Barta24

বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

English

ময়মনসিংহে বিদেশি মদসহ আটক ৩

ময়মনসিংহে বিদেশি মদসহ আটক ৩
ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেট
ময়মনসিংহ
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহে বিদেশি মদসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে র‍্যাব-১৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শহরের পালিকা শপিং মল সংলগ্ন মেছুয়া বাজারে কিছু মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনা করছে। এমন খবরের ভিত্তিতে রোববার (২১ এপ্রিল) বিকেলে ঘটনাস্থলে অভিযান চালায় র‍্যাবের একটি দল। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওই তিন মাদক ব্যবসায়ী পালানোর চেষ্টা করলে ফোর্সের সহায়তায় তাদেরকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ১২ লিটার বিদেশি মদ উদ্ধার করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জেলার কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আপনার মতামত লিখুন :

রুয়েট ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় মামলা

রুয়েট ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় মামলা
ছবি: সংগৃহীত

রাজশাহী নগরীতে অটোরিকশায় বখাটেদের যৌন হয়রানির শিকার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সেই ছাত্রী মামলা করেছেন। নগরীর বোয়ালিয়া মডেল থানায় দায়েরকৃত মামলায় অজ্ঞাতনামা পাঁচজনকে আসামি করেছেন তিনি।

বুধবার (২১ আগস্ট) দুপুরে রাজশাহী নগরীর বোয়ালিয়া মডের থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ এ তথ্য জানান। ভুক্তভোগী শিক্ষার্থী রুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী।

ছাত্রীর অভিযোগ, সোমবার (১৯ আগস্ট) বিকেলে রুয়েটের সামনে থেকে অটোরিকশায় ওঠার পর তালাইমারী থেকে অটোচালক তার পরিচিত চার যুবককে ওই অটোতে তুলেন। পরে তালাইমারী থেকে নগরভবন পর্যন্ত ওই যুবকরা তাকে হয়রানি করেন। একপর্যায়ে তিনি চিৎকার করলে নগরভবনের সামনে তাকে চলন্ত অটো রিকশা থেকে ফেলে দেওয়া হয়।

আরও পড়ুন: রুয়েট ছাত্রীকে উত্যক্ত করে অটো থেকে ফেলে দিল ৪ যুবক!

ওসি নিবারণ চন্দ্র বর্মণ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘মঙ্গলবার (১৮ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে ভুক্তভোগী ছাত্রী থানায় এজহার দাখিল করেন। পরে সেটি মামলা আকারে গ্রহণ করা হয়। মামলায় অজ্ঞাতনামা পাঁচজনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে একজন অটোরিকশা চালক এবং অন্যরা তার পরিচিত কেউ।’

তিনি আরও বলেন, ‘যে সড়কে ঘটনাটি ঘটেছে, ইতোমধ্যে সেই সড়কের পাশে থাকা ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আমরা আসামিদের শনাক্ত করার চেষ্টা করছি। জড়িতদের চিহ্নিত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আরও পড়ুন: রুয়েট শিক্ষককে লাঞ্ছিত ও স্ত্রীকে যৌন হয়রানি, গ্রেফতার ৩

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) উপ-কমিশনার আবু আহাম্মদ আল মামুন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘রুয়েটের ওই ছাত্রী যৌন হয়রানির শিকার হয়েছেন বলে তার ফেসবুকে স্ট্যাটাস দেয়ার পর বিষয়টি আমাদের নজরে আসে। এরপর ওই শিক্ষার্থীকে অভিভাবকসহ থানায় ডাকা হয়। মঙ্গলবার (২০ আগস্ট) তাকে মহানগর ডিবি পুলিশের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরই থানায় একটি মামলা দায়ের করার সিদ্ধান্ত নেন ভুক্তভোগী।’

গত ১০ আগস্ট রাজশাহী নগরীতে স্ত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ করে বখাটেদের হামলার শিকার হন রুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. রাশিদুল ইসলাম। ওই ঘটনায় রাজশাহীজুড়ে তুমুল আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়। সেই ঘটনার রেশ না কাটতেই অটোতে তুলে একই বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠায় প্রশাসনের গাফিলতির অভিযোগ ওঠে। তবে রুয়েট শিক্ষক দম্পতিকে লাঞ্ছিতের ঘটনায় তিন যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সহপাঠীকে ধর্ষণের অভিযোগে শিক্ষার্থীকে বহিষ্কার

সহপাঠীকে ধর্ষণের অভিযোগে শিক্ষার্থীকে বহিষ্কার
অভিযুক্ত শিক্ষার্থী শিঞ্জন রায়, ছবি: সংগৃহীত

খুলনায় সহপাঠীকে ধর্ষণের অভিযোগে নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়‌ের শিক্ষার্থী শিঞ্জন রায়কে (২৫) সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে জানানো হয়, সহপাঠীকে ধর্ষণ ও গর্ভবতী করার অভিযোগে নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিঞ্জন রায়কে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে ঘটনার তদন্তে ৩ সদস্যর কমিটি গঠিত হয়েছে।

নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয় খুলনা শাখার উপাচার্য প্রফেসর ড. তারাপদ ভৌমিক বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিঞ্জণের ঘটনাটি শোনার পর মঙ্গলবার (২০ আগস্ট) বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে মঙ্গলবার সন্ধ্যায় শিঞ্জনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি ঘটনাটি তদন্তের জন্য ৩ সদস্যর কমিটি গঠন করা হয়েছে। বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নওশের আলী মোড়লকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র