Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

সিলেটে অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে গলা কেটে হত্যা

সিলেটে অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে গলা কেটে হত্যা
নিহত ব্যক্তি/ ছবি: বার্তা২৪.কম
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সিলেট: সিলেটের ওসমানী নগরে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির গলা কাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুৃধবার (১ মে) রাত সাড়ে ১১টার দিকে ওসমানী নগর উপজেলার তাজপুর ইউনিয়নের লামাপাড়া কাজিরগাঁও গ্রামের এক পরিত্যক্ত বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

পরিত্যক্ত বাড়িটির পাশের বাড়ির বাসিন্দা নেছারুন বেগম বার্তা২৪.কমকে জানান, রাত সাড়ে ৮টার দিকে পরিত্যক্ত ওই বাড়ি থেকে হঠাৎ ‘ও মাইগো, ও মাইগো’ বলে চিৎকার শুনতে পান তিনি। মারামারি লেগেছে ভেবে বিষয়টি তিনি মোবাইল ফোনে তার এক ভাতিজাকে জানান। পরে স্থানীয় লোকজন  সেখানে গিয়ে এক ব্যক্তির গলা কাটা মরদেহ দেখতে পান। 

পুলিশ জানায়, খবর পেয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। ওসমানী নগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনার প্রাথমিক তদন্তে নিয়োজিত রয়েছে। তবে এখনো নিহতের পরিচয় জানা যায়নি।

আপনার মতামত লিখুন :

ফরিদপুরে বজ্রপাতে নারীসহ তিন জনের মৃত্যু

ফরিদপুরে বজ্রপাতে নারীসহ তিন জনের মৃত্যু
ছবি: সংগৃহীত

ফরিদপুরে পৃথক বজ্রপাতে নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরের জেলার সালথা ও নগরকান্দা উপজেলায় এই ঘটনা ঘটেছে।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. দেলোয়ার হোসেন জানান, মাঝারদিয়া ইউনিয়নের কাগদি গ্রামে ঈদ্রিস আলীর স্ত্রী বাড়িতে রান্না করার সময় হাসি বেগম (৪৫) নামে এক নারী ও একই ইউপির বাতা গ্রামে সৌদি আরব প্রবাসী বিল্লাল মাতুব্বর (৪৭) ছেলেকে নিয়ে জমিতে কাজ করার সময় বজ্রপাতে মৃত্যু হয়েছে।

অন্যদিকে, নগরকান্দা উপজেলা চেয়ারম্যান সরদার মনিরুজ্জামান জানান, তালমা ইউনিয়নের বিলনালিয়া গ্রামের ইমরান ব্যাপারী কুমার নদে পাট ধোয়া ( পরিস্কার) করার সময় বজ্রপাতে তার মৃত্যু হয়।

স্মৃতির টানে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুপ্রেমীদের ভিড়

স্মৃতির টানে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুপ্রেমীদের ভিড়
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার হাত ধরে স্বাধীন বাংলাদেশের জন্ম। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু বিপথগামী সেনা সদস্য স্বপরিবারে জাতির জনককে হত্যা করে। পরে তাকে সমাহিত করা হয় তার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়।

৪৪ বছর পরও বঙ্গবন্ধুকে নিয়ে সাধারণ মানুষের আগ্রহের কমতি নেই। তাইতো তাকে সম্মান জানাতে আর তার স্মৃতিবিজড়িত স্থান দেখতে প্রায় প্রতিদিনই ভিড় জমান দেশ-বিদেশের বঙ্গবন্ধুপ্রেমীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566468967031.jpg

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গড়ে ওঠা বঙ্গবন্ধু সমাধি কমপ্লেক্সে রয়েছে জাদুঘর, লাইব্রেরি, প্রদর্শনী কেন্দ্র এবং উন্মুক্তমঞ্চ। এছাড়াও বঙ্গবন্ধুর প্রিয় বালিশা আমগাছ, ছেলেবেলার খেলার মাঠ, আদি পৈত্রিক বাড়ি, হিজলতলাসহ স্মৃতিবিজড়িত স্থানগুলো সংরক্ষণ করা হয়েছে। এখানে এসে বঙ্গবন্ধু সম্পর্কে জ্ঞান অর্জন ও তার জীবনযাত্রা অনুভব করেন বিভিন্ন শ্রেণির মানুষ ও শিক্ষার্থীরা।

নাঈমুর বেপারী নামে এক শিক্ষার্থী বলেন, ‘বঙ্গবন্ধু জাদুঘর, লাইব্রেরিসহ তার স্মৃতিবিজড়িত স্থানগুলো ঘুরে অনেক কিছু জানতে পেরেছি। যা আগে জানা ছিল না।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566468992720.jpg

ইউনুস আলী খান নামে এক শিক্ষক বলেন, ‘বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা যাতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে সেজন্য এখানে তাদের নিয়ে এসেছি। এখানের লাইব্রেরি ও জাদুঘর থেকে বঙ্গবন্ধুর ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীরা জানতে পারছে।’

টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহমেদ হোসেন মীর্জা জানান, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাজারো স্মৃতি রয়েছে। মেয়র হওয়ার পরে বঙ্গবন্ধুর স্মৃতি রক্ষায় স্মৃতিবিজড়িত স্থানগুলো সংরক্ষণ ও সেখানে সাইনবোর্ড লাগানোর ব্যবস্থা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র