Barta24

রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

নীলফামারীতে ওরসের বাস উল্টে আহত ৪৫

নীলফামারীতে ওরসের বাস উল্টে আহত ৪৫
নীলফামারী জেলার কিশোরগঞ্জের রনচন্ডী সোনাখুলিতে ওরসের বাস উল্টে পুকুরে পড়ে গেছে, ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
রংপুর
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নীলফামারীতে ওরসের বাস উল্টে পুকুরে পড়ে ৪৫ আহত হয়েছেন।  আহতদের মধ্যে নয়জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। রোববার (২৮ এপ্রিল) বিকেলে নীলফামারীর কিশোরগঞ্জের রনচন্ডী সোনাখুলিতে এই দুর্ঘটনাটি ঘটেছে।

আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও কিশোরগঞ্জ উপজেলা হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নীলফামারীর ডোমার উপজেলার খাটুরিয়ায় নকশবন্দী মোজাদ্দেদীয়া দরবার শরীফে ওরস পালন শেষে রাশিদা এন্টারপ্রাইজ নামের একটি বাসে করে কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে ফিরছিলেন বাসের যাত্রীরা। নীলফামারীর কিশোরগঞ্জের রনচন্ডী সোনাখুলি এলাকায় পৌছলে বাসটির চাকা ফেটে গিয়ে বাসটি উল্টে পুকুরে গিয়ে পড়ে। এতে বাসের ৪৫ যাত্রী আহত হন।

ঘটনার পর স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে কিশোরগঞ্জ উপজেলা হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এর মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের অধিকাংশের বাড়ি কুড়িগ্রামের সদর ও ভুরুঙ্গামারী উপজেলায়।

কিশোরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্তি কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ ঘটনার বিষয় নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের চিকিৎসার জন্য মেডিকেলে পাঠিয়েছে।

 

আপনার মতামত লিখুন :

প্রিয়া সাহার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় রাষ্ট্রদ্রোহ মামলা

প্রিয়া সাহার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় রাষ্ট্রদ্রোহ মামলা
ট্রাম্পের কাছে অভিযোগ জানান প্রিয়া সাহা, ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘুদের বিষয়ে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২১ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজের আদালতে মো. আসাদ উল্লাহ নামে এক ব্যক্তি বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়, বাংলাদেশ একটি মুসলিম রাষ্ট্র হওয়ার পরেও ধর্মীয় শান্তি ও সম্প্রীতির রাষ্ট্র হিসেবে বিশ্বে পরিচিত লাভ করেছে। অন্যান্য রাষ্ট্রে মুসলমানরা যে সকল সুযোগ সুবিধা পাচ্ছে তার চেয়ে অনেক গুণ বেশি সুযোগ সুবিধা বাংলাদেশে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ও অন্যান্য ধর্মের লোকজন ভোগ করছে। প্রিয়া সাহা একজন বাংলাদেশি নাগরিক হয়ে দেশের ভাবমূর্তির কথা চিন্তা না করে বাংলাদেশকে বিশ্বের কাছে হেয় করার জন্য ডোনাল্ড ট্রাম্পের কাছে তিন কোটি ৭০ লাখ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান গুম হয়ে গেছে, মুসলিম মৌলবাদীরা ঘর-বাড়ি পুড়িয়ে দিয়েছে এবং তার জায়গা দখল করেছে বলে বিচার চান। এটি বাংলাদেশের রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে মিথ্যাচার ছাড়া কিছুই না। এটি রাষ্ট্রদ্রোহিতার শামিল বলেও এজাহারে উল্লেখ করা হয়।

মামলার বাদী মো. আসাদ উল্লাহ জানান, বিশ্বের কাছে বাংলাদেশকে হেয় করার জন্য প্রিয়া সাহা মিথ্যাচার করেছেন। এটি আমাকে আহত করেছে। তাই আমি স্বপ্রণোদিত হয়ে মামলাটি দায়ের করেছি।

মামলার বাদী পক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সারোয়ার-ই-আলম বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, আদালত মামলাটি গ্রহণ করেছেন। মামলাটি দেখে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

পদ্মায় গোসল করতে নেমে স্বামী-স্ত্রী নিখোঁজ

পদ্মায় গোসল করতে নেমে স্বামী-স্ত্রী নিখোঁজ
পদ্মা নদী/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ৪নং ফেরি ঘাটে গোসল করতে গিয়ে স্বামী-স্ত্রী নিখোঁজ হয়েছেন। রোববার (২১ জুলাই) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

গোয়ালন্দ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। নিখোঁজ হওয়া ব্যক্তিরা হলেন ইমন শেখ (২৫) ও তার স্ত্রী আঞ্জু আরা (২২)। তাদের বাড়ি খুলনায়।

স্টেশন অফিসার মোঃ আব্দুর রহমান জানান, গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় আত্মীয় বাড়ি বেড়াতে এসে পদ্মা নদীর ৪ ও ৫ নং ফেরিঘাটের মাঝে গোসল করতে গিয়ে তারা নিঁখোজ হন।

স্টেশনে ডুবুরি দল না থাকায় ঢাকার ডুবুরি দলকে জানানো হয়েছে এবং তারা রওনা হয়েছে বলে জানান স্টেশন অফিসার। ঢাকার ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছালে উদ্ধার কাজ শুরু হবে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র