Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

চট্টগ্রামে তামাকজাত পণ্যের বিজ্ঞাপন প্রচারে সুপার শপের জরিমানা

চট্টগ্রামে তামাকজাত পণ্যের বিজ্ঞাপন প্রচারে সুপার শপের জরিমানা
ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আইন অমান্য করে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির বিজ্ঞাপন প্রচারের দায়ে বাসকোট সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে একটি রেস্তোরাঁকে নো স্মোকিং সাইনেজ প্রদর্শনের জন্য সতর্ক করা হয়।

মঙ্গলবার (১১জুন) দুপুর একটায় নগরীল খুলশী এলাকায় অবস্থিত সুপার শপে অভিযান চালানো হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানের নেতৃত্ব দেন।

সুরাইয়া ইসায়সমিন জানান, ধূমপান ও তামাকজাত দ্রব্য আইন অনুযায়ী ধূমপানে উৎসাহী কিংবা প্রদর্শনের নিষিদ্ধ করা হয়েছে। অথচ প্রতিষ্ঠানটি আইন অমান্য করায় জরিমানা করা হয়েছে। এর পাশাপাশি একটি রেস্তোরাঁকে নো স্মোকিং সাইন ব্যবহারের জন্য সর্তক করে দেওয়া হয়েছে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন স্থায়ীত্বশীল উন্নয়নের সংগঠন ইপসার উপপরিচালক নাছিম বানু শ্যামলী, প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরো ও অন্যান্যরা।

আপনার মতামত লিখুন :

হালদা দূষণ: এশিয়ান পেপার মিলসের উৎপাদন বন্ধের নির্দেশ

হালদা দূষণ: এশিয়ান পেপার মিলসের উৎপাদন বন্ধের নির্দেশ
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে বর্জ্য ফেলে দূষণের দায়ে চিটাগং এশিয়ান পেপার মিলসের উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পরিবেশ অধিদফতর।

রোববার (১৮ আগস্ট) দুপুরে অধিফতরের চট্টগ্রাম মহানগরের পরিচালক আজাদুর রহমান মল্লিক তার কার্যালয়ে শুনানি শেষে এ সিদ্ধান্ত দেন।

তিনি বলেন, 'শুনানির পর জরুরি ভিত্তিতে সঠিক বর্জ্য ব্যবস্থাপনা, ত্রুটি সংশোধন করে ইটিপি সার্বক্ষণিক চালু রাখার পদক্ষেপ গ্রহণ ও পরিবেশসম্মত স্লাজ অপসারণের ব্যবস্থা নিতে বলা হয়েছে। এসব ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত কারখানার উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।'

এর আগে গত ৩০ মে হালদা দূষণের দায়ে চট্টগ্রামের নন্দীরহাটের এশিয়ান পেপার মিলের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার।

আরও পড়ুন: হালদা দূষণ: হাটহাজারী বিদ্যুৎ কেন্দ্রকে ২০ লাখ টাকা জরিমানা

আরও পড়ুন: হালদা দূষণে এশিয়ান পেপার মিলের বিরুদ্ধে মামলার নির্দেশ

ঢামেকে নার্স ও প্যাথলজি বিভাগের মধ্যে সংঘর্ষ

ঢামেকে নার্স ও প্যাথলজি বিভাগের মধ্যে সংঘর্ষ
ঢাকা মেডিকেল হাসপাতাল, ছবি: সংগৃহীত

টেস্টের রিপোর্ট নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নার্স ও প্যাথলজি বিভাগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সোমবার (১৮ আগস্ট) দুপুর ১টা ৩০ মিনিটের দিকে ঢামেক হাসপাতালের নতুন ভবনের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.বাচ্চু মিয়া বলেন, 'একটি টেস্টের রিপোর্ট নিয়ে ঢামেক হাসপাতালের নার্স ও প্যাথলজি বিভাগের লোকজনদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে এই তথ্যই আছে আমার কাছে। তবে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে কএম নাসির উদ্দিন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।'

 
 
 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র