Alexa

উদ্বোধনের অপেক্ষায় রংপুর সিটি বাস সার্ভিস

উদ্বোধনের অপেক্ষায় রংপুর সিটি বাস সার্ভিস

ছবি: বার্তা২৪

রংপুর সিটি করপোরেশন (রসিক) প্রতিষ্ঠার সাড়ে ছয় বছর পর চালু হতে যাচ্ছে সিটি সার্ভিস বাস। এজন্য বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) অত্যাধুনিক দু’টি দ্বিতল বাস আনা হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।

বুধবার (১৫ মে) বিআরটিসির রংপুর ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক মেহেদী বার্তা২৪.কমকে জানান, 'ভারত থেকে এনে ঢাকার জয়দেবপুরে রাখা বাস দু’টি গত ৬ ও ৭ মে সড়ক পথে রংপুর ডিপোতে আনা হয়েছে। এ দু’টি বাস নগরীর চারলেন সড়কের বিভিন্ন স্থানে চলাচল করবে।'

রংপুর মহানগরসহ দু’টি রুটে এই বাসগুলো চলাচল করবে। এজন্য রুটও নির্ধারণ করা হয়েছে।

একটি বাস পাগলাপীর থেকে হাজিরহাট, সিও বাজার, মেডিকেল মোড়, বাংলাদেশ ব্যাংক মোড়, কাচারী বাজার, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, শাপলা চত্বর, কারমাইকেল কলেজ রোড, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় মোড়, তাজহাট, মাহিগঞ্জ সাতমাথ ও কাউনিয়া তিস্তা ব্রিজ এলাকা পর্যন্ত চলাচল করবে।

অপর বাসটি পাগলাপীর থেকে হাজিরহাট, সিও বাজার, মেডিকেল মোড়, বাংলাদেশ ব্যাংক মোড়, কাচারী বাজার, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, শাপলা চত্তর, কারমাইকেল কলেজ রোড, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় মোড়, মর্ডাণ মোড়, পায়রাবন্দ ও পীরগঞ্জ পর্যন্ত চলাচল করবে।

এদিকে দীর্ঘ ২৩ বছর পর আবারো সিটি সার্ভিস চালুর উদ্যোগে খুশি নগরবাসী। বাস দুটি চালু করতে খুব শিগগিরই রসিকের সঙ্গে বসে সিদ্ধান্ত নেওয়া হবে জানান বিআরটিসির রংপুর ডিপো কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ১৯৯৬ সালে তৎকালীন আওয়ামী লীগ সরকারের সময় রংপুর-সৈয়দপুর রুটে দ্বিতল বাস চলাচল করতো। কিন্তু তিন মাস পর স্থানীয় মোটর মালিক ও শ্রমিকদের আন্দোলনের মুখে তা বন্ধ হয়ে যায়। এর দীর্ঘ ২৩ বছর পর আবারো রংপুরে চালু হতে যাচ্ছে সিটি বাস সার্ভিস।

আপনার মতামত লিখুন :