Barta24

রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

বগুড়ায় ঢাকাগামী বাসের টিকিট বিক্রি বন্ধ

বগুড়ায় ঢাকাগামী বাসের টিকিট বিক্রি বন্ধ
ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
বগুড়া


  • Font increase
  • Font Decrease

যাত্রী হয়রানির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে বগুড়া থেকে ঢাকাগামী বাসের টিকিট বিক্রি বন্ধ করে দিয়েছে মালিক পক্ষ। শনিবার (১ জুন) সন্ধ্যার পর থেকে বগুড়া শহরের বাস কাউন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়। ফলে ঈদের পর কর্মস্থলে ফিরে যাওয়ার টিকিট নিতে গিয়ে ফিরে যেতে হচ্ছে যাত্রীদের।

দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজ উদ্দিনের নেতৃত্বে ঢাকাগামী বাস কাউন্টারগুলোতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। ভোক্তা অধিকার আইন অনুযায়ী কাউন্টারগুলোতে যাত্রী সেবার মূল্য তালিকা না ঝোলানো এবং অতিরিক্ত মূল্যে টিকিট বিক্রির অভিযোগ প্রমাণিত হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত চারটি কোচ কাউন্টারের কর্মচারীদের আটক করে। বিকেলে ভ্রাম্যমাণ আদালত শাহ ফতেহ আলী পরিবহনকে ৩০ হাজার, হানিফ পরিবহনকে ২০ হাজার, শ্যামলী পরিবহনকে ১০ হাজার এবং মানিক পরিবহনকে পাঁচ হাজার টাকা জরিমানা করে; আটককৃতদের মুক্তি দেয়।

Bagora Bus Counter

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে বাস মালিকরা সন্ধ্যার পর থেকে কাউন্টারগুলো বন্ধ করে দেয়।

হানিফ পরিবহনের ম্যানেজার হেলাল উদ্দিন বার্তা২৪.কমকে বলেন, পরিবহন মালিক কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী কাউন্টার বন্ধ রাখা হয়েছে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম বার্তা২৪.কমকে জানান, বিষয়টি সমাধানের জন্য আলোচনা চলছে।

আপনার মতামত লিখুন :

জামালপুরে বন্যার পানিতে ডুবে ৪ জনের মৃত্যু

জামালপুরে বন্যার পানিতে ডুবে ৪ জনের মৃত্যু
ছবি: প্রতীকী

জামালপুরের বকশীগঞ্জে পৃথক ঘটনায় বন্যার পানিতে ডুবে তিন শিশুসহ এক বৃদ্ধ মারা গেছেন।

রোববার (২১ জুলাই) দুপুর থেকে বিকেলের মধ্যে এসব ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে সূর্যনগর পূর্বপাড়া গ্রামের শাহীন মিয়ার মেয়ে সুজুনী (১১), একই গ্রামের সোলায়মান হোসেনের মেয়ে সাথী (৮) ও মাসুদ মিয়ার মেয়ে মৌসুমী (৮) বাড়ির পাশে বন্যার পানিতে ভেলায় করে খেলতে যায়। ভেলায় খেলার সময় হঠাৎ সেটি উল্টে গেলে পানিতে ডুবে সুজুনী ও সাথী মারা যায়। এ সময় পানিতে ডুবে মারাত্মকভাবে অসুস্থ হয় মৌসুমী। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

অপরদিকে মেরুরচর ইউনিয়নের রবিয়ারচর গ্রামের আবদুল শেখ (৭০) নামে এক বৃদ্ধ পানিতে ডুবে মারা গেছেন।

জানা গেছে, বিকেল ৩টার দিকে আবদুল শেখ তার ঘরের পেছনে বন্যার পানিতে গোসল করতে গিয়ে পানিতে পড়ে যান। কিছুক্ষণ পর তার লাশ পানিতে ভেসে উঠে।

এছাড়া সাধুরপাড়া ইউনিয়নে কুতুবেরচর গ্রামে বন্যার পানিতে ডুবে ইয়াছিন মিয়ার ছেলে স্বাধীন মিয়া (৪) নামে আরও এক শিশুর মৃত্যু হয়।

কুষ্টিয়ায় মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন
দণ্ডপ্রাপ্ত মাদক ব্যবসায়ী, ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার মিরপুর থানায় দায়েরকৃত মাদক মামলায় মাইক্রোবাস চালকসহ দুইজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

রোববার (২১ জুলাই) দুপুর ২টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার মিরপুর উপজেলার বালিদাপাড়া গ্রামের হাজি আব্দুল মালেক মন্ডলের ছেলে তাহাজ্জত হোসেন ওরফে সোহেল (৪০) এবং একই এলাকার আনারুল ইসলাম মাস্টারের ছেলে মাইক্রোবাস চালক আমিরুল ইসলাম (২৮)।

এছাড়া এই মামলায় চার আসামির মধ্যে দৌলতপুর উপজেলার আব্দুস সামাদের ছেলে আবু বক্কর সিদ্দিক এবং আজহার মোল্লার ছেলে আতিয়ার রহমানকে বেকসুর খালাস দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১০ আগস্ট বিকেল পৌনে ৪টায় উপজেলার ধলসা গ্রামে মিরপুর থানা পুলিশের এক মাদক বিরোধী অভিযানকালে একটি মাইক্রোবাস তল্লাশি করে চালকের সিটের নিচ থেকে ২০২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় আসামিদের আটক করে মিরপুর থানা পুলিশ। পরে জব্দকৃত ফেনসিডিলসহ আটককৃতদের বিরুদ্ধে মিরপুর থানায় মামলা দায়ের করা হয়।

মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ অক্টোবর আদালতে অভিযোগ পত্র দাখিল করে মিরপুর থানা পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র