Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

অপ্রীতিকর ঘটনা ছাড়াই মসিকের ভোট সম্পন্ন

অপ্রীতিকর ঘটনা ছাড়াই মসিকের ভোট সম্পন্ন
অডিট কার্ড প্রবেশ করিয়ে ভোটগ্রহণ সম্পন্ন করছেন প্রিসাইডিং অফিসার / ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ময়মনসিংহ


  • Font increase
  • Font Decrease

আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান ও ইভিএমে ভোট হওয়ার কারণে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ময়মনসিংহ সিটি করপোরেশন কাউন্সিলর পদে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

রোববার (৫ মে) সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এ ভোটগ্রহণ।

সকাল থেকে নগরীর গাঙ্গিনারপাড়, নতুনবাজার, আকুয়া, সানকিপাড়া এলাকার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটাররা লাইন ধরে ভোটকেন্দ্রে প্রবেশ করেছেন এবং ইভিএমের মাধ্যমে সহজেই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ পদ্ধতিতে দ্রুত ভোট হওয়ায় বেশি সময় লাইনেও দাঁড়াতে হয়নি ভোটারদের। স্বল্প সময়েই ভোট দিতে পেরে খুশি ভোটাররা।

২৭ নং ওয়ার্ডের মোমেনশাহী ইসলামীয়া একাডেমি এন্ড কলেজের প্রিজাইডিং অফিসার জাহিদুল ইসলাম বলেন, ইভিএমে ভোট হওয়ার কারণেই সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হয়েছে। ব্যালটে ভোট হলে কোনো না কোনো বিচ্ছিন্ন বা অপ্রীতিকর ঘটনা ঘটে। কিন্তু এ নির্বাচনে স্বাচ্ছন্দ্যে ও নির্ঝঞ্ঝাটভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন। ভোট গণনা করে অল্প সময়ের মধ্যেই এর ফলাফল পাওয়া যাবে।

মসিকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু মেয়র নির্বাচিত হয়েছেন। তাই শুধুমাত্র কাউন্সিলর পদে ভোট অনুষ্ঠিত হয়েছে।

এতে ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২৪২ জন ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

আপনার মতামত লিখুন :

ডেঙ্গু প্রতিরোধে জনসচতেনতার বিকল্প নেই

ডেঙ্গু প্রতিরোধে জনসচতেনতার বিকল্প নেই
বক্তব্য রাখছেন মেয়র আতিকুল ইসলাম, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ডেঙ্গু প্রতিরোধে জনসচতেনতার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মশা নিধনে ব্যবহৃত ওষুধের কার্যকারিতা নিয়ে হাইকোর্টের প্রশ্ন ওঠার পর ডিএনসিসি’র পক্ষ থেকে টেকনিক্যাল কমিটির মাধ্যমে শিগগিরই নতুন ওষুধ আনা হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ জুলাই) রাজধানীর বারিধারা এলাকার কালাচাঁদপুর সরকারি স্কুল অ্যান্ড কলেজে ডেঙ্গু বিষয়ক এক সচেতনতামূলক সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘আমাদের ওষুধ পরীক্ষার সময় যত মশা মরার কথা ছিল, তা মরেনি। এটা সত্য। এর জন্য আমরা নতুন ধরনের ওষুধ কেনার উদ্যোগ নিয়েছি। এছাড়া কী ধরনের ওষুধ কেনা উচিত তা নির্ধারণের জন্য সরকার এবং বেসরকারি খাত থেকে বিশেষজ্ঞদের নিয়ে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। যত দ্রুত সম্ভব তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’

এডাল্ট্রিসাইট ওষুধের কার্যকারিতা নিয়ে সন্দেহ আছে স্বীকার করে আতিকুল ইসলাম বলেন, ‘মশক নিধনে দুই ধরনের ওষুধ আমরা দিয়ে থাকি- একটি সকালের দিকে লার্ভিসাইট এবং দ্বিতীয়টি বিকেলের দিকে এডাল্ট্রিসাইট। লার্ভিসাইট নিয়ে কোনো প্রশ্ন ওঠেনি। প্রশ্ন উঠেছে এডাল্ট্রিসাইট নিয়ে। আমরা সেটি নিয়ে কাজ করছি। আটটি সংস্থার বিশেষজ্ঞরা আছেন এ টেকনিক্যাল টিমে।’

1
সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন মেয়র আতিকুল ইসলাম, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

এর আগে এক সভায় শিক্ষার্থীদের উদ্দেশে আতিক বলেন, ‘আমাদের নিজেদের সচেতন হতে হবে। আমরা সচেতন হলে এডিস মশা নিয়ন্ত্রণ করা যাবে। আর এডিস মশা নিয়ন্ত্রণে আসলে ডেঙ্গু বা চিকুনগুনিয়া আমাদের স্পর্শ করতে পারবে না। আজ আমি তোমাদের কাছে এসেছি যেন তোমরা বাসায় গিয়ে সবাইকে বল যে আসুন আমরা সবাই মিলে তিন দিনের বেশি কোথাও পানি জমতে না দেই। আমাদের চারপাশের জায়গাগুলো আমরা যেন পরিষ্কার পরিচ্ছন্ন রাখি।’

এসময় ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডাক্তার মমিনুর রহমান মামুন, ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন বাবুল, কলেজের অধ্যক্ষ ড. আরিফুর রহমান সহ অন্যান্যরা।

রিফাত হত্যা মামলায় রিশান ফরাজী গ্রেফতার

রিফাত হত্যা মামলায় রিশান ফরাজী গ্রেফতার
নিহত রিফাত শরীফ

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার তিন নম্বর আসামি রিশান ফরাজীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে তাকে গ্রেফতার করা হয়েছে বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন।

গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে দুর্বৃত্তরা প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে রিফাত শরীফকে। এ ঘটনায় পরের দিন ২৭ জুন ১২ জনের নাম উল্লেখ করে নিহত রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় এখন পর্যন্ত এজাহারভুক্ত ৭ জন এবং জড়িত সন্দেহে সাতজনসহ মোট ১৪ আসামিকে গ্রেফতার করা হয়েছে। যার মধ্যে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছেন।

অন্যদিকে এ হত্যা মামলার প্রধান সাক্ষী ও নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে গত বুধবার (১৭ জুলাই) গ্রেফতার করে ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র