Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

খুলনায় বিদেশি পিস্তলসহ সন্ত্রাসী গ্রেফতার

খুলনায় বিদেশি পিস্তলসহ সন্ত্রাসী গ্রেফতার
পিস্তলসহ গ্রেফতারকৃত যুবক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
খুলনা


  • Font increase
  • Font Decrease

খুলনায় অত্যাধুনিক বিদেশি পিস্তল ও তিন রাউন্ড কার্তুজসহ লিটন বিশ্বাস ওরফে লিটন দেওয়ান (৩৮) নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে সংবাদ সম্মেলন করে খুলনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক) তোফায়েল আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার ডুমুরিয়া উপজেলার হাসানপুর খেয়াঘাট সংলগ্ন ব্রিজের ওপর গোয়েন্দা পুলিশের চেকপোস্ট বসানো হয়। রাত সোয়া ৮টার দিকে ডুমুরিয়া উপজেলা সদরের দিক থেকে একটি মোটরসাইকেলে আসা তিন যাত্রীকে দাঁড়ানোর জন্য সিগন্যাল দেওয়া হয়। তখন মোটরসাইকেলের চালকসহ তারা সিগন্যাল উপেক্ষা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

তিনি আরও জানান, চালকসহ দু’জন পালিয়ে যেতে সক্ষম হলেও পুলিশ মোটরসাইকেলের পেছনে থাকা লিটন বিশ্বাস ওরফে লিটন দেওয়ানকে আটক করতে সক্ষম হয়। পরে তার শরীর তল্লাশি করে তিন রাউন্ড গুলি লোড করা একটি অত্যাধুনিক বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

ওসি জানান, গ্রেফতার লিটন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তার বিরুদ্ধে ডুমুরিয়াসহ বিভিন্ন থানায় বিস্ফোরক, অপহরণ, চাঁদাবাজি, মাদকসহ অপরাধমূলক ৫/৬টি মামলা রয়েছে। লিটনের বিরুদ্ধে জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই-নি.) লুৎফর রহমান বাদী হয়ে ডুমুরিয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। গ্রেফতার লিটন ডুমুরিয়া উপজেলার মিকশিমিল গ্রামের মৃত আবুল কাশেম বিশ্বাসের ছেলে।

আপনার মতামত লিখুন :

প্রিয়া সাহার বক্তব্য অসত্য: কাদের

প্রিয়া সাহার বক্তব্য অসত্য: কাদের
সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

সড়ক পরিবহন, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে যে বক্তব্য দিয়েছেন সেটি অসত্য, কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

শনিবার (২০ জুলাই) দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের এক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, তার এ ধরনের বক্তব্য শুধু নিন্দনীয় না দেশের অভ্যন্তরে লুকায়িত সাম্প্রদায়িক শক্তিকে আরো উৎসাহিত করবে। এই বক্তব্যের সঙ্গে দেশে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের কেউ একমত না।

ওবায়দুল কাদের বলেন, আমি ব্যক্তিগতভাবে নিজেই রানা দাশ গুপ্তের সঙ্গে কথা বলেছি। তারাও এ বক্তব্যের তীব্র নিন্দা করেছেন।

এমনকি মার্কিন রাষ্ট্রদূত মিস্টার মিলারও এ ধরনের বক্তব্যের কোনো ভিত্তি নেই বলে জানিয়েছেন।

পিয়ার সাহার দেশদ্রোহী বক্তব্যের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী।

উপজেলা নির্বচানে যারা বিদ্রোহ করেছে, বিদ্রোহে মদদ দিয়েছে তাদের ব্যাপারে সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়েছে। ২০০ অভিযোগ পেয়েছি। সেসব অভিযোগ খতিয়ে দেখার জন্য স্ব স্ব বিভগের দায়িত্প্রাপ্ত নেতাদের ২৭ তারিখ থেকে সময় বেঁধে দেওয়া হয়েছে। ২৮ জুলাই থেকে আমার সিদ্ধান্ত বাস্তবায়নে যাব।

এ সময় বন্যাদুর্গত এলাকায় দল ও সরকারের পক্ষ থেকে নেওয়া বিভিন্ন কর্মসূচী তুলে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আহমদ হোসেন, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বাড্ডায় বাচ্চাধরা সন্দেহে নারীকে পিটিয়ে হত্যা

বাড্ডায় বাচ্চাধরা সন্দেহে নারীকে পিটিয়ে হত্যা
ম্যাপ

রাজধানীর উত্তর বাড্ডায় বাচ্চাধরা সন্দেহে এক নারীকে পিটিয়ে হত্যা করেছে বিক্ষুব্ধ জনতা।

শনিবার (২০ জুলাই) সকাল পৌনে ৯ টার দিকে উত্তর বাড্ডার কাঁচাবাজারের সড়কে এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, উত্তর বাড্ডায় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাদরাসা পাশাপাশি। সেখানে আজ সকাল সাড়ে ৮ টার দিকে তিনজন বোরকা পরিহিত নারী যান। তারা স্কুলের ভেতরে ঢোকার চেষ্টা করেন। বাধার মুখে দু’জন পালিয়ে গেলেও আরেকজন গণপিটুনির শিকার হন।

এ বিষয়ে বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ছেলেধরা সন্দেহে এক নারী গণপিটুনির শিকার হয়েছেন। খবর পেয়ে পুলিশ গিয়ে ওই নারীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র