Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

আশুলিয়ায় ট্রাফিক সার্জেন্টকে মারধর

আশুলিয়ায় ট্রাফিক সার্জেন্টকে মারধর
আশুলিয়ার ম্যাপ
ডিস্ট্রক্ট করেসপন্ডেন্ট
আশুলিয়া
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আশুলিয়ায় রোকনুজ্জামান নামে এক ট্রাফিক সার্জেন্টকে মারধরের অপরাধে দুই ভাইকে আটক করেছে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন- মনির হোসেন ও রফিক। তারা আশুলিয়ার ঘোষবাগ এলাকার মৃত আব্দুল মোতালেবের ছেলে।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে সাভার ট্রাফিক পুলিশের টি আই আবুল হোসেন বিষয়টি নিশ্চিত করে বার্তা২৪.কমকে বলেন, বিকেলে বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়কের আশুলিয়ার জিরাবোতে কর্তব্যরত ছিলেন ট্রাফিক সার্জেন্ট রোকনুজ্জামান। এসময় সিট বেল্ট ছাড়া গাড়ি চালানোর অপরাধে মনির ও রফিকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিলে তারা সার্জেন্টের সঙ্গে উত্তেজিত হয়ে উঠে ও বাকবিতন্ডার এক পর্যায়ে তাকে কিল ঘুষি দেন।

এ ব্যাপারে সার্জেন্ট রোকনুজ্জমান বার্তা২৪.কমকে বলেন, প্রথমে প্রাইভেটকারের কাগজ দেখতে চাই। পরে সিটবেল্ট বাঁধা না থাকায় মামলা দিতে গেলে তারা উত্তেজিত হয়ে মারধর করে।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত ) জাবেদ মাসুদ, ঘটনাটি সত্য। কিন্তু বিষয়টি রাতেই মিমাংসা করে আতককৃতদের ছেড়ে দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :

কুকুর কামড়ানোর দেশে পরিণত হয়েছে মিয়ানমার

কুকুর কামড়ানোর দেশে পরিণত হয়েছে মিয়ানমার
মিয়ানমারের রাস্তা কুকুর/ছবি: সংগৃহীত

কুকুরে কমড়ানো রোগে আক্রান্তদের মধ্যে বিশ্বে অন্যতম শীর্ষ স্থানে রয়েছে মিয়ানমার। দেশটিতে প্রতিবছর প্রায় দেড় থেকে দুই লাখ মানুষকে কুকুর কামড়ায়।

মিয়ানমারের স্বাস্থ্য ও ক্রীড়া প্রতিমন্ত্রী ইউ মিন্ট সংবাদ মাধ্যমে এ তথ্য দিয়ে  বলেছেন, ১৫০ টিরও বেশি দেশের জলাতঙ্ক রোগের হিসেব পর্যালোচনা করে দেখা গেছে মিয়ানমারে কুকুরে কামড়ানোর সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বের মধ্যে মিয়ানমারে এ রোগের আক্রান্তের হার বেশ উপরে।

মিয়ানমারের স্বাস্থ্য ও ক্রীড়া প্রতিমন্ত্রী ১৮ জুলাই দেশটির সংসদে জানান, কুকুর কামড়ের সংখ্যা ক্রমবর্ধমান। ২০১৭ সালে এক লাখ ৮০ হাজার মানুষকে কুকুর কামড়িয়েছিলো। ২০১৮ সালে তা বেড়ে এক লাখ ৯২ হাজারের কাছাকাছি পৌঁছেছে। চলতি বছরের প্রথম ৫ মাসে ৬০ হাজার মানুষকে কুকুরে কামড়েছে।

তবে, প্রতিবছর মিয়ানমার জলাতঙ্ক রোগের টিকা কিনছে। ফলে এ রোগে আক্রান্তদের মৃত্যুর হার হ্রাস পাচ্ছে।

২০১১ সালে জলাতঙ্ক রোগে ১৪৫ জন মারা গিয়েছিল। সেখানে ২০১৮ সালে ৭১ এবং চলতি বছর ৪০ জন মারা গেছেন। জলাতঙ্ক রোগের জন্য ২০১৮-১৯ সালে ১৫ বিলিয়ন মিয়ানমার মুদ্রার ভ্যাকসিন কিনতে হয়েছে বলে তিনি জানান।

মিয়ানমারের স্বাস্থ্য মন্ত্রী বলেন,  শুধুমাত্র ভ্যাকসিন কিনেই জলাতঙ্ক  নিয়ন্ত্রণ করা যাবে না এবং মৃত্যুও কমাবে না। দেশবাপী  ছড়িয়ে পড়া কুকুরদের সংখ্যা কমিয়ে আনতে হবে।

জানা যায়, দেশটিতে ৬০ লাখ কুকুর রয়েছে। এরমধ্যে বেওয়ারিশ কুকুর ২০ লাখের বেশি। আর পোষা কুকুর রয়েছে ৪০ লাখ। মিয়ানমারে প্রতি ১০ জন ব্যক্তির জন্য একটা করে পোষা কুকুর রয়েছে।

স্বাস্থ্য মন্ত্রী  আরও বলেন, জরুরিভিত্তিতে কুকুরদের খোজা দরকার। কারণ কুকুর না কমলে এ সংকট বাড়তেই থাকবে। এ জন্য সরকারি সংস্থাগুলোর  সহযোগিতা এবং জনসাধারণের সচেতনতা প্রয়োজন।

কুকুর কামড়ালে মানুষকে তাড়াতাড়ি চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন মিয়ানমারের স্বাস্থ্যমন্ত্রী।

 

প্রিয়া সাহা বিশেষ মতলবে এমন উদ্ভট বলেছেন

প্রিয়া সাহা বিশেষ মতলবে এমন উদ্ভট বলেছেন
আমেরিকার হার্ভাড কেনেডি স্কুলে বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন

প্রিয়া সাহা বিশেষ মতলবে এমন উদ্ভট বলেছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

শনিবার (২০ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ট্রাম্পকে দেয়া প্রিয়া সাহার নালিশের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এ অভিযোগ প্রতাখ্যান করেন পররাষ্ট্রমন্ত্রী।

তার এ বক্তব্যের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে মোমেন বলেন, প্রিয়া সাহা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে যে অভিযোগ করেছেন, তা একেবারেই মিথ্যা। বিশেষ মতলবে এমন উদ্ভট কথা বলেছেন তিনি।

এতে বলা হয়েছে, বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যেই প্রিয়া সাহা এই ধরনের বানোয়াট ও কল্পিত অভিযোগ করেছেন।

মোমেন আরও বলেন, এ ধরনের অভিযোগে প্রকারান্তরে শান্তিপূর্ণ সমাজে বিশৃঙ্খলা উসকে দেয়ার চেষ্টা করা হয়। কিন্তু বাংলাদেশের মানুষ তা কখনও হতে দেবে না। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন যাদের সহ্য হচ্ছে না, সেই গোষ্ঠীর উদ্দেশ্য পূরণেই প্রিয়া সাহা এই অভিযোগ করেছেন। 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র