Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

চট্টগ্রামে হলুদ-মরিচের গুঁড়ার মধ্যে কাঠের গুঁড়া!

চট্টগ্রামে হলুদ-মরিচের গুঁড়ার মধ্যে কাঠের গুঁড়া!
চট্টগ্রামে র‍্যাবের ভেজাল বিরোধী অভিযান, ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
চট্টগ্রাম


  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে হলুদ-মরিচের গুঁড়ার সঙ্গে কাঠের গুঁড়া ও ধানের তুষ মেশানোর অপরাধে চার মসলা প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ মে) বিকেলে অভিযান র‌্যাব-৭ এ অভিযান পরিচালনা করেছে। 

চট্টগ্রামে হলুদ-মরিচের গুঁড়ার মধ্যে কাঠের গুঁড়া!

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাশকুর রহমান বার্তা২৪.কম-কে বলেন, 'চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী ও বাকলীয়া থানাধীন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ, বিভিন্ন খাদ্যদ্রব্যে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকা, হলুদ-মরিচের গুঁড়ার সাথে কাঠের গুঁড়া এবং ধানের তুষ মেশানো ও বিএসটিআই থেকে অনুমতি ছাড়া জাল নাম ও ব্র্যান্ড ব্যবহার করে বিক্রয় করার তথ্য পাওয়া গেছে। এই অপরাধে তাহের সেমাই ফ্যাক্টরিকে ২ লক্ষ টাকা, মায়ের দোয়া সেমাই ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা, হাজী আমিরজ্জামান অ্যান্ড সন্সকে ১ লক্ষ টাকা এবং আলমের মশলা মিলকে ১ লক্ষ টাকা জরিমানাসহ সর্বমোট ৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।'

এ সময় উক্ত প্রতিষ্ঠানগুলো থেকে ৬৫ টন সেমাই, ৯৮০ কেজি খেজুর, ৪৫০ কেজি মরিচের গুঁড়া, ৪৮০ কেজি হলুদের গুঁড়া, ৬৫০ কেজি চাউলের তুষ এবং ২৭৫ কেজি কাঠের গুঁড়া জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

সহপাঠীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

সহপাঠীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
প্রতীকী

সহপাঠী রাহাত চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে ড. মোমেন শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকবার্তায় ড. মোমেন বলেন, মহান আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি যেন মরহুমের পরিবার, বন্ধু ও ঘনিষ্ঠজনেরা এই শোক কাটিয়ে ওঠার শক্তি পান।

বরিশালে ডেঙ্গুতে আরেকজনের মৃত্যু

বরিশালে ডেঙ্গুতে আরেকজনের মৃত্যু
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম

বরিশালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মনির হোসেন (৩৪) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২১ আগস্ট) মাঝ রাতে মারা যান।

মৃত ম‌নির ব‌রিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুন‌দি এলাকার শাহজাহানের ছেলে। মৃত্যুর বিষয়টি বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন শেবাচিম পরিচালক ডাক্তার মো বাকির হোসেন।

পরিচালক জানান, মুমূর্ষু অবস্থায় ম‌নির হোসেন গত ১৮ আগস্ট হাসপাতালের মেডি‌সি‌ন ওয়ার্ডে ভ‌র্তি হন। চি‌কিৎসাধীন অবস্থায় বুধবার মাঝরাতে তার মৃত্যু হয়।

এই নিয়ে শেবাচিমে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয়জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে বৃহস্পতিবার (২২ আগস্ট) শেবাচিম হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৬৩ জন ডেঙ্গু রোগী।

উল্লেখ্য, গত ১৬ জুলাই থেকে বৃহস্পতিবার (২২) সকাল পর্যন্ত শেবাচিম হাসপাতালে  মোট ভ‌র্তি হয়েছে এক হাজার ৪৩০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ।

এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন এক হাজার ২৬৭ জন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র