Alexa

একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু

একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু

এসএসসি পরীক্ষায় পাশ করায় ভিকারুননিসার শিক্ষার্থীদের উল্লাস / পুরনো ছবি

২০১৯-২০২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ড ও মাদরাসা শিক্ষা বোর্ডে এক যোগে এই কার্যক্রম চলবে।

রোববার (১২ মে) রাজধানীর ঢাকা বোর্ডের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ অনলাইন ভর্তি কার্যক্রমের উদ্ভোধন করেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ আবেদন প্রক্রিয়া চলবে আগামী ২৩ মে পর্যন্ত।

ভর্তি সংক্রান্ত সকল কার্যক্রমের সময়সূচি, ভর্তি নির্দেশিকা, আবেদনের নিয়মাবলী এবং ফলাফল (www.xiclassadmission.gov.bd) এ ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া স্ব স্ব বোর্ডের ওয়েব সাইট থেকেও জানা যাবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/12/1557663898509.jpg

একজন শিক্ষার্থী ভর্তির জন্য সর্বনিন্ম পাঁচটি এবং সর্বোচ্চ দশটি কলেজের পছন্দক্রম দিতে পারবে। ইন্টারনেটের মাধ্যমে আবেদনের জন্য টেলিটক, বিকাশ, শিওরক্যাশ ও গ্রামীণ ফোনের মাধ্যমে ১৫০ টাকা দিতে হবে। ভর্তি কার্যক্রম শেষ হবে ৩০ জুন এবং ১ জুলাই থেকে ক্লাস শুরু হবে।

উদ্ভোধনকালে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মো. মাহমুদুল-উল-হক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক এবং ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জিয়াউল হক।

আপনার মতামত লিখুন :