাব বলেন, ‘আমি শেরপুরে একটি মোটরসাইকেল শো-রুমে কাজ শেষে বাসায় যাই। এসময় ঘরে সামনে গিয়ে দরজা খোলার জন্য দাদীকে ডাকাডাকি করি। কিন্তু তিনি দরজা না খোলায় পাশের বাসা থেকে হাতুড়ি এনে তালা ভেঙে ভিতরে ঢুকে দাদিকে গলা কাটা অবস্থায় পাই। এরপর চিৎকার করলে আশপাশের লোকজন আসে। আমি আর কিছু জানি না।’

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম বলেন, কে বা কারা বৃদ্ধার গলা কেটে রেখেছে আমরা ঘটনা উদঘাটনের চেষ্টা করছি। দ্রুত সময়ের মধ্যে আসামিকে গ্রেফতার করার চেষ্টা করছি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র