Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

ফের জঙ্গিবাদ উত্থানের আওয়াজ শোনা যাচ্ছে: নাসিম

ফের জঙ্গিবাদ উত্থানের আওয়াজ শোনা যাচ্ছে: নাসিম
আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম / ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নতুন করে দেশে জঙ্গিবাদ উত্থানের আওয়াজ শোনা যাচ্ছে বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, ‘এখন আমরা নতুন করে আবার জঙ্গিবাদের আওয়াজ শুনতে পাই। আবারও মানুষ হত্যা করার জন্য ডাক দেওয়া হচ্ছে।’

শনিবার (১ জুন) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সম্মানে ১৪ দলের ইফতার পূর্ব আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘দেশে জঙ্গিবাদ একেবারে শেষ হয়ে যায়নি, এরা যে কোনো সময় মাথা চারা দিয়ে উঠতে পারে। ঈদের পর আমরা বিভাগীয় ও জেলা পর্যায়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সভা সমাবেশ করব।’

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি হাসানুল হক ইনু বলেন, ‘বিএনপি বিরোধী দলের ভূমিকায় ছিল। তারা জঙ্গিবাদে জড়িয়ে বিরোধী দলের আনুষ্ঠানিক যোগ্যতা হারিয়েছে। বর্তমান সরকারের বিরোধী দলের জায়গা পরিবর্তন হয়েছে। এখন জাতীয় পার্টি সেই বিরোধী দলের ভূমিকায় অবতীর্ণ হয়েছে।’

তিনি আরও বলেন, ‘বিএনপি এখন রাষ্ট্রের শত্রু হিসেবে দাঁড়িয়েছে। গণমাধ্যম যেমন রাষ্ট্রের প্রতিপক্ষের বিরুদ্ধে কথা বলে, তেমনি সরকারের সমালোচনা করে। আমাদের গণমাধ্যমও তাই করছে।’

ইনু বলেন, ‘মাদক, দুর্নীতিবাজ ও দলবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোসহ খাদ্যে ভেজালের বিরুদ্ধে দাঁড়াতে গণমাধ্যমের সহযোগিতা প্রয়োজন। শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি নিমূল করতে সক্ষম হয়েছি।’

আলোচনা সভায় আরও অংশ নেন- সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের এক অংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, গণ আজাদী লীগের সাধারণ সম্পাদক এসকে শিকদার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম।

আপনার মতামত লিখুন :

ঢাবিতে পাল্টাপাল্টি অবস্থানে ছাত্রলীগ-আন্দোলনকারীরা

ঢাবিতে পাল্টাপাল্টি অবস্থানে ছাত্রলীগ-আন্দোলনকারীরা
পাল্টাপাল্টি অবস্থানে ছাত্রলীগ-আন্দোলনকারীরা

সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে পাল্টাপাল্টি অবস্থানে নিয়েছে ছাত্রলীগ-আন্দোলনকারী শিক্ষার্থীরা। ছাত্রলীগের দাবি আগস্টের প্রথম সপ্তাহে এ সমস্যার স্থায়ী সমাধান হবে। সে পর্যন্ত আন্দোলন স্থগিত রাখতে হবে। শিক্ষার পরিবেশ বিনষ্ঠ হলে দাঁতভাঙা জবাব দেওয়ার কথা বলেছেন তারা।

অপরদিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত শান্তিপূর্ণ অসহযোগ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এ অবস্থায় ক্যাস্পাসে বিরাজ করছে উত্তেজনা। যেকোনো মুহূর্তে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।

মঙ্গলবার (২৩ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সাত কলেজ সংকটের স্থায়ী সমাধান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সচল রাখার দাবিতে সমাবেশ ও উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করে ছাত্রলীগ নেতারা।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, যেখানে ডাকসু আছে, সেখানে শিক্ষার্থীদের দাবি-দাওয়া ডাকসু নেতৃবৃন্দ দেখবেন। আন্দোলনের নামে যারা আমাদের মাতৃসম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্নিত করছে, ক্যাম্পাসকে অস্থিতিশীল করছে, তাদের ভিন্ন কোনো উদ্দেশ্য রয়েছে। ছাত্রলীগ এ ধরনের কোনো চক্রান্ত মেনে নিবে না।

সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, সাত কলেজের নিয়ে যে সংকট সৃষ্টি হয়েছে, তা সমাধান করতে আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলছি। প্রধানমন্ত্রী ও আমাদের ভিসি স্যার দেশের বাইরে আছেন। তাঁরা দেশে ফিরলে আগামী আগস্টের প্রথম সপ্তাহে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

এ দিকে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের উপর হামলার প্রতিক্রিয়ায় আন্দোলনকারী শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। আন্দোলনে ডাকসু ভিপি নুরুল হক নুরও সমর্থন দেন।

গাজীপুরে অপহৃত শিশু উদ্ধার, আটক ১

গাজীপুরে অপহৃত শিশু উদ্ধার, আটক ১
র‌্যাবের অভিযানে উদ্ধার অপহৃত রাব্বি

গাজীপুরের সাইন বোর্ড এলাকা থেকে অপহৃত মো. রাব্বি (১১) নামে এক শিশুকে উদ্ধার করেছে র‌্যাব-১। এ ঘটনায় মোসা. ছবি আক্তার (২৫) নামে এক অপহরণকারীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) র‌্যাব-১ এর স্পেশালাইজড কোম্পানির কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন অপহৃত শিশু মো. রাব্বির উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

আব্দুল্লাহ আল মামুন বলেন, গত সোমবার (২২ জুলাই) সকাল ৯টায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী রাব্বিকে গাজীপুরের সাইন বোর্ড এলাকা থেকে অপহরণ করা হয়। অপহরণের পর তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে গাজীপুরের র‌্যাব ক্যাম্পে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে র্যা বের একটি দল বিষয়টি নিয়ে তদন্তে নামে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563887866011.jpg
তিনি বলেন, এক পর্যায়ে র‌্যাবের দলটির কাছে গোপন সংবাদ আসে যে, গাজীপুরের পোড়াবাড়ী বাজার সংলগ্ন এলাকায় অপহরণকারীরা ভিকটিমসহ মুক্তিপণের টাকা নেওয়ার জন্য অবস্থান নিয়েছে। এ সংবাদের ওপর ভিত্তি করে র‌্যাবের দলটি ঘটনাস্থলে গেলে অপহরণকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

এ সময় অপহরণকারীরা মাইক্রোবাসে করে ময়মনসিংহের দিকে পলায়নের উদ্দেশ্যে রওনা হলে র‌্যাবও তাদের পিছু নেয়। এক পর্যায়ে ভিকটিমকে পোড়াবাড়ী এলাকায় ফেলে দ্রুত পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা ভিকটিম রাব্বিকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে।

এ ঘটনায় মোসা. ছবি আক্তার (২৫) নামে এক অপহরণকারীকে আটক করা হয়েছে এবং বাকি অপহরণকারীদের আটকের চেষ্টা হচ্ছে বলে জানান।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র