Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

গৃহবধূ হালিমা হত্যায় এক ব্যক্তির মৃত্যুদণ্ড

গৃহবধূ হালিমা হত্যায় এক ব্যক্তির মৃত্যুদণ্ড
ছবি: প্রতীকী
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
খুলনা


  • Font increase
  • Font Decrease

খুলনার দিঘলিয়া উপজেলার চন্দনীমহল গ্রামের গৃহবধূ হালিমা বেগম হত্যা মামলায় আসামি রফিকুল ইসলামের বিরুদ্ধে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১২ জুন) দুপুর ১২টায় খুলনা জেলা ও দায়রা জজের বিচারক মো. মশিউর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আসামি রফিকুল ইসলামকে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়। আসামি রফিকুল ইসলাম ক্রিসেন্ট জুট মিলের শ্রমিক ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাড. কাজী আবু শাহিন জানান, ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর চন্দনীমহল গ্রামের রফিকুল ইসলাম একই গ্রামের মো. জিন্নাত আলী শেখের বাড়িতে যান। সেখানে গিয়ে তার স্ত্রী হালিমা বেগমের কাছে পাঁচ হাজার টাকা ধার চান। হালিমা বেগম টাকা দিতে অস্বীকৃতি জানান। পরে তার গলায় ওড়না পেঁচিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করেন রফিকুল ইসলাম।

এ ঘটনায় ওই দিনই নিহত হালিমা বেগমের স্বামী মো. জিন্নাত আলী শেখ বাদী হয়ে দিঘলিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২৮ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দিঘলিয়া থানার উপপরিদর্শক শেখ লুৎফর রহমান।

মামলায় ২৭ জন সাক্ষীর মধ্যে ২৫ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন। আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ রজব আলী।

আপনার মতামত লিখুন :

হালদা দূষণ: এশিয়ান পেপার মিলসের উৎপাদন বন্ধের নির্দেশ

হালদা দূষণ: এশিয়ান পেপার মিলসের উৎপাদন বন্ধের নির্দেশ
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে বর্জ্য ফেলে দূষণের দায়ে চিটাগং এশিয়ান পেপার মিলসের উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পরিবেশ অধিদফতর।

রোববার (১৮ আগস্ট) দুপুরে অধিফতরের চট্টগ্রাম মহানগরের পরিচালক আজাদুর রহমান মল্লিক তার কার্যালয়ে শুনানি শেষে এ সিদ্ধান্ত দেন।

তিনি বলেন, 'শুনানির পর জরুরি ভিত্তিতে সঠিক বর্জ্য ব্যবস্থাপনা, ত্রুটি সংশোধন করে ইটিপি সার্বক্ষণিক চালু রাখার পদক্ষেপ গ্রহণ ও পরিবেশসম্মত স্লাজ অপসারণের ব্যবস্থা নিতে বলা হয়েছে। এসব ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত কারখানার উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।'

এর আগে গত ৩০ মে হালদা দূষণের দায়ে চট্টগ্রামের নন্দীরহাটের এশিয়ান পেপার মিলের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার।

আরও পড়ুন: হালদা দূষণ: হাটহাজারী বিদ্যুৎ কেন্দ্রকে ২০ লাখ টাকা জরিমানা

আরও পড়ুন: হালদা দূষণে এশিয়ান পেপার মিলের বিরুদ্ধে মামলার নির্দেশ

ঢামেকে নার্স ও প্যাথলজি বিভাগের মধ্যে সংঘর্ষ

ঢামেকে নার্স ও প্যাথলজি বিভাগের মধ্যে সংঘর্ষ
ঢাকা মেডিকেল হাসপাতাল, ছবি: সংগৃহীত

টেস্টের রিপোর্ট নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নার্স ও প্যাথলজি বিভাগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সোমবার (১৮ আগস্ট) দুপুর ১টা ৩০ মিনিটের দিকে ঢামেক হাসপাতালের নতুন ভবনের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.বাচ্চু মিয়া বলেন, 'একটি টেস্টের রিপোর্ট নিয়ে ঢামেক হাসপাতালের নার্স ও প্যাথলজি বিভাগের লোকজনদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে এই তথ্যই আছে আমার কাছে। তবে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে কএম নাসির উদ্দিন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।'

 
 
 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র