Barta24

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

English Version

বিপুল ইয়াবাসহ পুলিশ কর্মকর্তা গ্রেফতার

বিপুল ইয়াবাসহ পুলিশ কর্মকর্তা গ্রেফতার
রংপুর, ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
রংপুর
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

রংপুরের পীরগাছা থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ এক উপ-পরিদর্শক পুলিশ (এসআই) ও তার পাঁচ সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৫ এপ্রিল) রাতে পীরগাছা উপজেলার অন্নদানগর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন পীরগাছা থানা পুলিশের ওসি তদন্ত আজিমুদ্দিন। তিনি জানান, ইয়াবার বড় চালান হাতবদল হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অন্নদানগরে অভিযান চালানো হয়। এ সময় কুড়িগ্রাম সদর থানা উপ-পরিদর্শক ইজ্জ্বত আলী ও স্থানীয় পাঁচ যুবককে ইয়াবাসহ গ্রেফতার করা হয়। ইজ্জ্বত আলী অন্নদানগর ইউনিয়নের পঞ্চানন গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে।

গ্রেফতারকৃতরা হলেন- জাদুলষ্কর এলাকার নুরুল ইসলামে ছেলে মামুন মিয়া, একই গ্রামের আব্দুল আজিজের ছেলে আরিফ হোসেন, সাইফুল ইসলামের ছেলে জিয়াউর রহমান, আকতার ভূঁইয়ার ছেলে পিয়াল ও অন্নদানগরের আফসার ভূঁইয়ার ছেলে পিংকু। গ্রেফতার সকলেই পীরগাছা উপজেলার বাসিন্দা।

এদিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হলেও ইয়াবার পরিমাণ নিয়ে তথ্য দিতে অপারগতা দেখিয়েছেন থানার ওসি। তবে থানা সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃতদের কাছ থেকে ২৫০ পিস ইয়াবা উদ্ধার দেখানো হয়েছে।

এদিকে, পীরগাছায় কর্মরত বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকরা জানান, পুলিশ কুড়িগ্রাম সদর থানার এসআই ইজ্জত আলী থেকে ১৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করলেও পীরগাছা থানার পুলিশ জব্দ তালিকায় মাত্র ২৫০ পিস ইয়াবা দেখিয়েছে।

এ ব্যাপারে পীরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিমের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আপনার মতামত লিখুন :

পুলিশ নিয়োগে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

পুলিশ নিয়োগে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল/ ফাইল ছবি

পুলিশ কনস্টেবল পদে নিয়োগে যেসব পুলিশ সদস্যদের জড়িতের অভিযোগ পাওয়া গেছে, তা তদন্তে প্রমাণ হলেই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (১৬ জুলাই) ধানমন্ডিতে বিজিবি সদর দফতরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অন্য যেকোনো বারের তুলনায় এবার পুলিশের কনস্টেবল নিয়োগ স্বচ্ছ হয়েছে। সকল ধরনের তদবির-বাণিজ্য ঠেকাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছিল পুলিশ সদর দফতর।

এত কিছুর মধ্যেও যে সকল পুলিশ সদস্য ও কর্মকর্তা নিয়োগ বাণিজ্যে জড়িয়েছে বলে অভিযোগ উঠছে। এ অভিযোগ প্রমাণ হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অশ্রুতে ভিজছে এরশাদের রংপুর

অশ্রুতে ভিজছে এরশাদের রংপুর
এরশাদের শোকে কাঁদছেন তারা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বৃষ্টিস্নাত সকাল থেকেই অসংখ্য মানুষ এসে ভিড় করেছেন রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের আশপাশে। রংপুরের সন্তান হুসেইন মুহম্মদ এরশাদকে শেষবারের মতো দেখার অপেক্ষা তাদের।

চোখে জল, হাতে ভালোবাসার ফুল নিয়ে দূর-দূরান্ত থেকে এসেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের অসংখ্য মানুষ।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে বিমান বাহিনীর হেলিকপ্টারে করে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ আনা হয়েছে রংপুরে। তাকে শ্রদ্ধা জানাতে রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের আশপাশে ঢল নেমেছে রংপুরের সর্বস্তরের মানুষের।

সকাল থেকেই অসংখ্য নেতাকর্মী জড়ো হয়েছেন দলীয় চেয়ারম্যানকে শ্রদ্ধা জানাতে। হুসেইন মুহম্মদ এরশাদের শোকে দলের নেতাকর্মীদের পাশাপাশি গ্রামের সাধারণ মানুষও আবেগাপ্লুত। ডুকরে কাঁদছেন তারা। শেষবারের মতো প্রিয় নেতাকে এক নজর দেখা আর অন্তিম যাত্রায় বিনম্র শ্রদ্ধা জানাতে প্রস্তুত এরশাদের দুর্গ খ্যাত রংপুর।

ds

মঙ্গলবারের (১৬ জুলাই) বাদ জোহর রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এরশাদের নামাজে জানাজার আয়োজন করেছেন রংপুরের নেতাকর্মীরা। এজন্য মাঠে প্যান্ডেল করা হয়েছে। বাদ জোহর এ জানাজায় অংশ নিতে রংপুরের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মী ও সমর্থকরা ছুটে এসেছেন। দলীয় নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করার পাশাপাশি কার্যালয়ে উত্তোলন করা হয়েছে কালো পতাকা।

এর আগে সোমবার (১৫ জুলাই) বাদ আছর ঢাকায় তার তৃতীয় জানাজা সম্পন্ন হয়। তাতে ইমামতি করেন জাতীয় মসজিদের খতিব। এর আগে ঢাকায় আরও দু’টি জানাজা হয়। প্রতিটি জানাজায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, মন্ত্রী, সংসদ সদস্যসহ সাধারণ মানুষ অংশ নেন।

s

রক্তে হিমোগ্লোবিন স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতাসহ বিভিন্ন সমস্যা নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৪ জুলাই) না ফেরার দেশে চলে যান এরশাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র