Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

পটুয়াখালীতে এলাকাবাসীর ভালবাসায় সিক্ত ভিপি নুর

পটুয়াখালীতে এলাকাবাসীর ভালবাসায় সিক্ত ভিপি নুর
চরবিশ্বাসে ভিপি নুরকে গণ সংবর্ধনা দেয় এলাকাবাসী/ ছবি: বার্তা২৪.কম
ডিসিট্রক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
পটুয়াখালী


  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর নির্বাচিত হয়ে প্রথমবারের মতো নিজ গ্রামের বাড়ি পটুয়াখালীর চরবিশ্বাস পৌঁছেন রোববার (২ জুন) দুপুরে।

পরে চরবিশ্বাস বাজারে স্থানীয়দের আয়োজিত গণ সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন নুরুল হক নুর। এ সময় স্থানীয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/02/1559471678497.jpg

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে ভিপি নুর বলেন, 'সাধারণ মানুষদের জাগ্রত হতে হবে, বৈষম্য নিয় কথা বলতে হবে। কারণ সাধারণ মানুষ ঐক্যবদ্ধ হলে আওয়ামী লীগ আর বিএনপির কোনো ‘হ্যাডাম’ থাকবে না।’

তিনি বলেন, ‘কৃষক তার উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাচ্ছেন না। তারা এখন কৃষি কাজ ছেড়ে দিতে চাচ্ছেন। কৃষকের পাশে আওয়ামী লীগ কিংবা বিএনপির কেউ দাঁড়াচ্ছেন না।'

সংবর্ধনা অনুষ্ঠান সভাপতিত্ব করেন চরবিশ্বাসের সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ রাজা মিয়া। অনুষ্ঠানে নূরের পিতা মোঃ ইদ্রিস হাওলাদার সহ তার সফরসঙ্গীগণ উপস্থিত ছিলেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/02/1559471696248.jpg

নুর নিজের বাড়ি সফর কে কেন্দ্র করে বিভিন মহল থেকে বাধা প্রদানের ইঙ্গিত থাকলও নুর নির্বিঘ্নে বাড়ি পৌঁছান বলে জানা যায়। এর আগে রোববার সকালে ঢাকা থেকে লঞ্চযোগে নুর পটুয়াখালীর চরকাজল লঞ্চ টার্মিনালে পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান এলাকাবাসী।

সেখান থেক বিশাল মোটর সাইকেল শোডাউন নিয়ে নুর তার এলাকা চরবিশ্বাসে পৌঁছান। এদিকে ছাত্ররাজনীতিতে তার এ আশাতীত সাফল্যের কারণে তাকে এক নজর দেখতে কাঠফাটা রোদ উপেক্ষা করেও গণ সংবর্ধনা অনুষ্ঠানে ভিড় করে হাজারো জনতা।

আপনার মতামত লিখুন :

১২ হাজার টাকায় শিশু বিক্রি

১২ হাজার টাকায় শিশু বিক্রি
উদ্ধারকৃত শিশু তৌহিদ/ ছবি: সংগৃহীত

নরসিংদীর পলাশে সারে তিন বছরের এক শিশুকে হারানোর নাটক সাজিয়ে ১২ হাজার টাকায় বিক্রির অভিযোগে শিশুটির নানীকে আটক করেছে পুলিশ। এ সময় তার দেওয়া তথ্যমতে মঙ্গলবার (২৩ জুলাই) সকালে গাজীপুরের কাপাসিয়ার দক্ষিণগাও গ্রাম থেকে শিশু তৌহিদকে উদ্ধার করে পলাশ থানা পুলিশ।

পলাশ থানা পুলিশ জানায়, উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার বালুচর পাড়া নামক গ্রামের নান্নু মিয়ার মেয়ে রেক্সোনা তিন মাস আগে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর গ্রামের হতদরিদ্র আলাউদ্দিনের কাছ থেকে তৌহিদ নামের ঐ শিশুটিকে দত্তক আনেন।

পরে গত ঈদুল ফিতরের ১০ দিন পর শিশু তৌহিদকে রেক্সোনা তার মা-বাবার কাছে রেখে সাতক্ষীরা তার স্বামীর বাড়িতে চলে গেলে রেক্সোনার মা-বাবা শিশুটিকে লালন-পালন করতে থাকেন। এদিকে গত রোববার সন্ধ্যায় রেক্সোনার বাবা নান্নু মিয়া শিশু তৌহিদ নিখোঁজ বলে পলাশ থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন।

সোমবার দিনব্যাপী এলাকাজুড়ে শিশু তৌহিদের সন্ধান চেয়ে মাইকিংও করা হয়। এদিকে থানার এস আই সুমন মিয়া শিশু তৌহিদ হারানোর বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্তে নামেন। পরে তদন্তকালে রেক্সোনার মা রানু বেগম (৫২)-কে সন্দেহ হলে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করেন।

দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর রানু বেগম শিশু তৌহিদকে ১২ হাজার টাকায় গাজীপুরের কাপাসিয়ার দক্ষিণ গাও গ্রামের নিঃসন্তান বাবুল মিয়ার কাছে বিক্রি করে দেওয়ার কথা স্বীকার করে। পরে মঙ্গলবার সকালে পলাশ থানা পুলিশ কাপাসিয়া থেকে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন জানান, শিশু তৌহিদকে উদ্ধার করা হয়েছে। অভিযুক্ত রানু বেগমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

চাঁদাবাজি-ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ সভাপতিসহ আটক ১০

চাঁদাবাজি-ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ সভাপতিসহ আটক ১০
আটক শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি রিজভী আলম রানাসহ অন্যরা। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে চাঁদাবাজি ও ছিনতাইয়ের অভিযোগে উপজেলা ছাত্রলীগ সভাপতি রিজভী আলম রানাসহ ১০ জনকে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার (২৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে মাসুদপুর বিওপির রামনাথপুর এলাকা থেকে তাদের আটক করে বিজিবি। সন্ধ্যায় আটককৃতদের শিবগঞ্জ থানা পুলিশের কাছে সোপর্দ করে বিজিবি সদস্যরা।

আটককৃতরা হলেন- শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা, সহ-সভাপতি ইব্রাহিম, যুগ্ম সাধারণ সম্পাদক জসিম, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান, বন ও পরিবেশ সম্পাদক ফরহাদ রেজা, নাইমসহ আরও বেশ কয়েকজন।

এ নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় মাসুদপুর বিট খাটালের (অনুমোদিত আমদানি কেন্দ্র) মালিক রুবেল হোসেন বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা গেছে, বিট খাটালে কর্মরত লোকজন ও বিট মালিকের ওপর হামলা চালিয়ে ৬০ লাখ টাকা ছিনতাই করে আটককৃতরা।

বিজিবি মাসুদপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার শাহদাত জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ১০ জনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে জানতে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মো.মশিউর রহমানের মোবাইলে একাধিকবার কল দেয়া হলেও তা রিসিভ করেননি তিনি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন বলেন, ‘রিজভি আলম রানার বিষয়টি মৌখিকভাবে শুনেছি। খোঁজ খবর নিয়ে পরে বিস্তারিত জানানো হবে।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র