Alexa

গুঁড়িয়ে দেয়ার পরও চলছে ভবন নির্মাণ!

গুঁড়িয়ে দেয়ার পরও চলছে ভবন নির্মাণ!

সড়ক ও জনপথ বিভাগের উচ্ছেদ অভিযানে ভবনটি ভেঙে ফেলার এক বছরের মাথায় চলছে নির্মাণ কাজ, ছবি: বার্তা২৪

সিলেটে উচ্ছেদ অভিযানে ভবন ভেঙে ফেলার এক বছরের মাথায় পুনরায় শুরু হয়েছে ভবন নির্মাণ কাজ। সড়ক ও জনপথ বিভাগের নাকের ডগায় এই কাজ চললেও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। গত বছরের ২৩ জানুয়ারি ভবনটি মোবাইল কোর্টের উপস্থিতিতে গুঁড়িয়ে দেয়া হয়েছিল।

সিলেট এমএজি ওসমানী আন্তজার্তিক বিমানবন্দরের প্রধান গেইটের সামনে বড়শালায় সওজের জায়গা জুড়ে গড়ে উঠেছে বিভিন্ন স্থাপনা। এসব দখলদাররা প্রভাবশালী হওয়ায় নীরব স্থানীয় প্রশাসন।
ফলে সড়ক ও জনপথ বিভাগ ঢাকার একটি শক্তিশালী টিম সিলেটে এসে উচ্ছেদ অভিযান চালায়। তখন গুঁড়িয়ে দেয়া হয় এয়ারপোর্ট বাইপাস থেকে প্রধান গেইট পর্যন্ত সড়কের দুই পাশের সকল স্থাপনা।

এরমধ্যে থ্রিস্টার মানের হোটেল গ্রীণল্যান্ড অ্যান্ড রেস্টুরেন্ট নামের একটি চার তলা ভবনও ছিল। চারদিন ধরে চলে এই উচ্ছেদ অভিযান। অন্যদিকে মোবাইল কোর্টের মাধ্যমে উচ্ছেদ অভিযান পরিচালিত হওয়ায় প্রভাবশালী দখলদাররা কথা বলতে চাইলেও খুব একটা পাত্তা পাননি। তবে পরবর্তীতে সাংবাদিক সম্মেলন করে কেউ কেউ সওজের উচ্ছেদ অভিযান উদ্দেশ্য প্রণোদিত ও অবৈধ বলে দাবি করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/23/1556037510456.jpg

হোটেল ভবনটির মালিক নগরীর তাঁতীপাড়ার বাসিন্দা প্রবাসী খন্দকার রাহান উদ্দিন দাবি করেন, তাদের কাছে মালিকানার কাগজপত্র রয়েছে।

সরেজমিনে জানা গেছে, সম্প্রতি গুড়িয়ে দেয়া ভবনটি পুননির্মাণ শুরু হয়েছে। খুব কৌশলে প্রথমে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়েছে। এরপর ভবনের বিভিন্ন তলার দেয়াল নির্মাণ কাজ চলছে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী ঋতেষ বড়ুয়া জানান, বিষয়টি তিনি জেনেছেন। খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন।

 

আপনার মতামত লিখুন :