Alexa

হাসিতে মিলছে ঈদের পোশাক!

হাসিতে মিলছে ঈদের পোশাক!

‘স্বপ্নের দোকানে’ ক্রেতাদের ভিড়, ছবি: বার্তা২৪.কম

দুই টাকা, এক টাকা; না থাকলে মুচকি হাসি। বিনিময়ে মিলছে ঈদের নতুন পোশাক! শনিবার (২৬ মে) রাজশাহী মহানগরীর দড়িখরবোনা এলাকায় সিডিপি’র ‘স্বপ্নের দোকান’ এর উদ্যোগে দরিদ্র শিশু ও কিশোরদের মধ্যে দিনভর এভাবে পোশাক বিতরণ করা হয়।

সংগঠনের সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সুমাইয়া রহমান কান্তি বলেন, আমরা রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সিডিপি’র ‘স্বপ্নের দোকান’ সংগঠনের পক্ষ থেকে পাঁচ হাজার টাকা পেয়েছিলাম দরিদ্র শিশুদের মধ্যে পোশাক বিতরণের জন্য। কিন্তু চাহিদার তুলনায় তা নিতান্তই কম ছিল। পরে আমরা আমাদের পরিবার, বন্ধু-বান্ধব, নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পেইন করে টাকা তুলেছিলাম। তা দিয়ে শিশু-কিশোরদের জন্য হরেক রকমের পোশাক এবং বড়দের জন্য শাড়ি, লুঙ্গি, ফতুয়া কেনা হয়। সেগুলো শহরের বিভিন্ন বস্তিতে স্বপ্নের দোকান বসিয়ে বিক্রি করেছি আমরা।

সংগঠনের সদস্য ফারহানা আফরোজ, আজিজুল হক সোমি ও বিন্তি বলেন, প্রায় দেড়শ’ দরিদ্র শিশু-কিশোরের মধ্যে ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়েছে। তাদের থেকে এক টাকা বা দুই টাকা করে নেওয়া হয়েছে। যার কাছে সেই টাকাও নেই, তাকে হাসির বিনিময়ে দেওয়া হয়েছে ঈদের নতুন পোশাক।

আপনার মতামত লিখুন :