Alexa

চট্টগ্রামের পোর্ট কানেক্টিং রোড হবে বঙ্গবন্ধুর নামে

চট্টগ্রামের পোর্ট কানেক্টিং রোড হবে বঙ্গবন্ধুর নামে

সভায় অংশ নেন মেয়র আ জ ম নাছির উদ্দিন, ছবি: বার্তা২৪.কম

নগরীর গুরুত্বপূর্ণ সড়ক হিসেবে খ্যাত পোর্ট কানেক্টিং রোডের নাম হবে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। আর আগ্রাবাদ এক্সেস রোড হবে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নামে।

সোমবার (২০ মে) দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশন মিলনায়তনে চসিকের পঞ্চম নির্বাচিত পরিষদ এর ৪৬তম সাধারণ সভায় সবার সম্মতিতে এ সিদ্ধান্ত নেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সভা সূত্র জানায়, চসিক সাধারণ সভায় নিমতলা থেকে অলংকার মোড় পর্যন্ত মোট ৫ দশমিক ৭ কিলোমিটার দৈর্ঘ্যের এবং ১২০ ফুট প্রস্থের পোর্ট কানেক্টিং (সংক্ষেপে-পিসি) সড়কের নাম হবে জাতির জনক বঙ্গবন্ধু সড়ক। আর বাদামতলী থেকে বড়পুল পর্যন্ত ২ দশমিক ২ কিলোমিটার দৈর্ঘ্য ও ১২০ ফুট প্রস্থের আগ্রাবাদ এক্সেস রোডের নাম দেওয়া হবে এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নামে। এছাড়া পিসি রোড বড়পুল জংশনে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হবে।

সভায় সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, পোর্ট কানেকটিং রোড বন্দরের সঙ্গে সারা দেশকে যুক্ত করেছে। এই সড়ক বন্দরের অর্থনীতির মূল চালিকা শক্তি। আর চট্টগ্রাম বন্দর হল দেশের অর্থনীতির প্রাণ। তাই সড়কটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করার উদ্যোগ নিয়েছে চসিক। অপরদিকে, আগ্রাবাদ এক্সেস রোডটির নাম প্রয়াত জননেতা চসিকের তিন তিন বারের সফল মেয়র মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরীর নামে করা হচ্ছে।

সিটি মেয়র বলেন, মহিউদ্দিন চৌধুরী ছিলেন আমাদের সবার অভিভাবক। চট্টগ্রাম নগরী শিক্ষা, স্বাস্থ্য, পরিচ্ছন্নতা ও অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে তার অনেক অবদান। তিনি ছিলেন একজন খাঁটি চট্টল প্রেমিক মানুষ। তিনি চট্টগ্রামের মাটি ও মানুষকে মনে প্রাণে ভালোবাসতেন। এই প্রয়াত নেতা বাংলাদেশ আওয়ামী লীগ এবং চট্টগ্রামবাসীর জন্য সব সময় নিজেকে উজাড় করে দিয়ে গেছেন। প্রয়াত এই জননেতার স্মৃতি রক্ষায় কিছু করতে পারলে আমি মেয়র হিসেবে নিজেকে ধন্য মনে করব।

চসিক সচিব আবু সাহেদ চৌধুরীর সঞ্চালনায় চসিক প্রধান নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সামছুদ্দোহা, প্রধান প্রকৌশলী লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম ছাড়াও সব কাউন্সিলর এবং নগরীর সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :