Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

English Version

রাজধানীতে ১১ ছিনতাইকারী গ্রেফতার

রাজধানীতে ১১ ছিনতাইকারী গ্রেফতার
আটককৃত ছিনতাইকারী চক্রের সদস্যরা/ ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

রাজধানীর সদরঘাট ও সাইনবোর্ড এলাকায় পৃথক দুইটি অভিযানে ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ১১ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১০।

মঙ্গলবার (১১ জুন) বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব সদরদফতরের সিনিয়র এএসপি মিজানুর রহমান।

তিনি জানান, এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন আরিফুর রহমান (৩৪), মোঃ শফিকুল ইসলাম (৩৫), মোঃ সাইফুল ইসলাম (২৮), মোঃ মনির (৪০), মোঃ মোস্তাক মোল্লা (২৬), মোঃ আব্দুল মুকিম (২৭), মোঃ সোহাগ (২৮), বিল্লাল হোসেন (২৪), মোঃ নুরুল ইসলাম হাজী, মোঃ রনি (২৭), মোঃ নাছির (৪০) ও মোঃ জাকির হোসেন (৪৮)।

র‍্যাব জানায়, এ সময় তাদের নিকট হতে ছিনতাই কাজে ব্যবহৃত ১১টি চাকু, ৪০টি ব্লেড, ১১টি মোবাইল ফোন ও নগদ সাত হাজার টাকা জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে সদরঘাট, সাইনবোর্ড ও আশপাশ এলাকায় পথচারীদের নিকট থেকে ল্যাপটপ, মোবাইল ফোন, স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল চুরি ও ছিনতাই করে আসছে। ঈদ শেষে রাজধানী ফেরৎ মানুষের সর্বস্ব ছিনতাইয়ের উদ্দেশে জড়ো হয়েছিল।

আপনার মতামত লিখুন :

মাদক নির্মূল আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর একার কাজ না: র‍্যাব ডিজি

মাদক নির্মূল আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর একার কাজ না: র‍্যাব ডিজি
ইউল্যাবে বক্তব্য দিচ্ছেন র‍্যাব ডিজি, ছবি: সংগৃহীত

দেশ থেকে মাদক নির্মূল করা, আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর একার কাজ না। এটি একটি জাতীয় সমস্যা, এ সমস্যা সমাধানে সমাজের সবার একত্রিত হয়ে কাজ করতে হবে বলে মনে করেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

বুধবার (২ জুন) ধানমন্ডিতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) অডিটোরিয়ামে আয়োজিত, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

র‍্যাব মহাপরিচালক বলেন, ‘মাদকের বিরুদ্ধে যুদ্ধে আমরা কতটুকু জয়ী হয়েছি, সেটি বিচারের সময় এখনও আসেনি। এখন সময় সবাইকে সম্পৃক্ত করে সবাই মিলে সামাজিক আন্দোলন গড়ে তোলা। আর এ সমস্যা থেকে দেশকে মুক্ত করা।’

র‍্যাব মহাপরিচালক আরও বলেন, ‘মাদকের বিরুদ্ধে অভিযান বা মাদক নির্মূল অভিযান কোনো ছোট অপারেশন না। এটি বৈশ্বিক সমস্যা, আমরা এ সমস্যা সমাধানের চ্যালেঞ্জ গ্রহণ করেছি, কাজ করে যাচ্ছি। তবে আমাদের পাশে সমাজের সর্বস্তরের মানুষকে প্রয়োজন।’

বেনজির আহমেদ বলেন, ‘এখন পর্যন্ত ৭০০ কোটি টাকার বেশি মাদক দ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছি। মাদক কতটুকু নিয়ন্ত্রণ হয়েছে জানি না। তবে আগে যেখানে রাস্তাঘাটে প্রকাশ্যে ইয়াবা বিক্রি হতো, সেগুলো বন্ধ হয়ে গেছে। সময় লাগলেও আমরা আপনাদের সঙ্গে নিয়ে মাদক নির্মূল করে ছাড়ব।’

ট্রেন দুর্ঘটনায় অবহেলার প্রমাণ পেলেই ব্যবস্থা: রেলমন্ত্রী

ট্রেন দুর্ঘটনায় অবহেলার প্রমাণ পেলেই ব্যবস্থা: রেলমন্ত্রী
সিলেটে উপবন এক্সপ্রেসের দুর্ঘটনাস্থল পরিদর্শনে রেলপথ মন্ত্রী, ছবি: সংগৃহীত

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, 'দুর্ঘটনার কারণ জান‌তে তদন্ত ক‌মি‌টি করা হ‌য়ে‌ছে। রি‌পোর্টে রে‌লের কারও বিরু‌দ্ধে দা‌য়ি‌ত্বে অব‌হেলার প্রমাণ পাওয়া গে‌লে তার বিরু‌দ্ধে ক‌ঠোর ব্যবস্থা নেয়া হ‌বে।'

বুধবার (২৬ জুন) উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখ‌তে সকা‌লে সি‌লেট ওসমানী মে‌ডিকেল ক‌লেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন রেলপথ মন্ত্রী। রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরীফুল আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এ সময় আহতদের সঙ্গে কথা ব‌লেন রেলমন্ত্রী এবং চি‌কিৎসার সা‌র্বিক খোঁজ নেন। সেখা‌নে চি‌কিৎসাধীন দুই জ‌নের হাতে নগদ ১০ হাজার টাকা করে তুলে দেন তিনি।

সেখান থে‌কে বের হ‌য়ে মন্ত্রী দুর্ঘটনায় নিহতদের পরিবারকে সান্ত্বনা জানাতে তাদের গ্রামের বাড়িতে যান। সেখা‌নে তি‌নি নিহ‌তের প‌রিবা‌রের হা‌তে ‌রেলও‌য়ের পক্ষ থে‌কে এক লাখ টাকা নগদ সহায়তা প্রদান করেন। নিহ‌তের রু‌হের মাগ‌ফেরাত কামনা ক‌রে দোয়া করা হয়। প‌রে মন্ত্রী মৌল‌ভীবাজার জেলার কুলাউড়ার দুর্ঘটনাস্থল পরিদর্শন ক‌রেন।

রেল মন্ত্রী ব‌লেন, 'আখাউড়া সি‌লেট রু‌টে ডু‌য়েল গেজ রেল লাইন নির্মাণ করা হ‌বে। এক‌নে‌কে প্রকল্প‌টি অনু‌মো‌দিত হ‌য়ে‌ছে। দ্রুত কাজ শুরু হ‌বে। এখা‌নে বিদ্যমান লাইনের সেতু সব নতুন করে নি‌র্মিত হ‌বে। আর যেন দুর্ঘটনা না ঘ‌টে সেজন্য সারা‌দে‌শের রেললাইন প্র‌য়োজনীয় সংস্কা‌রের নি‌র্দেশনা দেয়া হ‌য়ে‌ছে।'

এ সময় পরিবেশে, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উ‌দ্দিন সঙ্গে ছি‌লেন। আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশের রেলওয়ের মহাপরিচালক কাজী মোহাম্মদ রফিকুল আলম, অতিরিক্ত মহা‌পরিচালক অপা‌রেশন সহ রেলও‌য়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র