Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

ঈদের নতুন পোশাক পেলো কারাবন্দীরা

ঈদের নতুন পোশাক পেলো কারাবন্দীরা
নতুন পোশাক দেওয়া হচ্ছে কারাবন্দীকে, ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়া কেন্দ্রীয় কারাগারের কয়েদি ও হাজতি মহিলা মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) বিকেলে কারাগারে বন্দী ৩০ জন মহিলা ও মায়েদের সাথে থাকা ৩ জন শিশুদের মাঝে এ ঈদ বস্ত্র বিতরণ করা হয়।

বার্তা২৪.কমের স্টাফ করেসপন্ডেন্ট এস এম জামালের প্রচেষ্টায় কুষ্টিয়ায় নারীদের নিয়ে কাজ করা জয়িতা মৌবন এর স্বত্বাধিকারী সাফিনা আনজুম জনির উদ্যোগে এসব বস্ত্র বিতরণ করা হয়।

বন্দীদের মাঝে বস্ত্র বিতরণের সময় জেল সুপার মোঃ জাকের হোসেন বলেন, 'ঈদের দিনে সবাই নতুন পোশাক পরলেও বন্দীরা এ সুযোগ থেকে অনেক সময় বঞ্চিত হয়ে থাকে। ঈদ মানে আনন্দ আর ঈদ মানে খুশি। অথচ বন্দীরা সেই আনন্দ থেকে বঞ্চিত।'

বন্দী নারীদের উদ্দেশ্যে তিনি বলেন, 'জয়িতা সাফিনা আনজুম জনির মহতি উদ্যোগে এই পোশাক কিছুটা হলেও আপনাদের আনন্দ দেবে।'

জয়িতা সাফিনা আনজুম জনি বলেন, 'কারাগারের ভেতরে যারা থাকে তারা অনেক অসহায়। এদের আনন্দটুকু থেকেও তারা বঞ্চিত হচ্ছিল। তাদের জন্য নতুন পোশাক দিতে পেরে আমি আনন্দিত। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে চাই।'

কারাগারে বন্দীদের  উদ্দেশ্যে তিনি বলেন, 'আজ আপনারা পরিবার-পরিজন ছাড়া ঈদ উদযাপন করছেন। এতে আপনাদের মনের মধ্যে যে দুঃখ কাজ করছে তাতে আমরাও দুঃখিত। আপনারা সংশোধিত হয়ে নতুন ও সুন্দর একটি জীবন গড়ে তুলবেন, এটা আমাদের প্রত্যাশা।'

এ সময় কারাগারের জেল সুপার মোঃ জাকের হোসেন, শিশির বেকারের পরিচালক তানভির শিশির, সাংবাদিক এস এম জামালসহ জেলা কারাগারের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মহসিনা নামের এক কয়েদি ঈদের জন্য নতুন শাড়ি পেয়ে খুশিতে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তিনি বার্তা২৪.কমকে বলেন, 'ঈদের দিনে নতুন পোশাক পরতে পারবো এমন কখনো ভাবতেই পারিনি। একটা ষড়যন্ত্রের মামলায় তিনি দীর্ঘ ছয় মাস ধরে কারাবন্দী অবস্থায় আছেন। অথচ আগামীকাল ঈদুল ফিতর।

তিনি বলেন, 'এই ঈদে অনেক আয়োজন থাকলেও আমরা কারাগারের মধ্যে ছিলাম ঈদের আনন্দ থেকে বঞ্চিত। নতুন শাড়ি পরে খুব ভালো লাগছে। আগামীকাল আমরা সবাই নতুন শাড়ি পড়ে ঈদের আনন্দ করবো।'

আপনার মতামত লিখুন :

পঞ্চগড়ে বৃক্ষমেলা শুরু, চলবে ১০দিন

পঞ্চগড়ে বৃক্ষমেলা শুরু, চলবে ১০দিন
ছবি: বার্তাটোয়েন্টিফোর

পঞ্চগড়ের সরকারি অডিটোরিয়াম চত্বরে চলছে বৃক্ষমেলা। শনিবার (২০ জুলাই) দুপুরে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

মেলা বনজ, ফলজ ও ওষুধি বৃক্ষের প্রদর্শনী ও বিক্রি চলছে। মেলায় বসেছে ৩০টি স্টল। ১০ দিনের এই মেলা চলবে আগামী ৩০ জুলাই পর্যন্ত।

এসময় উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, দিনাজপুর বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা আব্দুর রহমান, জেলা কৃষি সম্প্রাসারণ অধিদফতরের উপ-পরিচালক আবু হানিফ প্রমুখ।

এর আগে জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। পরে উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভার আয়োজন করা হয়।

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক আটক

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক আটক
ছবি: সংগৃহীত

ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ীর নাটেশ্বর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পূর্ব মির্জানগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে আটক করেছে পুলিশ।

শনিবার (২০ জুলাই) বিকেলে সোনাইমুড়ী থানার ইন্সপেক্টর কাজী আলা উদ্দিন বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুরে বিদ্যালয় থেকে তাকে আপক করা হয়। আটককৃত প্রধান শিক্ষক ৪নং বরগা ইউনিয়নের উত্তর কাশিমপুরের মোল্লা বাড়ির মৃত আব্দুর রবের ছেলে।

সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুস সামাদ (পিপিএম) ফোনে বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘আটককৃত মাওলানা ইউসুফ হোসেন পঞ্চম শ্রেণির ছাত্রীদের অশ্লীল ভিড়িও দেখাতেন, ছাত্রীদের শরীরে হাত দিতেন, ছাত্রীদের ওয়াশরুমে যাওয়ার পথে দাঁড়িয়ে উত্ত্যক্ত করতেন।’

আগামী রোববার (২১ জুলাই) নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে বলেও জানান।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র