Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

ধামরাইয়ে তিন তলা ভবন থেকে পড়ে শ্রমিক নিহত

ধামরাইয়ে তিন তলা ভবন থেকে পড়ে শ্রমিক নিহত
ছবি: বার্তা২৪
উপজেলা করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
সাভার


  • Font increase
  • Font Decrease

ঢাকার ধামরাইয়ে একটি তৈরি পোশাক কারখানার তিন তলা ভবন থেকে নিচে পড়ে আব্দুল হাই (৪৫) নামে এক শ্রমিক নিহত হয়েছেন।

শুক্রবার (১০ মে) রাতে ঢাকা-আরিচা মহাসড়কের কালামপুর এলাকার শ্রীরামপুরে রেডিসন ক্যাজুয়াল ওয়ার লিমিটেড পোশাক কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রাতে কারখানায় কর্মরত ছিলেন ওই শ্রমিক। কারখানার তৈরিকৃত পণ্য তিন তলা থেকে গাড়িতে তোলার জন্য বিশেষভাবে তৈরি করা কাপড়ের এক ধরনের চোঙা ছিলো সেখানে। যার মাধ্যমে ওপর থেকে পোশাকের কার্টন নিচে নামানো হয়। আব্দুল হাই ওই চোঙ দিয়ে নিচে নামার চেষ্টা করলে তিনি তিন তলা থেকে নিচে পড়ে আহত হন। এসময় তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ হোসেন বার্তা২৪.কমকে বলেন, কাজ শেষে কাপড় বেয়ে তিন তলা থেকে নামতে গিয়ে নিচে পড়ে তিনি নিহত হন। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

সেলিম ওসমান মালিকানাধীন কারখানায় আগুন, আহত ২

সেলিম ওসমান মালিকানাধীন কারখানায় আগুন, আহত ২
উইজডম অ্যাটায়ার্স কারখানার সামনে। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার দাপা ইদ্রাকপুরে সংসদ সদস্য সেলিম ওসমান মালিকানাধীন উইজডম অ্যাটায়ার্স কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বিপুল পরিমাণ তৈরিকৃত কাপড় পুড়ে গেছে। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে স্থানীয়রাসহ ফায়ার সার্ভিসের একটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ২ জন আহত হয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566302492241.jpg

উইজডম অ্যাটায়ার্স কারখানার নির্বাহী পরিচালক অপূর্ব সিকদার জানান, কারখানার নিটিং সেকশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটা এখনো নিরূপণ করা যায়নি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, আগুনের খবর পেয়ে ৬টি ইউনিট পৌঁছানোর আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে। পরে একটি ইউনিট ভেতরে প্রবেশ করে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি।

জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালকে অর্থদণ্ড

জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালকে অর্থদণ্ড
জেটিআই-কে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নতুন ধূমপায়ী তৈরি ও কোম্পানির প্রচারণা বৃদ্ধি করতে গিয়ে ফেঁসে গেলেন জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই) মেহেরপুর ডিপো কর্তৃপক্ষ। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উদ্বুদ্ধকরণ সরঞ্জাম জব্দ ও ডিপো ম্যানেজারকে অর্থদণ্ড করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাকিবুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

এর আগে গত মাসে বিজ্ঞাপন প্রচারের দায়ে এই কোম্পানির কাছ থেকে দুই দফায় জরিমানা আদায় করেছিল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566301210439.jpg

 

জানা গেছে, সম্প্রতি আকিজ টোব্যাকো কোম্পানি বিক্রি হলে জেটিআই আকিজের কিছু পণ্য আগের নামেই বাজারজাত করছে। নতুন এ কোম্পানির প্রচারণা ও বিক্রি বৃদ্ধির জন্য বিক্রেতাদেরকে প্রলুব্ধ করছে কোম্পানির স্থানীয় প্রতিনিধিরা। তারা বিভিন্নভাবে বিজ্ঞাপন প্রদর্শন করছে। যা ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

মঙ্গলবার দুপুরে জেটিআই মেহেরপুর ডিপোতে এমনই এক কর্মসূচীর আয়োজন করা হয়। খবর পেয়ে সহকারী কমিশনার রাকিবুল ইসলাম সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। ধূমপানে উৎসাহিত করণ কিছু উপকরণ জব্দ ও ডিপো ইনচার্জ সাজ্জাদ হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন তিনি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জরিমানা পরিশোধ করে এ যাত্রায় তারা মুক্তি পেয়েছেন। এর পরে যদি কোনভাবে তারা আইন ভঙ্গ করে তাহলে আইনের কঠোর প্রয়োগ করা হবে। এ বিষয়ে মুচলেকা দিয়েছেন কোম্পানির প্রতিনিধিরা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র