Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

ঈদযাত্রা

ভোগান্তি এড়াতে সিরাজগঞ্জ রোডে তৎপর হাইওয়ে পুলিশ

ভোগান্তি এড়াতে সিরাজগঞ্জ রোডে তৎপর হাইওয়ে পুলিশ
সিরাজগঞ্জ রোডে তৎপর হাইওয়ে পুলিশ, ছবি: সুমন শেখ
মনি আচার্য্য
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সিরাজগঞ্জ রোড থেকে: সিরাজগঞ্জ রোড ও এর আশপাশের এলাকায় ঈদযাত্রায় যেন কোনো ধরনের ভোগান্তি না হয়, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশ।

শনিবার (১ জুন) থেকে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের এই গুরুত্বপূর্ণ পয়েন্টিতে ঈদ যাত্রার ভোগান্তি এড়াতে কাজ শুরু করেছে সিরাজগঞ্জের হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশ। কয়েক স্তরে বিশেষ ব্যবস্থা গ্রহণ করে এই কর্মসূচি চালিয়ে যাচ্ছে হাইওয়ে পুলিশ।

আরও পড়ুন: ঈদযাত্রা: সিরাজগঞ্জ রোডে এবার স্বস্তি

সিরাজগঞ্জ রোডের যান চলাচল স্বাভাবিক রাখতে প্রায় ১০০ জন পুলিশ সদস্য মোতায়েন করেছে হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশ। আর এর মধ্যে কিছু সুফল দেখা গেছে এই পয়েন্টটিতে।

শনিবার (১ জুন) সিরাজগঞ্জ রোডের হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশের কয়েকজন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/01/1559378197839.jpg
অবৈধভাবে ইউটার্ন নিতে দিচ্ছে না পুলিশ, ছবি: সুমন শেখ

 

সরেজমিনে দেখা গেছে, সিরাজগঞ্জ রোডের গোলচত্বর দিয়ে রংপুর, রাজশাহী, কুষ্টিয়া ও রাজধানী ঢাকায় যাতায়াত করা যায়। এই সব রোডে যান চলাচল স্বাভাবিক রাখতে নিয়মিত মাইকিং ও বিভিন্ন পন্থায় সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে হাইওয়ে পুলিশ। বিশেষ করে ঈদ যাত্রাকে নির্বিঘ্ন করতে তাদের এই প্রচেষ্টা।

আরও পড়ুন: ঈদযাত্রায় ভাড়া আদায়ে নৈরাজ্য চলছে: যাত্রী কল্যাণ সমিতি

আরও দেখা গেছে, চারমুখী এই সড়কটি দিয়ে দূরপাল্লাসহ বিভিন্ন গাড়ি অবৈধভাবে ইউটার্ন নিতে চাইলেই বাধা দিচ্ছে হাইওয়ে পুলিশ। সিরাজগঞ্জ রোডে কোনো গাড়িকে অবৈধ পার্কিং করতে দেওয়া হচ্ছে না। এছাড়া নির্ধারিত স্থান ছাড়া যেমন কোনো গাড়ি থামতে পারছে না, তেমনি পথচারীদের এলোপাতাড়িভাবে রাস্তা পারাপারেও বাধা দিচ্ছে হাইওয়ে পুলিশ।

এ বিষয়ে হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশের কর্মকর্তা মো. আলমগীর হোসেন বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা বিগত ৪ দিন ধরে এই সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি, যা চলবে ঈদের ফিরতি যাত্রা শেষ না হওয়া পর্যন্ত। সিরাজগঞ্জ রোড ও হাটিকুমরুল থানা এলাকায় মহাসড়কে অব্যবস্থাপনা করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেওয়া হবে না।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/01/1559378351300.jpg
হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশ, ছবি: বার্তা২৪

 

