Alexa

খুলনায় ঈদ জামাতে দেশের সমৃদ্ধি কামনা

খুলনায় ঈদ জামাতে দেশের সমৃদ্ধি কামনা

ছবি: বার্তা২৪.কম

যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে খুলনায় পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ মে) সকাল ৮টায় খুলনা টাউন জামে মসজিদে ঈদের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়। প্রধান জামাতে ইমামতি করেন খুলনা টাউন জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা মোহাম্মদ সালেহ।

এরপর টাউন জামে মসজিদে সকাল ৯টায় দ্বিতীয় ও সকাল ১০টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া খুলনা কোর্ট জামে মসজিদেও সকাল সাড়ে ৮টায় একটি জামাত অনুষ্ঠিত হয়। ঈদের জামাতে অংশ নিতে খুলনা নগরীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা আসেন।

ঈদের দিন সকাল থেকেই আবহাওয়া ভালো থাকায় ঈদের জামাতে মুসল্লিদের ঢল নামে। তবে টাউন জামে মসজিদে ঈদের ৩য় জামাত শেষ হতেই বৃষ্টি শুরু হয়।

ঈদের আগের দিন (৪ মে) খুলনায় দিনভর বৃষ্টির কারণে জেলার প্রধান ঈদগাহ সার্কিট হাউজ ময়দানে পানি জমে যায়। যে কারণে ঈদের প্রথম ও প্রধান জামাত সার্কিট হাউজের পরিবর্তে টাউন জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

ঈদের নামাজ ও খুতবা শেষে মোনাজাতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করা হয়। ঈদ জামাতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করেন। মোনাজাত শেষে মুসল্লিরা পরস্পর কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া খুলনা মহানগরীর ৩১টি ওয়ার্ডের বিভিন্ন ঈদগাহ ময়দানে ও ৯ উপজেলায় স্থায়ী-অস্থায়ী প্রায় ৫ শতাধিক ঈদগাহে সকাল ৭টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদ উপলক্ষে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঈদ মোবারক খচিত ব্যানারে সজ্জিত করা হয়েছে। ঈদের নামাজ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আদায়ের লক্ষ্যে প্রতিবারের মতো এবারো ঈদগাহে নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা।

 

আপনার মতামত লিখুন :