Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

English Version

রোহিঙ্গা ইস্যুতে কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রীর ব্রিফিং

রোহিঙ্গা ইস্যুতে কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রীর ব্রিফিং
কূটনীতিকদের ব্রিফ করছেন পররাষ্ট্রমন্ত্রী, ছবি: বার্তা২৪.কম
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

রোহিঙ্গা সঙ্কটের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরতে বুধবার (১২ জুন) বিদেশি কূটনীতিকদের ব্রিফ করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সকাল ১০টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকার বিদেশি কূটনীতিকদের ব্রিফিং শুরু হয়। এ সময় রোহিঙ্গা সঙ্কটের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে পররাষ্ট্রমন্ত্রী আহ্বান জানান।

তিনি বলেন, দুই বছর হতে চলেছে। নানা অজুহাতে তারা রোহিঙ্গাদের নিচ্ছে না। কিন্তু বিভিন্ন আলোচনায় রোহিঙ্গাদের নিতে অস্বীকারও করছে না।

রোহিঙ্গা সঙ্কট শুরুর পর থেকে বিভিন্ন সময় সরকারের পক্ষ থেকে বিদেশি কূটনীতিকদের কাছে পরিস্থিতি তুলে ধরা হয়েছে। এখন সময় সবার পক্ষ থেকে চাপ সৃষ্টি করা যেন অচিরেই রোহিঙ্গাদের সম্মানের সঙ্গে ফিরিয়ে নেয় মিয়ানমার।

আপনার মতামত লিখুন :

দুদকের মামলায় গ্রামীণ ব্যাংকের সাবেক ম্যানেজারের সাজা

দুদকের মামলায় গ্রামীণ ব্যাংকের সাবেক ম্যানেজারের সাজা
ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্তৃক দায়েরকৃত দুর্নীতির মামলায় গ্রামীণ ব্যাংকের ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের তারুন্দিয়া শাখার সাবেক ম্যানেজার মো. বদিউজ্জামানকে দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ব্যাংকের আত্মসাতকৃত টাকার সমপরিমাণ ৩ লাখ ২৪ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

বুধবার (২৬ জুন) বিকেলে ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক রাশেদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

মামলা সংক্ষিপ্ত এজহারে জানা যায়, আসামি বদিউজ্জামান ২০১০ সালের ১ জানুয়ারি থেকে ২ আগস্ট পর্যন্ত গ্রামীণ ব্যাংকের ঈশ্বররগঞ্জের তারুন্দিয়া শাখার ম্যানেজার হিসেবে কর্মরত থাকা অবস্থায় ছয়জন গ্রাহকের সঙ্গে প্রতারণা করেন। জালিয়াতির আশ্রয় নিয়ে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে গ্রাহকদের সঞ্চয়ের টাকা আত্মসাতের অভিযোগে দুদকের সাবেক সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান বাদী হয়ে ২০১৬ সালের ১২ ডিসেম্বর ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

ওই কর্মকর্তা এ মামলার তদন্ত শেষ করে ২০১৭ সালের ২৪ জুলাই আসামির বিরুদ্ধে কমিশনের অনুমোদন নিয়ে চার্জশিট দাখিল করেন। বিচার প্রক্রিয়ার সকল ধাপ শেষে বুধবার ময়মনসিংহের বিশেষ জজ আদালত তার বিরুদ্ধে এ সাজা ঘোষণা করেন।

তানোরে ফল বিক্রেতার ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা নিহত

তানোরে ফল বিক্রেতার ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা নিহত
নিহত ছাত্রলীগ নেতা সুজন, ছবি: বার্তা২৪

রাজশাহীর তানোর উপজেলায় ফল বিক্রেতার ছুরিকাঘাতে সুজন আলী (২৮) নামে ছাত্রলীগের এক নেতা নিহত হয়েছেন।

বুধবার (২৬ জুন) সন্ধ্যা ৭টার দিকে উপজেলা সদরের গোল্লাপাড়া বাজারে এ ঘটনা ঘটে। নিহত সুজন তানোর পৌরসভার ৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনি পৌরসভার রায়চাঁন মহল্লার সাজ্জাদ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগ নেতা সুজন আলী প্রতিদিন বিকেলে উপজেলার গোল্লাপাড়া বাজারে ফলের দোকানদারি করতেন। বুধবার তার পাশের দোকানের ফল বিক্রেতার সঙ্গে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে ওই বিক্রেতা সুজনের বুকে ছুরকিাঘাত করে।

গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. ইসমত আরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, সুজনের বুকে ছুরিকাঘাতে গভীর ক্ষত হয়েছে। সেখান থেকে অতিরিক্ত রক্ত ক্ষরণের কারণে হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে।

এদিকে, এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক আলমগীর হোসেন এবং তার দুই ছেলে রাকিব হোসনে ও রায়হান উদ্দীনকে আটক করে থানায় নিয়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

তবে পুলিশের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলামের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘হাসপাতালে মরদেহ হস্তান্তরের কাজে ব্যস্ত আছি। পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র