Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

সিসিক মেয়রের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ

সিসিক মেয়রের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ
ছবি: বার্তা২৪.কম
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
সিলেট


  • Font increase
  • Font Decrease

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

মঙ্গলবার (২৮ মে) বিকেলে সিলেট নগর ভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে এ সাক্ষাৎ করেন তিনি। সাক্ষাতের সময় সিসিকের কর্মকর্তা ও ব্রিটিশ হাইকমিশনারের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে উভয়ে আধুনিক সিলেট নগরী গড়ে তোলার বিষয়ে মতবিনিময় করেন। এ সময় সিলেট মহানগরীর নানা উন্নয়ন কার্যক্রম সম্পর্কে রবার্ট চ্যাটার্টন ডিকসনের কাছে তুলে ধরেন মেয়র আরিফুল।

মেয়র আরিফুল বলেন, ‘দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করার পর ছড়া ও নালা উদ্ধারের মাধ্যমে নগরীকে শতভাগ জলাবদ্ধতামুক্ত করতে কাজ করছেন তিনি। এছাড়া নগরীকে যানজটমুক্ত করারও প্রচেষ্টা চালাচ্ছেন তিনি।’

সরকারি দলের লোকজনের কাছ থেকে কেমন সহযোগিতা পাচ্ছেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের করা এমন প্রশ্নের জবাবে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেট সিটি করপোরেশনের উন্নয়নের ব্যাপারে যথেষ্ট সহযোগিতা করেছেন। বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও তাকে যথেষ্ট সহযোগিতা করে চলেছেন।’

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে সিলেটের উন্নয়ন করতে চাই।’

মেয়র আরিফুল হক চৌধুরী সিলেট নগরীর মাস্টার প্ল্যানসহ অন্যান্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ব্রিটিশ সরকারের টেকনিক্যাল সহযোগিতা কামনা করেন। এ সময় ব্রিটিশ হাইকমিশনার বিষয়টি ভেবে দেখবেন বলে মেয়রকে আশ্বস্ত করেন।

এর আগে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পরে তাকে সিলেটের ঐতিহ্যবাহী মনিপুরী নকশি কাঁথা ও তার স্ত্রীর জন্য চাদর, চা-পাতা উপহার দেন।

আপনার মতামত লিখুন :

হালদা দূষণ: এশিয়ান পেপার মিলসের উৎপাদন বন্ধের নির্দেশ

হালদা দূষণ: এশিয়ান পেপার মিলসের উৎপাদন বন্ধের নির্দেশ
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে বর্জ্য ফেলে দূষণের দায়ে চিটাগং এশিয়ান পেপার মিলসের উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পরিবেশ অধিদফতর।

রোববার (১৮ আগস্ট) দুপুরে অধিফতরের চট্টগ্রাম মহানগরের পরিচালক আজাদুর রহমান মল্লিক তার কার্যালয়ে শুনানি শেষে এ সিদ্ধান্ত দেন।

তিনি বলেন, 'শুনানির পর জরুরি ভিত্তিতে সঠিক বর্জ্য ব্যবস্থাপনা, ত্রুটি সংশোধন করে ইটিপি সার্বক্ষণিক চালু রাখার পদক্ষেপ গ্রহণ ও পরিবেশসম্মত স্লাজ অপসারণের ব্যবস্থা নিতে বলা হয়েছে। এসব ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত কারখানার উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।'

এর আগে গত ৩০ মে হালদা দূষণের দায়ে চট্টগ্রামের নন্দীরহাটের এশিয়ান পেপার মিলের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার।

আরও পড়ুন: হালদা দূষণ: হাটহাজারী বিদ্যুৎ কেন্দ্রকে ২০ লাখ টাকা জরিমানা

আরও পড়ুন: হালদা দূষণে এশিয়ান পেপার মিলের বিরুদ্ধে মামলার নির্দেশ

ঢামেকে নার্স ও প্যাথলজি বিভাগের মধ্যে সংঘর্ষ

ঢামেকে নার্স ও প্যাথলজি বিভাগের মধ্যে সংঘর্ষ
ঢাকা মেডিকেল হাসপাতাল, ছবি: সংগৃহীত

টেস্টের রিপোর্ট নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নার্স ও প্যাথলজি বিভাগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সোমবার (১৮ আগস্ট) দুপুর ১টা ৩০ মিনিটের দিকে ঢামেক হাসপাতালের নতুন ভবনের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.বাচ্চু মিয়া বলেন, 'একটি টেস্টের রিপোর্ট নিয়ে ঢামেক হাসপাতালের নার্স ও প্যাথলজি বিভাগের লোকজনদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে এই তথ্যই আছে আমার কাছে। তবে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে কএম নাসির উদ্দিন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।'

 
 
 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র