Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

বাচ্চু হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

বাচ্চু হত্যা মামলায় ৩ জনের ফাঁসি
ল' করেসপন্ডেন্ট


  • Font increase
  • Font Decrease

ঢাকা: বিশ লাখ টাকা চাঁদা না দেওয়ায় কেরানীগঞ্জের টিন ব্যবসায়ী বাচ্চু হত্যা মামলায় ডাকাত শহীদের সহযোগী তিন আসামির ফাঁসি ও সাত আসামির যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রদান করেছেন আদালত।

রোববার বিকালে ঢাকার ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম মোসাঃ কামরুন্নাহার এ রায় প্রদান করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, মারুফ, টিটু ও লিটন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, আমজাদ হেসেন লিটন, সাব্বির, আঃ গণি, ওয়াসিম কসাই, সম্রাট, নান্টু ও নবাব।

রায় ঘোষণার আগে ১৩ জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

রায়ের বিবরণী হতে জানা যায়, ডাকাত শহীদ ও তার দল ভিকটিমের ভাই সিরাজুল ইসলামের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। সে উক্ত চাঁদা দিতে অস্বীকার করায় ২০০৬ সালের ১৮ জুন ডাকাত শহীদের নির্দেশে আসামিরা সিরাজের দোকনের সামনে তার ভাই বাচ্চু মিয়াকে গুলি করে হত্যা করে।

আপনার মতামত লিখুন :

ঈদের ১ সপ্তাহ আগে সড়ক মেরামত শেষ করার নির্দেশ

ঈদের ১ সপ্তাহ আগে সড়ক মেরামত শেষ করার নির্দেশ
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল আযহার এক সপ্তাহ আগে বন্যায় ক্ষতিগ্রস্ত সকল সড়ক-মহাসড়কগুলোর চলমান জরুরি মেরামত কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

মঙ্গলবার (২৩ জুলাই) মন্ত্রণালয়ের সভাকক্ষে এক জরুরি সভায় মন্ত্রী সংশ্লিষ্টদের এ নির্দেশনা দিয়েছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

যুব ও নারীবান্ধব নাগরিক সেবার দাবি

যুব ও নারীবান্ধব নাগরিক সেবার দাবি
জাতীয় নাগরিক সেবা দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালি

যুব ও নারীবান্ধব নাগরিক সেবার দাবি জানিয়ে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে ‘জাতীয় নাগরিক সেবা দিবস-২০১৯’ পালিত হয়েছে।

যুব ও নারীবান্ধব নাগরিক সেবা নিশ্চিতে তরুণদের অংশগ্রহণ ও সরকারের জবাবদিহিতা বৃদ্ধির দাবি তুলে ধরে ঢাকার গেন্ডারিয়া এলাকায় তরুণ-তরুণীসহ নানা বয়স ও শ্রেণি-পেশার মানুষ কর্মসূচিতে অংশ নেন।

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে ট্রাক র‌্যালির মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু হয়। নাগরিক সেবা দিবস উপলক্ষে কর্মসূচির আয়োজন করে একশনএইড বাংলাদেশ।

বাংলাদেশে নাগরিক সেবা নিশ্চিতের লক্ষ্যে গৃহীত সরকারি উদ্যোগসমূহকে স্বাগত জানিয়ে আয়োজকরা বলেন, বর্তমানে দেশের তিন ভাগ জনগোষ্ঠীর এক ভাগ তরুণ, যা বাংলাদেশের জন্য একটি বড় সুযোগ। এই জনগোষ্ঠীকে দেশের উন্নয়নে কাজে লাগাতে সরকারি এবং বেসরকারি পর্যায় থেকে সবাইকে এগিয়ে আসতে হবে। সামগ্রিক প্রক্রিয়ায় তরুণদের অন্তর্ভুক্ত করতে হবে।

আয়োজকদের মতে, তরুণদের জন্য সরকারি অনেক ধরনের সেবা থাকলেও অধিকাংশ তরুণরাই জানেন না কিভাবে সেবাগুলো তারা গ্রহণ করতে পারবে। অপরদিকে, অনেক ক্ষেত্রে সেবাগুলো যুব এবং নারীবান্ধব হয় না। তাই অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিতে জবাবদিহিতামূলক মানসম্পন্ন নাগরিক সেবা নিশ্চিত করার পাশাপাশি তা যুব ও নারীবান্ধব হওয়া অত্যন্ত জরুরি।

যুব নেটওয়ার্ক ‘কোয়ালিটি অ্যান্ড একাউন্টেবল পাবলিক সার্ভিসেস (কিউএপিএস)’ এবং এক্টিভিস্টা বাংলাদেশ-এর সাথে যৌথভাবে একশনএইড বাংলাদেশ কর্তৃক আয়োজিত এই কার্যক্রমে র্যাটলির পাশাপাশি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফ্ল্যাশ মব এবং নাগরিক সেবা সম্পর্কিত তথ্য সম্বলিত স্টিকার জনগণের মাঝে বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র