Alexa

চট্টগ্রামে হলুদ-মরিচের গুঁড়ার মধ্যে কাঠের গুঁড়া!

চট্টগ্রামে হলুদ-মরিচের গুঁড়ার মধ্যে কাঠের গুঁড়া!

চট্টগ্রামে র‍্যাবের ভেজাল বিরোধী অভিযান, ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রামে হলুদ-মরিচের গুঁড়ার সঙ্গে কাঠের গুঁড়া ও ধানের তুষ মেশানোর অপরাধে চার মসলা প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ মে) বিকেলে অভিযান র‌্যাব-৭ এ অভিযান পরিচালনা করেছে। 

চট্টগ্রামে হলুদ-মরিচের গুঁড়ার মধ্যে কাঠের গুঁড়া!

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাশকুর রহমান বার্তা২৪.কম-কে বলেন, 'চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী ও বাকলীয়া থানাধীন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ, বিভিন্ন খাদ্যদ্রব্যে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকা, হলুদ-মরিচের গুঁড়ার সাথে কাঠের গুঁড়া এবং ধানের তুষ মেশানো ও বিএসটিআই থেকে অনুমতি ছাড়া জাল নাম ও ব্র্যান্ড ব্যবহার করে বিক্রয় করার তথ্য পাওয়া গেছে। এই অপরাধে তাহের সেমাই ফ্যাক্টরিকে ২ লক্ষ টাকা, মায়ের দোয়া সেমাই ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা, হাজী আমিরজ্জামান অ্যান্ড সন্সকে ১ লক্ষ টাকা এবং আলমের মশলা মিলকে ১ লক্ষ টাকা জরিমানাসহ সর্বমোট ৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।'

এ সময় উক্ত প্রতিষ্ঠানগুলো থেকে ৬৫ টন সেমাই, ৯৮০ কেজি খেজুর, ৪৫০ কেজি মরিচের গুঁড়া, ৪৮০ কেজি হলুদের গুঁড়া, ৬৫০ কেজি চাউলের তুষ এবং ২৭৫ কেজি কাঠের গুঁড়া জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :