Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

বার্তা২৪.কমে খবর প্রকাশ

এইচএসসি পরীক্ষার্থী হুমায়ুনের বাড়িতে সৌরবিদ্যুৎ স্থাপন

এইচএসসি পরীক্ষার্থী হুমায়ুনের বাড়িতে সৌরবিদ্যুৎ স্থাপন
ছবি: বার্তা২৪
উপজেলা করেসপন্ডেন্ট
গৌরীপুর (ময়মনসিংহ)
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.কমসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশের পর ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে হুমায়ুন কবীরের বাড়িতে সৌরবিদ্যুৎ স্থাপন করা করা হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য (এমপি) ও জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমামের পক্ষ থেকে দরিদ্র এই এইচএসসি পরীক্ষার্থীর বাড়িতে সৌরবিদ্যুতের ব্যবস্থা করা হয়।

এমপির পক্ষে ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্র সমাজের সভাপতি এইচএম সারোয়ার শুক্রবার (২৬ এপ্রিল) হুমায়ুনের ঘরে সৌর বিদ্যুৎ স্থাপন করে দেন।

এর আগে গত ২২ এপ্রিল বার্তা২৪.কমে ‘ঘরে আলো নেই, বিদ্যালয়ের বারান্দার সৌরবিদ্যুতই ভরসা’ শিরোনামে খবর প্রকাশিত হয়। এরপর থেকেই বিষয়টি স্থানীয়ভাবে আলোচনায় আসে।

হুমায়ুন কবীর বলেন, বার্তা২৪.কমসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশের সূত্র ধরেই সারোয়ার ভাই আমাদের বাড়িতে সৌরবিদ্যুৎ স্থাপন করে দিয়েছেন। এখন থেকে আমাকে আর বিদ্যালয়ের বারান্দায় পড়তে হবে না। সৌরবিদ্যুতের আলোতে আমি এখন থেকে ঘরে বসেই পড়তে পারব। আমি সত্যিই খুব আনন্দিত।

আরও পড়ুন: ঘরে আলো নেই, বিদ্যালয়ের বারান্দার সৌরবিদ্যুতই ভরসা

আপনার মতামত লিখুন :

নিম্নমা‌নের ডাইভারশন কেটে বন্যাকবলিতদের বিক্ষোভ

নিম্নমা‌নের ডাইভারশন কেটে বন্যাকবলিতদের বিক্ষোভ
ছবি: বার্তাটোয়েন্টিফোর

ভুঞাপুর-টাঙ্গাইল সড়‌কের শ্যামপুর ব্রি‌জের নিম্নমা‌নের ডাইভারশন কে‌টে দি‌য়ে বিক্ষোভ করেছেন পানিবন্দী মানুষ। বেইলি ব্রিজ নির্মা‌ণের দাবি জানান বন্যাকবলিত গ্রামবাসী।

শ‌নিবার (২০ জুলাই) দুপু‌রে ওই সড়‌কের ফুলতলা ও শ্যামপুর ডাইভারশ‌ন কে‌টে অব‌রোধ ক‌রে রা‌খেন বিক্ষুব্ধ বানভাসিরা। এতে ওই সড়ক দি‌য়ে সব ধর‌নের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। নতুন করে ১০ গ্রা‌ম প্লাবিত হয়।

tangail

আন্দোলনকারীরা জানান, কা‌লিহাতী উপ‌জেলার ফুলতলা, রৌহা, ভাঙ্গাবা‌ড়ি, চর ভাবলা, হা‌কিমপুর, ভাবলা, মিরপুর, শেরপুর, দেওলাবা‌ড়ি ও রাজাবা‌ড়ির একাংশ এলাকায় বন্যার পা‌নি প্রবেশ ক‌রে। এতে পা‌নি বৃ‌দ্ধি পে‌য়ে ঘরবা‌ড়ি ও রাস্তা ঘাট ত‌লি‌য়ে গে‌ছে। ভুঞাপুর-টাঙ্গাইল সড়‌কের বেশ ক‌য়েক‌টি এলাকায় নতুন সেতু নির্মাণের কাজ চল‌ছে। অথচ সেতুর সাই‌টের নিন্মমা‌নের ডাইভারশন তৈ‌রি করা হয়ে‌ছে। কিন্তু ডাইভারশন নির্মাণ হ‌লেও পা‌নি যাওয়ার কোনো ব্যবস্থা রাখা হয়‌নি। এতে বন্যার পা‌নি আট‌কে দশ‌টি গ্রাম প্লা‌বিত হ‌য়ে‌ছে। ডাইভারশনের পাশাপা‌শি পা‌নি যাতায়া‌তের জন্য বেইলি ব্রিজ নির্মাণ করতে হ‌বে।

tangail

কা‌লিহাতী উপ‌জেলা সহকা‌রী ক‌মিশনার (ভূমি) শাহ‌রিয়ার রহমান জানান, স্থানীয়রা শ্যামপুর ব্রিজের ডাইভারশন অন্যায়ভা‌বে কে‌টে দি‌য়ে‌ছে। পা‌নি চলাচ‌লের জন্য বিকল্প ব্রিজ নির্মাণ করার প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হ‌য়ে‌ছে।

নারায়ণগঞ্জে ছেলে ধরা সন্দেহে গণপিটুনি, যুবকের মৃত্যু

নারায়ণগঞ্জে ছেলে ধরা সন্দেহে গণপিটুনি, যুবকের মৃত্যু
নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছেলে ধরা সন্দেহে অজ্ঞাত (২৫) এক যুবককে গণপিটুনি দিয়েছে স্থানীয়রা৷ গুরুতর অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন৷

শনিবার (২০ জুলাই) সকাল ৮ টায় সিদ্ধিরগঞ্জের মিজমিজির আলামিন নগর এলাকায় এ ঘটনা ঘটে৷

স্থানীয়দের সূত্রে, সিদ্ধিরগঞ্জের মিজমিজির আলামিন নগর এলাকার রাজমিস্ত্রী সোহেলের সাত বছরের মেয়ে সাদিয়াকে অপহরণ করে নিয়ে যাওয়ার সন্দেহে ওই যুবককে আটক করেন স্থানীয়রা৷ পরে উত্তেজিত জনতা ওই যুবককে গণপিটুনি দেয়৷

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাখাওয়াত হোসেন জানান, ছেলে ধরা সন্দেহে অজ্ঞাত এক যুবককে গণপিটুনি দেয় সাধারণ জনগণ ৷ খবর পেয়ে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন৷

তিনি আরও বলেন, স্থানীয়রা যে বাচ্চা মেয়েটিকে ধরেছে বলেছিল পরে তার অভিভাবক জানায়, তার মেয়ে স্কুলে ক্লাস করছে ৷ মেয়েটি স্থানীয় আইডিয়াল কিন্ডারগার্ডেনের ছাত্রী ৷ প্রাথমিকভাবে ছেলে ধরার ব্যাপারে কোন সত্যতা মেলেনি৷ নিহত যুবক গুজবের শিকার বলে ধারণা হচ্ছে ৷

এ ঘটনার দুই ঘণ্টা পর সকাল সোয়া দশটায় মিজমিজির শাপলা চত্বর এলাকায় ছেলে ধরা সন্দেহে এক নারীকে গণপিটুনি দিয়েছে স্থানীয়রা৷ পুলিশ খবর পেয়ে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ৩০০  শয্যা হাসপাতালে নিয়ে যায়৷

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র