Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

পারসোনাসহ ২ বিউটি পার্লারকে ৯ লাখ টাকা জরিমানা

পারসোনাসহ ২ বিউটি পার্লারকে ৯ লাখ টাকা জরিমানা
পারসোনা ও আলভিরা বিউটি পার্লারের জরিমানা, ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

আমদানিকারকের স্টিকার ছাড়া বিশ্বের নামিদামি বিভিন্ন ব্র‍্যান্ডের কসমেটিকস ব্যবহারের দায়ে পারসোনা বিউটি পার্লারকে ছয় লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন জাতীয় ভোক্তা অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একই অপরাধে আলভিরা বিউটি পার্লারকে তিন লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর ধানমণ্ডির ২৭ নম্বর এলাকায় জাতীয় ভোক্তা অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

পারসোনাসহ ২ বিউটি পার্লারকে ৯ লাখ টাকা জরিমানা

এ বিষয়ে মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, 'আমাদের কাছে তথ্য ছিল যে, পারসোনা বিউটি পার্লার ও আলভিরা বিউটি পার্লার আমদানিকারকের স্টিকার ছাড়াই বিশ্বের নামিদামি বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিকস তাদের পার্লারে ব্যবহার করছে। সেই তথ্যের ভিত্তিতে এই দুইটি পার্লারে আমরা অভিযান পরিচালনা করি।'

পারসোনাসহ ২ বিউটি পার্লারকে ৯ লাখ টাকা জরিমানা

তিনি বলেন, 'অভিযানে এই দুই বিউটি পার্লারে প্রচুর পরিমাণে এসব কসমেটিকসের সন্ধান মেলে। এছাড়া এসব কসমেটিকস তারা দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পারসোনা বিউটি পার্লারকে ছয় লাখ টাকা ও আলভিরা বিউটি পার্লারকে তিন লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।'

অভিযানে ধানমণ্ডি ও মোহাম্মদপুর থানা পুলিশ সার্বিক সহযোগিতা প্রদান করে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী রোডে এক সপ্তাহ পর যান চলাচল শুরু

কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী রোডে এক সপ্তাহ পর যান চলাচল শুরু
এক সপ্তাহ পর কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী রোডে যান চলাচল শুরু

এক সপ্তাহের বেশি সময় বন্ধ থাকার পর আজ শনিবার (২০ জুলাই) থেকে চালু হয়েছে কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কটি।

সড়কের কয়েকটি জায়গা পানিতে তলিয়ে থাকায় ভারি যান চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেয় সড়ক ও জনপথ বিভাগ। ফলে নাগেশ্বরী-ভুরুঙ্গামারী ও ফুলবাড়ি উপজেলার সঙ্গে জেলা সদরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এছাড়া সোনাহাট স্থল বন্দরের সঙ্গেও সারা দেশের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়।

এ দিকে ধরলা তিস্তা ও দুধকুমারসহ অন্যান্য নদ-নদীর পানি কমতে শুরু করায় সড়ক থেকে পানি নামতে শুরু করেছে।

গত প্রায় এক সপ্তাহের বেশি সময় ধরে এ সড়কটি বন্ধ থাকায় ধরলা ব্রিজের পশ্চিম প্রান্তে আটকা পড়ে শতাধিক পণ্যবাহী ট্রাক ও বাস। এর ফলে সাময়িক বিড়ম্বনায় পড়ে ব্যবসায়ীরা। অন্যদিকে বন্দরের সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ থাকায় আমদানি করা পণ্য নিয়ে বিপাকে পড়েন ব্যবসায়ীরা।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমির হোসেন জানান, সড়ক থেকে পানি নেমে গেলেও রাস্তার মাটি নরম থাকায় চালকদের সাবধানে চলাচল করতে পরামর্শ দেয়া হয়েছে।

প্রিয়া সাহার বক্তব্য অসত্য: কাদের

প্রিয়া সাহার বক্তব্য অসত্য: কাদের
সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে যে বক্তব্য দিয়েছেন সেটি অসত্য, কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

শনিবার (২০ জুলাই) দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের এক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, তার এ ধরনের বক্তব্য শুধু নিন্দনীয় না দেশের অভ্যন্তরে লুকায়িত সাম্প্রদায়িক শক্তিকে আরো উৎসাহিত করবে। এই বক্তব্যের সঙ্গে দেশে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের কেউ একমত না।

ওবায়দুল কাদের বলেন, আমি ব্যক্তিগতভাবে নিজেই রানা দাশ গুপ্তের সঙ্গে কথা বলেছি। তারাও এ বক্তব্যের তীব্র নিন্দা করেছেন।

এমনকি মার্কিন রাষ্ট্রদূত মিস্টার মিলারও এ ধরনের বক্তব্যের কোনো ভিত্তি নেই বলে জানিয়েছেন।

পিয়ার সাহার দেশদ্রোহী বক্তব্যের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী।

উপজেলা নির্বচানে যারা বিদ্রোহ করেছে, বিদ্রোহে মদদ দিয়েছে তাদের ব্যাপারে সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়েছে। ২০০ অভিযোগ পেয়েছি। সেসব অভিযোগ খতিয়ে দেখার জন্য স্ব স্ব বিভগের দায়িত্প্রাপ্ত নেতাদের ২৭ তারিখ থেকে সময় বেঁধে দেওয়া হয়েছে। ২৮ জুলাই থেকে আমার সিদ্ধান্ত বাস্তবায়নে যাব।

এ সময় বন্যাদুর্গত এলাকায় দল ও সরকারের পক্ষ থেকে নেওয়া বিভিন্ন কর্মসূচী তুলে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আহমদ হোসেন, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র