Barta24

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

ছেলেকে হাসপাতালে দেখতে যাওয়ার পথে বাবা খুন

ছেলেকে হাসপাতালে দেখতে যাওয়ার পথে বাবা খুন
এই বালু উত্তোলনকে ঘিরেই বিরোধ, ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বগুড়া
বার্তা ২৪.কম


  • Font increase
  • Font Decrease

বগুড়া সদর উপজেলার তেলিহারা গ্রামে করতোয়া নদী থেকে অবৈধ বালুচর উত্তোলনে বাধা দেয়ায় ইউপি সদস্য ও তার সহযোগীদের মারপিট করেছে দুর্বৃত্তরা। এতে আহত হয়েছেন ৭জন গ্রামবাসী।

আহতদের মধ্যে খোকন নামে এক যুবকের বাবা মোখলেছুর রহমানের (৬০)। আহত সন্তানকে হাসপাতালে দেখতে যাওয়ার পথে তার ওপর হামলা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। হামলায় মোখলেসুর রহমান নিহত হয়েছেন। নিহত মোখলেছুর তেলিহারা পূর্বপাড়ার মৃত লাল মিয়ার ছেলে এবং পেশায় ভ্যান চালক।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পুলিশ ও গ্রামবাসী জানায়, উপজেলার শেখেরকোলা ইউনিয়ন পরিষদের ৫নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) এমদাদুল হক সম্প্রতি একটি কালভার্ট নির্মাণ কাজের ঠিকাদারি পান। ওই কাজ করার নামে তিনি অবৈধভাবে পার্শ্ববর্তী করতোয়া নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছিলেন। এতে নদী তীরের ফসলি জমি ও বাড়িঘর হুমকির মুখে পড়ায় গ্রামবাসী গত সপ্তাহে বালু উত্তোলন বন্ধ করে দেয়।

বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করে। চেয়ারম্যান বিষয়টি সরেজমিন পরিদর্শনের কথা বললে গ্রামবাসী উত্তোলিত বালু যেন মেম্বার সরিয়ে নিতে না পারে এজন্য রাস্তার মাঝে খুঁটি পুঁতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বৃহস্পতিবার সকালে মেম্বার এমদাদ ও তার সহযোগীরা সেখানে গিয়ে ওই খুঁটিগুলো উপড়ে ফেলে বালু সরিয়ে নিতে শুরু করলে গ্রামবাসী বাধা দেয়।

সে সময় মেম্বার ও তার লোকজন গ্রামবাসীর ওপর হামলা চালালে শাহাদাৎ, রহমান, শাবলু, পরান, আশরাফুল, খোকন ও নিখিল নামের ৭জন আহত হন। পরে তাদের টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত খোকনের বাবা ভ্যান চালক মোখলেসুর রহমান ছেলে হাসপাতালে ভর্তির বিষয়টি জানতে পেরে ছেলেকে দেখতে হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে মেম্বারের সহযোগীরা তাকে আটকিয়ে বেদম মারপিটের এক পর্যায়ে মাথায় আঘাত করে। এতে তিনিও গুরুতর আহত হলে এলাকার লোকজন তাকে উদ্ধার করে একই হাসপাতালে ভর্তি করে। সেখানে ভর্তির পর দুপুরে মারা যান মোখলেসুর রহমান। খবর পেয়ে থানা পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বার্তা২৪.কম-কে বলেন, 'বালু উত্তোলনের বিরোধ ছাড়াও নিহতের পরিবারের সঙ্গে হামলাকারীদের আগে থেকেই পারিবারিক বিরোধ ছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে। নিহতের পরিবার এ বিষয়ে থানায় মামলা দায়ের করবে।'

আপনার মতামত লিখুন :

সাতক্ষীরায় অ্যাম্বুলেন্সের ধাক্কায় নিহত ২

সাতক্ষীরায় অ্যাম্বুলেন্সের ধাক্কায় নিহত ২
ছবি প্রতীকী

সাতক্ষীরা-খুলনা মহাসড়কের ত্রিশ মাইল এলাকায় অ্যাম্বুলেন্সের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- কামরুল হাসান (৩৫) ও নান্নু (৩৪)। তারা সাতক্ষীরার স্টার কেবলসের কর্মচারী। তাদের বাড়ি শহরের কাটিয়া ও লস্করপাড়ায়।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, নিহতরা দুপুরের দিকে মোটরসাইকেলে করে তালা থেকে সাতক্ষীরায় ফিরছিলেন। পথে ওই এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি অ্যাম্বুলেন্স তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে দুইজন গুরুতর আহত হন। পরে তাদেরকে স্থানীয় সিবি হাসপাতালে নেয়া হলে সেখানেই মারা যান তারা।

ময়নাতদন্তের জন্য লাশগুলো সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

হিলি স্থলবন্দরে কমেছে পেঁয়াজের দাম

হিলি স্থলবন্দরে কমেছে পেঁয়াজের দাম
ভারত থেকে আমদানি করা পেঁয়াজ। ছবি: বার্তা২৪.কম

দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারতীয় পেঁয়াজের দাম কমেছে। এক সপ্তাহের ব্যবধানে এখানে প্রকারভেদে কেজি প্রতি পেঁয়াজের দাম কমেছে ৩ থেকে ৪ টাকা।

গত এক সপ্তাহ আগে হিলি স্থলবন্দরে ভারত থেকে আমদানি করা পেঁয়াজ ১৬ থেকে ১৭ টাকা কেজি দরে পাইকারি বিক্রি হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) সেই পেঁয়াজ ১২ থেকে ১৩ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি স্থলবন্দরের ব্যবসায়ী বাবুল হোসেন দাম কমার কারণ হিসেবে বার্তা২৪.কমকে জানান, অতিরিক্ত গরমের কারণে আমদানিকৃত পেঁয়াজ গোডাউনে সংরক্ষণ করা যাচ্ছে না। গোডাউনে রাখলেও সেগুলো পচে যাচ্ছে। আর সে কারণে কম দামে পেঁয়াজ বিক্রি করতে হচ্ছে।

জানা গেছে, চলতি সপ্তাহের তিন কর্মদিবসে হিলি স্থলবন্দরে ভারতীয় ৭৭ ট্রাকে ১ হাজার ৯শ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র