Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

নেত্রকোনা কারাগারে হত্যা মামলার আসামির মৃত্যু

নেত্রকোনা কারাগারে হত্যা মামলার আসামির মৃত্যু
নেত্রকোনা জেলা কারাগার, ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
নেত্রকোনা
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নেত্রকোনা জেলা কারাগারে হত্যা মামলার আসামি মারা গেছেন। মঙ্গলবার (২২ জুন) দুপুরে তিনি কারাগারে মারা যান। ওই হাজতির নাম সাইদুল ইসলাম (২৫)। তিনি জেলার কেন্দুয়া উপজেলার কৈলাটী রামচন্দ্রপুর গ্রামের নায়েব আলীর ছেলে।

জেলা কারাগার সূত্রে জানা গেছে, জেলার কেন্দুয়া থানার হত্যা মামলার আসামি মো. সাইদুল ইসলামকে গত ২১ মে আদালত থেকে জেলা কারাগারে পাঠানো হয়। মঙ্গলবার সকাল ১০টার দিকে স্বজনরা তার সঙ্গে কারাগারের দেখা করতে আসেন। পরিবারের লোকজনদের সাথে কথা বলার এক পর্যায়ে সাইদুল ইসলাম অসুস্থ হয়ে পড়েন। তখন তাকে কারা হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি বমি করেন।

উন্নত চিকিৎসার জন্য বেলা পৌনে এগারটার দিকে সাইদুল ইসলামকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে দুপুর ১২টা ৫ মিনিটের দিকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নেত্রকোনা জেলা কারাগারের সুপার মো. আবদুল কদ্দুস বলেন, হত্যা মামলার আসামি সাইদুল ইসলাম কারাগারে তার স্বজনদের সাথে কথা বলার সময় অসুস্থ হয়ে পড়েন। প্রাথমিক চিকিৎসা দিয়ে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয় তাকে। দুপুরে তিনি হাসপাতালে মারা যান।

নেত্রকোনা মডেল থানার ওসি মো. তাজুল ইসলাম বলেন, এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। মৃতের লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত লিখুন :

ভুল ব্যানারে জাতীয় শোক দিবস পালন, ক্ষমা চেয়েছে কলেজ কর্তৃপক্ষ

ভুল ব্যানারে জাতীয় শোক দিবস পালন, ক্ষমা চেয়েছে কলেজ কর্তৃপক্ষ
ছবি: সংগৃহীত

বরগুনার তালতলী সরকারি কলেজে ভুল ব্যানারে জাতীয় শোক দিবস ও শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে। এ কারণে ক্ষমা চেয়েছে কলেজ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিতভাবে ক্ষমা চাওয়া হয়।

জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনে তালতলী সরকারি কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নিয়ে র‌্যালি বের করে। কলেজের ওই ব্যানারে ৪৪তম শাহাদাত বার্ষিকীর পরিবর্তে ৪২তম শাহাদাত বার্ষিকী লেখা ছিল।

বিষয়টি নিয়ে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশ হয়। পরে তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাশ শুভ এই ভুলের জন্য কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবীন্দ্রনাথ হাওলাদারকে ৩ কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন। আজ ৪র্থ কার্যদিবসে কলেজ কর্তৃপক্ষ লিখিতভাবে ক্ষমা চেয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার দীপায়ন দাশ শুভ জানান, নোটিশ প্রদানের পরে অনাকাঙ্ক্ষিত এবং অনভিপ্রেত এই ভুলের জন্য লিখিতভাবে ক্ষমা চেয়েছে কলেজ কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ৪৪তম শাহাদাত বার্ষিকীতে ৪২তম বার্ষিকীর ব্যানার!

চলতি বছরে চালু হবে লালমনিরহাট বিমানবন্দর

চলতি বছরে চালু হবে লালমনিরহাট বিমানবন্দর
লালমনিরহাট বিমানবন্দর পরিদর্শন করেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও জাপা চেয়ারম্যান জিএম কাদের, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দক্ষিণ এশিয়ার দ্বিতীয় বৃহত্তম লালমনিরহাট বিমানবন্দর চলতি বছরে চালু হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল ৫টায় বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

আরও পড়ুন: লালমনিরহাটে প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধু এভিয়েশন বিশ্ববিদ্যালয়

এর আগে বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরানিয়াবাতসহ ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে লালমনিরহাট বিমানবন্দর ঘুরে দেখেন সমাজ কল্যাণ মন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরও।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566484046778.jpg

নুরুজাম্মান আহমেদ বলেন, ‘সভায় এ অঞ্চলের ব্যবসা বাণিজ্যের প্রসার ও আর্থ সামাজিক উন্নয়নে পরিত্যক্ত বিমানবন্দরটি চলতি বছরে চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। দৈনিক অন্তত তিনটি ফ্লাইট চালু করবে বলে বিমান বাহিনীর প্রাধান আশ্বাস দিয়েছে। তবে সেটাও এ বছরেই করা সম্ভব হবে।’

এর আগে দুপুর ২টায় একটি বিশেষ উড়োজাহাজে ঢাকা থেকে সরাসরি লালমনিরহাট বিমানবন্দরে অবতরণ করেন পরিদর্শনকারী দলটি।

পরে স্থানীয় প্রশাসনের সঙ্গে বিমান বাহিনীর হলরুমে বৈঠক শেষে বিকেল সাড়ে ৫টায় পুনরায় ওই উড়জাহাজে করে লালমনিরহাট ত্যাগ করেন পরিদর্শনকারী দলটি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র