তিনি বলেন, ‘আমরা ইতোমধ্যে আমাদের সব প্রস্তুতি শেষ করেছি। আশা করছি, এই পয়েন্টে যাত্রী ও চালকরা ভোগান্তিহীনভাবে যাতায়াত করতে পারবেন। তবে এক্ষেত্রে সবাইকে আইন মেনে রাস্তায় চলাচল করতে হবে। এছাড়া দুর্ঘটনা এড়ানোর জন্য কোনোভাবে ওভারটেকিং করা যাবে না।

আপনার মতামত লিখুন :

কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী রোডে এক সপ্তাহ পর যান চলাচল শুরু

কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী রোডে এক সপ্তাহ পর যান চলাচল শুরু
এক সপ্তাহ পর কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী রোডে যান চলাচল শুরু

এক সপ্তাহের বেশি সময় বন্ধ থাকার পর আজ শনিবার (২০ জুলাই) থেকে চালু হয়েছে কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কটি।

সড়কের কয়েকটি জায়গা পানিতে তলিয়ে থাকায় ভারি যান চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেয় সড়ক ও জনপথ বিভাগ। ফলে নাগেশ্বরী-ভুরুঙ্গামারী ও ফুলবাড়ি উপজেলার সঙ্গে জেলা সদরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এছাড়া সোনাহাট স্থল বন্দরের সঙ্গেও সারা দেশের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়।

এ দিকে ধরলা তিস্তা ও দুধকুমারসহ অন্যান্য নদ-নদীর পানি কমতে শুরু করায় সড়ক থেকে পানি নামতে শুরু করেছে।

গত প্রায় এক সপ্তাহের বেশি সময় ধরে এ সড়কটি বন্ধ থাকায় ধরলা ব্রিজের পশ্চিম প্রান্তে আটকা পড়ে শতাধিক পণ্যবাহী ট্রাক ও বাস। এর ফলে সাময়িক বিড়ম্বনায় পড়ে ব্যবসায়ীরা। অন্যদিকে বন্দরের সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ থাকায় আমদানি করা পণ্য নিয়ে বিপাকে পড়েন ব্যবসায়ীরা।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমির হোসেন জানান, সড়ক থেকে পানি নেমে গেলেও রাস্তার মাটি নরম থাকায় চালকদের সাবধানে চলাচল করতে পরামর্শ দেয়া হয়েছে।

প্রিয়া সাহার বক্তব্য অসত্য: কাদের

প্রিয়া সাহার বক্তব্য অসত্য: কাদের
সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে যে বক্তব্য দিয়েছেন সেটি অসত্য, কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

শনিবার (২০ জুলাই) দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের এক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, তার এ ধরনের বক্তব্য শুধু নিন্দনীয় না দেশের অভ্যন্তরে লুকায়িত সাম্প্রদায়িক শক্তিকে আরো উৎসাহিত করবে। এই বক্তব্যের সঙ্গে দেশে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের কেউ একমত না।

ওবায়দুল কাদের বলেন, আমি ব্যক্তিগতভাবে নিজেই রানা দাশ গুপ্তের সঙ্গে কথা বলেছি। তারাও এ বক্তব্যের তীব্র নিন্দা করেছেন।

এমনকি মার্কিন রাষ্ট্রদূত মিস্টার মিলারও এ ধরনের বক্তব্যের কোনো ভিত্তি নেই বলে জানিয়েছেন।

পিয়ার সাহার দেশদ্রোহী বক্তব্যের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী।

উপজেলা নির্বচানে যারা বিদ্রোহ করেছে, বিদ্রোহে মদদ দিয়েছে তাদের ব্যাপারে সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়েছে। ২০০ অভিযোগ পেয়েছি। সেসব অভিযোগ খতিয়ে দেখার জন্য স্ব স্ব বিভগের দায়িত্প্রাপ্ত নেতাদের ২৭ তারিখ থেকে সময় বেঁধে দেওয়া হয়েছে। ২৮ জুলাই থেকে আমার সিদ্ধান্ত বাস্তবায়নে যাব।

এ সময় বন্যাদুর্গত এলাকায় দল ও সরকারের পক্ষ থেকে নেওয়া বিভিন্ন কর্মসূচী তুলে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আহমদ হোসেন, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র