Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

চিকিৎসকরা মানুষকে সরাসরি সেবা দিয়ে থাকেন

চিকিৎসকরা মানুষকে সরাসরি সেবা দিয়ে থাকেন
মেডিকেল অ্যান্ড ডেন্টাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ কুষ্টিয়ার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান, ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
কুষ্টিয়া


  • Font increase
  • Font Decrease

চিকিৎসকরা মানুষকে সরাসরি সেবা দিয়ে থাকেন। দুনিয়ায় জীবন-জীবিকার জন্য নানা পেশা থাকলেও মানুষকে সেবা করার সবচেয়ে বেশি সুযোগ আছে শুধু চিকিৎসকদের। কাজেই সেবার মনোভাব নিয়ে চিকিৎসকদের পেশা চর্চা করতে হবে। মনে রাখতে হবে, এ পেশার মর্যাদার কথা।

বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে কুষ্টিয়া শহরের একটি রেস্টুরেন্টে দেশের বিভিন্ন স্থানে কর্মরত কুষ্টিয়ার চিকিৎসকদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। মেডিকেল অ্যান্ড ডেন্টাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ কুষ্টিয়া এ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে।

কমিশন বাণিজ্য থেকে বেরিয়ে আসতে হবে উল্লেখ করে বক্তারা বলেন, টাকা নয়-সেবার মনোভাব নিয়ে চিকিৎসা দিতে সবাইকে এগিয়ে আসতে হবে। সর্বোপরি নিজেকে আগে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। প্রত্যেক চিকিৎসকদের নিজ গ্রামে মাসে অন্তত একদিন ফ্রি মেডিকেল ক্যাম্প করার প্রয়োজনীয়তার কথাও পুনর্মিলনীতে আলোচনা হয়।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমএ কুষ্টিয়ার সাধারণ সম্পাদক আমিনুল হক রতন।

সংগঠনের সভাপতি ডাঃ চঞ্চল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ডা. শাফায়েত মুহম্মদ শান্তনু, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ হাসান মেহেদি, কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি)'র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুল হক পুলক, মাজহারুল হক সুমন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ডা. নাজমুল ইসলাম প্রমুখ।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক চিকিৎসক এবং শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৪ সালে মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন অফ কুষ্টিয়া গঠন করা হয়। এই সংগঠনের মূল উদ্দেশ্য হলো- কুষ্টিয়ার শিক্ষার্থীদের মধ্যে যারা মেডিকেলে ভর্তি হবে তাদের সর্বাত্মক সহায়তা করা এবং চিকিৎসকদের মাঝে ঐক্য গড়ে তোলা।

আপনার মতামত লিখুন :

শপথ নিলেন নাজিম উদ্দিন

শপথ নিলেন নাজিম উদ্দিন
শপথ গ্রহণ করেন নাজিম উদ্দিন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনে জয়ী নাজিম উদ্দিন শপথ গ্রহণ করেছেন।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় পাবলিক হলে আয়োজিত অনুষ্ঠানে তিনি শপথ গ্রহণ করেন। শপথ বাক্য পাঠ করান ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

শপথ গ্রহণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিয়াদ হাসান গৌরব, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিয়া প্রমুখ।

উল্লেখ্য, গৌরীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন মোফাজ্জল হোসেন খান। চলতি বছরের ৩১ মার্চ অনুষ্ঠিত গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করতে কাউন্সিলর পদ থেকে পদত্যাগ করেন তিনি। এতে ৭ নাম্বার ওয়ার্ডটি শূন্য হয়। ওই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে নাজিম উদ্দিন আহমেদ পাঞ্জাবি প্রতীক নিয়ে বিজয়ী হন।

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত
ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার দারিন্দা রসুলপুর গ্রামের জিয়াউর রহমান।

সোমবার (২২ জুলাই) রাতে বেশ কয়েকজন সন্ত্রাসী তাকে তিনটি গুলি করে।

পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘ ১২ বছর যাবত জিয়াউর রহমান দক্ষিণ আফ্রিকায় ব্যবসা করে আসছেন। দেশে আসার পর গত ১ মাস পূর্বে তিনি আবারও দক্ষিণ আফ্রিকায় যান। ঘটনার দিন রাত ১০টায় স্ত্রী তানজিনার সঙ্গে মোবাইলে কথাও হয়।

স্ত্রী তানজিনা বলেন, ‘আমার স্বামীর কোনো শত্রু নাই। সে পার্টনারে ওই দেশে ব্যবসা করে। সন্ত্রাসীরা কোনো কিছু না বলে দোকানে এসে তাকে গুলি করে। আমার স্বামীর মরদেহ বাংলাদেশে আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলের সহযোগিতা কামনা করছি। আমি ও আমার মেয়ে তার মুখখানা শেষবারের মতো দেখতে চাই।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র