Alexa

মাত্রাতিরিক্ত দাম রাখায় শপিং কমপ্লেক্সকে লাখ টাকা জরিমানা

মাত্রাতিরিক্ত দাম রাখায় শপিং কমপ্লেক্সকে লাখ টাকা জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ছবি: সংগৃহীত

পণ্যের গায়ে ও দোকানে মূল্য তালিকা না সাঁটিয়ে মাত্রাতিরিক্ত দামে পণ্য বিক্রির দায়ে চট্টগ্রাম শপিং কমপ্লেক্সের দোকান মালিক সমিতির সভাপতিকে লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৫ মে) বিকেলে শপিং কমপ্লেক্সে অভিযান চালায় চট্টগ্রাম জেলা প্রশাসনের কাট্টলী সার্কেলের সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) তৌহিদুল ইসলাম ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

তৌহিদুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, অভিযানের আগে বাজার মনিটরিংয়ের সদস্যরা ছদ্মবেশে বাজার পর্যবেক্ষণ করেন। পর্যবেক্ষণের সময় মার্কেটের অধিকাংশ দোকান ও পণ্যে মূল্য তালিকা না থাকার বিষয়টি দেখতে পান। মার্কেটের ক্রেতাদের অভিযোগ ও সদস্যদের তথ্যের ভিত্তিতে পরে বাজার মনিটরিংয়ে যাই।

তিনি আরও জানান, মার্কেটের অভিজাত দোকানগুলোতে ভারত থেকে আমদানি করা শাড়ি, লেহেঙ্গা, থ্রি পিছ, বাচ্চাদের ড্রেসের কাগজপত্রের মূল্যের সঙ্গে মালিকরা কোড আকারে অযৌক্তিক ও মাত্রাতিরিক্ত দাম রাখছে। বেশিরভাগ পোশাকের দাম আমদানি চেয়ে বেশি।

পরে অভিযোগের প্রেক্ষিতে দোকান মালিক সভাপতিকে ১ লাখ টাকা জরিমানা করে সর্তক করে দেওয়া হয়।

শপিং কমপ্লেক্স ছাড়াও চট্টগ্রামের বৃহত্তম মার্কেট টেরিবাজার, আফমী প্লাজা, মিমি সুপার মার্কেট, সেন্ট্রাল প্লাজা, সানমার ওশান সিটি, আখতারুজ্জামান সেন্টার, ভি আই পি প্লাজা,লাকী প্লাজা, সিঙ্গাপুর মার্কেট, সেন্ট্রাল প্লাজায় অনিয়মের চিত্র পায় ভ্রাম্যমাণ আদালত।

অনেকক্ষেত্রে দোকান মালিক সমিতির সভাপতির নির্দেশ উপেক্ষা করে অসাধু ব্যবসায়ীরা বাড়তি দাম রাখছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

আপনার মতামত লিখুন :