Alexa

মসিকে প্রতীক বরাদ্দ, শুরু হলো প্রচার

মসিকে প্রতীক বরাদ্দ, শুরু হলো প্রচার

মসিকে প্রতীক বরাদ্দ, শুরু হলো প্রচার। ছবি: বার্তা২৪.কম

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও মসিকের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়।

এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হলো নির্বাচনী প্রচার-প্রচারণা। যা চলবে ভোটগ্রহণের ৩২ ঘণ্টা আগ পর্যন্ত।

প্রতীক বরাদ্দের সময় সকল প্রার্থীকে আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর আহ্বান জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান।

এদিকে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ইতোমধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, মসিক নির্বাচনে আওয়ামী লীগের ইকরামুল হক টিটু ও জাপার জাহাঙ্গীর আহমেদসহ মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন পাঁচজন। এর মধ্যে আবু মো. মুসা সরকার, শহীদুল ইসলাম স্বপন মণ্ডল ও বিশ্বজিৎ ভাদুরী ভোটারের স্বাক্ষর জালের ঘটনায় ফেঁসে গিয়ে প্রার্থিতা হারান। পরে জাপা মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আহমেদ মনোনয়ন প্রত্যাহার করলে ইকরামুল হক টিটুকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

তফসিল অনুযায়ী আগামী ৫ মে অনুষ্ঠিত হবে মসিক নির্বাচন। ৩৩টি ওয়ার্ডে এই নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন। ১২৭টি ভোটকেন্দ্রের সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হবে। এই ভোটের জন্য সব মিলিয়ে প্রায় ১১ কোটি টাকা ব্যয় ধরেছে নির্বাচন কমিশন (ইসি)।

আপনার মতামত লিখুন :