Alexa

স্বামী-স্ত্রী দু’জনেই ইউএনও

স্বামী-স্ত্রী দু’জনেই ইউএনও

বাউফলের ইউএনও পিজুস চন্দ্র দে ও দশমিনা ইউএনও শুভ্রা দাস, ছবি: সংগৃহীত

পটুয়াখালীর দশমিনা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভ্রা দাস। তার স্বামী পিজুস চন্দ্র দে পাশের উপজেলা বাউফলের ইউএনও। স্বামীর সাথে সমান তালে নিজের উপজেলার প্রশাসনিক কাজ সম্পাদন করছেন শুভ্রা।

বেশ কিছু উদ্যোগ নিয়ে ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছেন শুভ্রা দাস। এগুলোর মধ্যে দশমিনা উপজেলাকে ভিক্ষুকমুক্ত করা, গ্রাম পুলিশদের বাই সাইকেল বিতরণ এবং দুস্থ নারীদের কর্মমুখি বিভিন্ন প্রশিক্ষণ প্রদান উল্লেখযোগ্য।

১৯৮৬ সালে পিরোজপুরের নাজিরপুর উপজেলার জয়পুর গ্রামে জন্মগ্রহণ করেন শুভ্রা দাস। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। ৩০তম বিসিএস -এ প্রশাসন ক্যাডারে নিয়োগ পান তিনি।

বাউফলের ইউএনও পিজুস চন্দ্র দে বার্তা২৪.কমকে বলেন, স্ত্রী শুভ্রা দাসের সকল কাজেই গুরুত্ব দিয়ে থাকি। স্ত্রীর কোনো অর্জনের খবরে আনন্দিত হই।

দশমিনা ইউএনও শুভ্রা দাস বলেন, ছোট বেলা থেকেই পরিবারের সহযোগিতায় দুই বোনই আজ প্রতিষ্ঠিত। ছোট বোন চিকিৎসক। দক্ষতা ও দায়িত্বশীলতা দিয়ে কাজের মাধ্যমে মানুষের মন জয় করতে চাই।

দাফতরিক কাজের পাশাপাশি বই পড়তে ও বাগান করতে ভালো বাসেন শুভ্রা দাস। তার সরকারি বাংলোতে ফুল ও ফলের বাগান করেছেন তিনি। বাড়ির ভেতর তাকে তাকে সাজানো আছে অসংখ্য বই। ভবিষ্যতে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব (পিএস) হিসেবে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :