Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

English Version

বার্তা২৪.কম-এর খবরে ড্রেন পরিষ্কারে নামল ডিএনসিসি

বার্তা২৪.কম-এর খবরে ড্রেন পরিষ্কারে নামল ডিএনসিসি
সংস্কার হচ্ছে শ্যামলী হাউজিংয়ের সেই রাস্তাটি, ছবি: বার্তা২৪.কম
শাহজাহান মোল্লা
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সারা বছর ময়লা পানির নিচে থাকা সেই রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম-এ ‘সারা বছর ময়লা পানির নিচে থাকে ডিএনসিসির যে রাস্তা’ শিরোনামে একটি প্রতিবেদনে ও ভিডিও চিত্র প্রকাশ হয়।

প্রকাশের পর মোহাম্মদপুর এলাকার শেখেরটেক-৬ নম্বর রোডের শেষ মাথায় শ্যামলী হাউজিং রাস্তার বিষয়টি  ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের দৃষ্টিগোচর হলে তিনি তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেন। মঙ্গলবার (১১ জুন) সকাল ১০টায় নিউজ প্রকাশিত হওয়ার পর বেলা সাড়ে ১১টার মধ্যে ডিএনসিসি’র পরিচ্ছন্নতা কর্মীগণ ঘটনাস্থলে গিয়ে ড্রেন পরিষ্কার শুরু করেন।

বার্তা২৪.কম-এ সংবাদ প্রকাশ: ড্রেন পরিষ্কারে নামল ডিএনসিসি

বুধবার (১২ জুন) সরেজমিনে দেখা যায়, সকাল থেকে ডিএনসিসি বর্জ্য ব্যবস্থাপনা বিভাগে প্রকৌশল বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ কাজ শুরু করেছেন। সম্পূর্ণ রাস্তাটির ড্রেনেজ ব্যবস্থা পরিষ্কার করে নতুন করে গড়া হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার (১৩ জুন) সকালে ড্রেন পরিষ্কার করার অত্যাধুনিক যন্ত্র জেড অ্যান্ড সাকার মেশিন লাগিয়ে পুরো ড্রেন পরিষ্কার করা হবে বলে জানিয়েছেন ডিএনসিসি অঞ্চল-৫ এর সহকারী প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মফিজুর রহমান ভূঁইয়া।

তিনি বার্তা২৪.কম-কে বলেন, 'মেয়রের নির্দেশে আমরা পুরো রাস্তার ড্রেন পরিষ্কার করে পানি প্রবাহ নিশ্চিত করব। তবে এজন্য স্থানীয়দের সহযোগিতা লাগবে। নইলে এভাবে ড্রেন পরিষ্কার করে পয়োবর্জ্যের প্রবাহ ঠিক রাখা কঠিন। এখানে কেউ যেন ড্রেনে ময়লা না ফেলে সেই দিকে খেয়াল রাখতে হবে।'বার্তা২৪.কম-এ সংবাদ প্রকাশ: ড্রেন পরিষ্কারে নামল ডিএনসিসি

ডিএনসিসির রোড ইন্সপেক্টর (প্রকৌশল বিভাগ) মাহতাব হোসেন বার্তা২৪.কম-কে বলেন, 'এই রাস্তাটি ইতোমধ্যে আমাদের মূল পরিকল্পনায় নিয়েছি। রাস্তার ড্রেন পরিষ্কার করে আর কোথায় কি সমস্যা আছে সেগুলো ঠিক করে দেওয়া হবে। আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে ঠিক হয়ে যাবে।'

রাস্তা সংস্কার শুরু হওয়ায় খুশি ওই এলাকার বাসিন্দারা। একতা মহিলা বহুমুখী সমবায় সমিতি লি: এর পক্ষ থেকে বার্তা২৪.কম-এর প্রতিবেদককে ধন্যবাদ জানানো হয়েছে।

আপনার মতামত লিখুন :

দুদকের মামলায় গ্রামীণ ব্যাংকের সাবেক ম্যানেজারের সাজা

দুদকের মামলায় গ্রামীণ ব্যাংকের সাবেক ম্যানেজারের সাজা
ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্তৃক দায়েরকৃত দুর্নীতির মামলায় গ্রামীণ ব্যাংকের ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের তারুন্দিয়া শাখার সাবেক ম্যানেজার মো. বদিউজ্জামানকে দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ব্যাংকের আত্মসাতকৃত টাকার সমপরিমাণ ৩ লাখ ২৪ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

বুধবার (২৬ জুন) বিকেলে ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক রাশেদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

মামলা সংক্ষিপ্ত এজহারে জানা যায়, আসামি বদিউজ্জামান ২০১০ সালের ১ জানুয়ারি থেকে ২ আগস্ট পর্যন্ত গ্রামীণ ব্যাংকের ঈশ্বররগঞ্জের তারুন্দিয়া শাখার ম্যানেজার হিসেবে কর্মরত থাকা অবস্থায় ছয়জন গ্রাহকের সঙ্গে প্রতারণা করেন। জালিয়াতির আশ্রয় নিয়ে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে গ্রাহকদের সঞ্চয়ের টাকা আত্মসাতের অভিযোগে দুদকের সাবেক সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান বাদী হয়ে ২০১৬ সালের ১২ ডিসেম্বর ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

ওই কর্মকর্তা এ মামলার তদন্ত শেষ করে ২০১৭ সালের ২৪ জুলাই আসামির বিরুদ্ধে কমিশনের অনুমোদন নিয়ে চার্জশিট দাখিল করেন। বিচার প্রক্রিয়ার সকল ধাপ শেষে বুধবার ময়মনসিংহের বিশেষ জজ আদালত তার বিরুদ্ধে এ সাজা ঘোষণা করেন।

তানোরে ফল বিক্রেতার ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা নিহত

তানোরে ফল বিক্রেতার ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা নিহত
নিহত ছাত্রলীগ নেতা সুজন, ছবি: বার্তা২৪

রাজশাহীর তানোর উপজেলায় ফল বিক্রেতার ছুরিকাঘাতে সুজন আলী (২৮) নামে ছাত্রলীগের এক নেতা নিহত হয়েছেন।

বুধবার (২৬ জুন) সন্ধ্যা ৭টার দিকে উপজেলা সদরের গোল্লাপাড়া বাজারে এ ঘটনা ঘটে। নিহত সুজন তানোর পৌরসভার ৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনি পৌরসভার রায়চাঁন মহল্লার সাজ্জাদ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগ নেতা সুজন আলী প্রতিদিন বিকেলে উপজেলার গোল্লাপাড়া বাজারে ফলের দোকানদারি করতেন। বুধবার তার পাশের দোকানের ফল বিক্রেতার সঙ্গে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে ওই বিক্রেতা সুজনের বুকে ছুরকিাঘাত করে।

গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. ইসমত আরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, সুজনের বুকে ছুরিকাঘাতে গভীর ক্ষত হয়েছে। সেখান থেকে অতিরিক্ত রক্ত ক্ষরণের কারণে হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে।

এদিকে, এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক আলমগীর হোসেন এবং তার দুই ছেলে রাকিব হোসনে ও রায়হান উদ্দীনকে আটক করে থানায় নিয়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

তবে পুলিশের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলামের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘হাসপাতালে মরদেহ হস্তান্তরের কাজে ব্যস্ত আছি। পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র