Alexa

হোটেলে বসে ইয়াবা ক্রয় করেন তরিকুল

হোটেলে বসে ইয়াবা ক্রয় করেন তরিকুল

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অভিযানে আটক যশোরের তরিকুল ইসলাম/ ছবি: সংগৃহীত

দেশের বিভিন্ন প্রান্ত থেকে ইয়াবা কারবারিরা এসে অবস্থান করেন কক্সবাজার শহরের হোটেল সী আলিফে। টেকনাফের কারবারিরা পাচারকারীদের মাধ্যমে বিভিন্ন এলাকা থেকে আসা এসব কারবারিদের সাথে লেনদেন করেন। এমন অভিযোগ দীর্ঘদিনের।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে কক্সবাজার মাদকদ্রব্য অধিদফতরের গোয়েন্দারা অভিযান চালিয়ে তরিকুল ইসলাম (৩৭) নামে এক ইয়াবা কারবারিকে আটক করে। এ সময় তার কাছ থেকে পাঁচ হাজার ইয়াবা পাওয়া যায়, যেগুলো তিনি টেকনাফের এক কারবারির কাছ থেকে ‘সী আলিফ’ হোটেলে বসে ক্রয় করেছেন। দীর্ঘদিন ধরে কক্সবাজারের বিভিন্ন হোটেলে বসে ইয়াবা ক্রয়ের পর যশোরে পাচার করেন তিনি।

আটক তরিকুল ইসলাম যশোর জেলার মনিরামপুর থানার মনোহর এলাকার আব্দুল খালেকের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে এ ব্যবসার সাথে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

মাদকদ্রব্য অধিদফতর সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে ‘হোটেল সী আলিফের’ ১০৭ নং কক্ষ থেকে এসব ইয়াবাসহ তরিকুলকে আটক করা হয়।

জানা যায়, দেশের বিভিন্ন এলাকার মাদক সম্রাটরা পর্যটক হিসেবে কক্সবাজারে আসেন। শুধু সী আলিফ নয়, হোটেল আল মুবিনসহ আরও কয়েকটি হোটেলের বিরুদ্ধে এমন অভিযোগ রয়েছে। 

কক্সবাজার মাদকদ্রব্য অধিদফতরের সহকারী পরিচালক সোমেন মন্ডল বার্তা২৪.কম-কে বলেন, ‘খবর রয়েছে বিভিন্ন হোটেলে বসে ইয়াবা ক্রয়-বিক্রয় হয়। এরই প্রেক্ষিতে আজকের অভিযান। এ অভিযান চলমান থাকবে।’

আটক তরিকুলের বিরুদ্ধে পরবর্তী আইনি প্রক্রিয়া শেষে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

জেলা এর আরও খবর