Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

ফেসবুক-ব্যানারে মাশরাফির নাম-ছবি ব্যবহার নয়

ফেসবুক-ব্যানারে মাশরাফির নাম-ছবি ব্যবহার নয়
ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
নড়াইল
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নাম ও ছবি ব্যবহার না করার অনুরোধ জানিয়েছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাশরাফির নাম নাম ও ছবি ব্যবহার করে ভূয়া আইডি চালানো হচ্ছে। এছাড়া ব্যানার-ফেস্টুন তৈরি করে বিভিন্ন ধরনের বক্তব্য মাশরাফির বলে চালানো হচ্ছে। এর থেকে বিরত থাকার জন্য সকলকে অনুরোধ জানানো হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) জেলা আওয়ামী লীগের তথ্য প্রযুক্তি সেলের পরিচালক ও জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার খশরুল আলম পলাশ স্বক্ষরিত বিজ্ঞপ্তিতে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার অনুরোধক্রমে এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস-সাধারণ সম্পাদক নিজা উদ্দিন খান নিলুর নির্দেশে এটি প্রকাশ করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার নাম ও ছবি ব্যবহার করে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভূয়া আইডি চালানো হচ্ছে যার সঙ্গে সংসদ সদস্যের কোন সংশ্লিষ্টতা নেই। বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের ফেসবুক আইডি থেকে সংসদ সদসস্যের বরাত দিয়ে বিভিন্ন বক্তব্য প্রকাশ করছে।

এছাড়া বিভিন্ন ব্যানার-ফেস্টুনে বিনা অনুমতিতে সংসদ সদস্যে নাম ও ছবি ব্যবহার করা হচ্ছে যা সংসদ সদস্য, সরকার তথা বাংলাদেশ আওয়ামী লীগের জন্য উদ্বেগজনক বা আইনের পরিপন্থী।

বিজ্ঞপ্তি প্রকাশের সাত (৭) দিনের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংসদ সদস্যে নাম নাম ও ছবি ব্যবহার করে ভূয়া আইডি নিস্ক্রিয় বা সংশোধন করা জন্য বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনুমতি ব্যথিত কোন প্রচার মাধ্যমে তার ছবি বা বরাত দিয়ে কোন মন্তব্য প্রচার না করতে অনুরোধ জানানো হয়। এর পর থেকে উক্ত কার্যক্রম কোন প্রকার প্রকাশ পেলে তাদের বিরুদ্ধে সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

আপনার মতামত লিখুন :

পাবনায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

পাবনায় সড়ক দুর্ঘটনায় নিহত ১
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পাবনার ঈশ্বরদীতে দাশুড়িয়া-কুষ্টিয়া মহাসড়কে বাসের ধাক্কায় ব্যাটারি চালিত রিকশা ভ্যান উল্টে এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই যাত্রী।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে উপজেলার ছলিমপুর ইউনিয়নের মুন্নার এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাকশী হাইওয়ে পুলিশের পরিদর্শক রাজিবুল করিম জানান, নিহত ব্যক্তি উপজেলার চরমিরকামারিদাইড় পাড়া গ্রামের ননেশ ফকিরের ছেলে ইমন (২০)। তিনি ওই রিকশা ভ্যানের যাত্রী ছিলেন। 

তিনি আরও বলেন,  যাত্রীবাহী বাসটি মহাসড়কের মুন্নার এলাকায় পৌঁছালে পেছন থেকে ব্যাটারি চালিত রিকশা ভ্যানটিকে ধাক্কা দেয়। এ সময় ভ্যানটি উল্টে যায়। এ ঘটনায় আহতরা হলেন- দাশুড়িয়া নওদাপাড়া গ্রামের হাসান উদ্দিনের ছেলে ভ্যান চালক মোয়াজ্জেম (৩২) ও একই এলাকার বকুল ইসলামের ছেলে সম্রাট (১৯)। আহত ব্যক্তিদের উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন, ফরিদপুরে ব্রিজের রেলিং ভেঙে খাদে বাস, নিহত ৮

ফরিদপুরে এবার বাস চাপায় মা-ছেলেসহ ৩ পথচারী নিহত

অবৈধভাবে বালু উত্তোলন, ৪ জনের কারাদণ্ড

অবৈধভাবে বালু উত্তোলন, ৪ জনের কারাদণ্ড
কারাদণ্ডপ্রাপ্তরা। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

কুষ্টিয়ার কুমারখালীতে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে চারজনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে নির্বাহী হাকিম ও কুমারখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নূর-এ-আলম এ রায় দেন। আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- নাটোর জেলার সিংড়া উপজেলার মজিবর রহমানের ছেলে আরমান আলী (২৫), কুমারখালী উপজেলার বাঁশআড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে সাজমুল ইসলাম (২০), একই এলাকার কবুস আলীর ছেলে জাহাঙ্গীর আলম (২০) ও কুমারখালী এলাকার জয়নাল হোসেনের ছেলে সাইদুল ইসলাম (২২)।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/24/1566646866638.jpg

কুমারখালী সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নূর-এ-আলম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের গড়াই ব্রিজ সংলগ্ন গড়াই নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন দণ্ডপ্রাপ্তরা। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পুলিশ তাদেরকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে ওই দণ্ড দেয়া হয়। এছাড়াও অবৈধ ড্রেজারটি নষ্ট করে দেওয়া হয়।

নদী ভাঙন রোধে ও নদ নদী সুরক্ষায় উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র