Alexa

রাজধানীতে অপহৃত ব্যক্তিসহ পাঁচ অপহরণকারী আটক

রাজধানীতে অপহৃত ব্যক্তিসহ পাঁচ অপহরণকারী আটক

রাজধানী থেকে অপহৃত মো.তানজির ইসলামসহ পাঁচ অপহরণকারী, ছবি: বার্তা২৪

রাজধানীর বনানী থেকে মুক্তিপণের দাবিতে অপহৃত মো.তানজির ইসলাম (৪৭) নামে এক ব্যক্তিকে উদ্ধারের কথা জানিয়েছে র‍্যাব-১। র‌্যাব জানায়, তানজিরকে অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচ অপহরণকারীকেও আটক করা হয়েছে।

সোমবার (২০ মে) র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) সালাউদ্দিন বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক পাঁচজন  হলেন, মো. তুহিন মাতাব্বর (৩৯), মো. ফোরকান হোসেন মাতাব্বর ওরফে জিএম (২২), মো.আব্দুল মজিদ (৩৯), মো. আলম খান (৩৮), মো. দ্বীন ইসলাম ওরফে বাবু (২৩)।

এ বিষয়ে র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম বলেন, মো.তানজির ইসলামের পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল অপহরণকারীরা। তার পরিবারের পক্ষ থেকে র‍্যাব-১ এর কাছে অভিযোগ দেওয়া হলে আমরা তদন্ত শুরু করি। পরে গোপন সংবাদের ভিত্তিতে তাদের অবস্থান নিশ্চিত হয়ে তানজির ইসলামকে উদ্ধার করা হয়। পাঁচ অপহরণকারীকে আটক করা হয়।

তিনি বলেন, আটক সকলেই একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য। তারা রাজধানীর অভিজাত এলাকায় সচ্ছল ব্যক্তিবর্গকে মুক্তিপণ বা চাঁদা আদায়ের দাবিতে অপহরণ করে থাকে। তারা টার্গেটকৃত ভিকটিমের গতিবিধি পূর্ব থেকে অনুসরণ করে থাকে। পরবর্তীতে সুযোগ বুঝে অপেক্ষাকৃত নির্জন স্থানে টার্গেটকৃত ভিকটিমকে একা পেলে তাকে মাইক্রোবাসে উঠিয়ে অপহরণ করে।

জানতে চাইলে এএসপি সালাউদ্দিন বলেন, ‘মুক্তিপণের দাবিতে রাজধানীর বনানী থেকে অপহৃত মো. তানজির ইসলামকে অপহরণের ৬ ঘণ্টা পর উত্তরা থেকে আমরা উদ্ধার করেছি। একই সঙ্গে অপহরণ চক্রের মূলহোতাসহ পাঁচ অপহরণকারীকেও আটক করেছি।’

 

আপনার মতামত লিখুন :