Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

ধামরাই উপজেলায় মোহাদ্দেছ চেয়ারম্যান নির্বাচিত

ধামরাই উপজেলায় মোহাদ্দেছ চেয়ারম্যান নির্বাচিত
নবনির্বাচিত ধামরাই উপজেলা চেয়ারম্যান মো. মোহাদ্দেছ হোসেন, ছবি: বার্তা২৪.কম
খন্দকার সুজন হোসেন
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. মোহাদ্দেছ হোসেন। তিনি আনারস প্রতীক নিয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। চলতি বছরের ৩১ মার্চে চতুর্থ ধাপে ধামরাই উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। একটি ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগে এ উপজেলার ফলাফল ঘোষণা স্থগিত করা হয়েছিল।

বুধবার ধামরাই উপজেলার স্থগিত থাকা কান্দাপটল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের ফল ঘোষণা করা হয়। এ কেন্দ্রে সবচেয়ে বেশি ভোট পান মো. মোহাদ্দেছ।

বুধবার বিকেল সাড়ে ৪ টার দিকে কান্দাপটল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে, এই কেন্দ্রের ১ হাজার ৮৯১ ভোটের মধ্যে মোট ৮৫৬ জন ভোটার ভোট দেন। এর মধ্যে আনারস প্রতীক নিয়ে মোহাদ্দেছ পান ৮০৯ ভোট। আর নৌকা প্রতীক নিয়ে মিজানুর রহমান পান ৫৩ ভোট। এছাড়াও লাঙ্গল প্রতীকের দেলোয়ার হোসেন পান এক ভোট আর মশাল প্রতীকের আনোয়ার হোসেন পান  দুই ভোট।

ধামরাই উপজেলা রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম বার্তা২৪কে জানান, ৩১ মার্চে চতুর্থ ধাপে ধামরাই উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ধামরাই উপজেলার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২০ হাজার ৩৩২। মোট কেন্দ্র সংখ্যা ১৪৮ টি। এর মধ্যে কান্দাপটল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনিয়মের অভিযোগে ভোট বাতিল করা হয়। বাকী ১৪৭ কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয় ওই দিনই।

ধামরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন চার জন প্রার্থী। ৩১ মার্চের ১৪৭ কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী নৌকা প্রতীকে মিজানুর রহমান পায় ৩৯ হাজার ১ ভোট, আনারস প্রতীক নিয়ে মোহাদ্দেস হোসেন পান ৪০ হাজার ৫৬৩ ভোট, লাঙ্গল প্রতীক নিয়ে দেলোয়ার হোসেন পায় ৮৩৪ ভোট এবং মশাল প্রতীক নিয়ে আনোয়ার হোসেন মুন্নু পায় ১২১ ভোট।

 

আপনার মতামত লিখুন :

সিরাজগঞ্জে বন্যার পানিতে ডুবে স্কুলছাত্রী নিখোঁজ

সিরাজগঞ্জে বন্যার পানিতে ডুবে স্কুলছাত্রী নিখোঁজ
ফাইল ছবি

সিরাজগঞ্জের চৌহালীতে বন্যার পানিতে ডুবে মরিয়ম খাতুন (৮) নামে এক স্কুলছাত্রী নিখোঁজ হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে। নিখোঁজ মরিয়ম খাতুন উপজেলার চরকুকরী পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী এবং কুকরী কলেজপাড়া মহল্লার সবজি ব্যবসায়ী বাবু সিকদারের মেয়ে।

নিখোঁজের ভাই আরিফুল ইসলাম জানান, দুপুরে বান্ধবীদের সঙ্গে বাড়ির পাশে যমুনা নদীর খালে গোসল করতে যায় মরিয়ম। এ সময় বন্যার পানিতে ডুবে যায় সে। অনেক খুঁজেও তাকে পাওয়া যাচ্ছে না।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দালালের কারাদণ্ড

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দালালের কারাদণ্ড
অভিযানে পারভেজ (লাল চিহ্নিত) নামের এক দালালকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়/ ছবি: সংগৃহীত

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় পারভেজ নামের এক দালালকে আটক করে ২৮ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এদিকে অভিযান টের পেয়ে সটকে পড়ে হাসপাতালকে ঘিরে আশপাশে থাকা একাধিক দালাল চক্র।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে দুদক কুষ্টিয়ার উপ-পরিচালক মোঃ জাকারিয়া হোসেন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামানের তত্ত্বাবধানে অভিযানটি পরিচালনা করা হয়।

দুদকের এই অভিযানে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অব্যবস্থাপনাসহ নানা অনিয়মের চিত্র ধরা পড়ে। এর মধ্যে হাসপাতালে নোংরা পরিবেশ অপরিচ্ছন্নতা, জেনারেটরের থাকলেও সংযোগ না থাকায় জরুরি প্রয়োজনে অপারেশন না হওয়া এক্সরে মেশিন নষ্টসহ বেশকিছু অব্যবস্থাপনা পরিলক্ষিত হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563883716867.gif

দুদক কর্মকর্তারা এসব অব্যবস্থাপনা ও অনিয়ম সমাধানে হাসপাতাল কর্তৃপক্ষকে সাত দিনের সময় বেঁধে দিয়েছে বলেও সূত্র জানায়।

দুদকের উপ-পরিচালক মোঃ জাকারিয়া হোসেন বলেন, ‘হাসপাতালকে দালালমুক্ত করার উদ্দেশে পরিচালিত অভিযান টের পেয়ে চক্রটি পালিয়ে গেলেও এই হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত এক চিকিৎসকের স্ত্রীর মালিকানাধীন বেসরকারি প্রাইভেট ক্লিনিক নিউ ডি সানের এক দালালকে আটক করে ২৮ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।’

হাসপাতাল সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে দালালদের উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠছিলেন রোগী ও তাদের স্বজনরা। প্রতিদিনই প্রতারিত হচ্ছিলেন বিভিন্ন গ্রাম থেকে আসা সহজ-সরল প্রকৃতির লোকজন। দালালদের খপ্পরে পড়ে অনেক রোগীর প্রাণহানির মতো ঘটনাও ঘটে। শহরের বিভিন্ন বেসরকারি ক্লিনিকের পৃষ্ঠপোষকতায় সক্রিয় এ দালাল চক্রটি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র