Barta24

শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

প্রশাসক টিটুতেই আস্থা প্রধানমন্ত্রীর, উদ্বেলিত ময়মনসিংহবাসী

প্রশাসক টিটুতেই আস্থা প্রধানমন্ত্রীর, উদ্বেলিত ময়মনসিংহবাসী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ইকরামুল হক টিটু। ছবি: সংগৃহীত
উবায়দুল হক
স্টাফ করেসপন্ডেন্ট
ময়মনসিংহ
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

জনপ্রিয়তার মাপকাঠিতে তার সমকক্ষ কেউ নেই। কী আওয়ামী লীগ বা অন্য দলে। দলমত নির্বিশেষে তিনি সবার আপনজন, প্রাণভোমরা। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাও জানতেন সেই কথা। ফলে যোগ্য প্রার্থী হিসেবে তার প্রতিই পূর্ণ আস্থা রাখলেন তিনি।

ইকরামুল হক টিটুকেই তিনি ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে দলীয় মনোনয়ন দিলেন। প্রতিফলন ঘটালেন গণমানুষের আশা-আকাঙ্ক্ষার। ফলে স্বভাবতই উচ্ছ্বাস-আনন্দে কাঁপছে সংস্কৃতির নগরী ময়মনসিংহ। এই উচ্ছ্বাস ইকরামুল হক টিটুর মনোনয়ন পাওয়ার খবরে।

এমন খবরটির জন্যই এতো দীর্ঘ সময় ছিল অপেক্ষা। অবশেষে শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যায় এই প্রতীক্ষার অবসান ঘটল। উন্নয়ন ও সমৃদ্ধির প্রতীক নিয়ে এখন ভোটের মাঠ কাঁপাতে জোর প্রস্তুতি সেরে নিয়েছেন ইকরামুল হক টিটু। রাজধানী ঢাকা থেকে বার্তা২৪.কমের সঙ্গে সংক্ষিপ্ত আলাপে অশেষ কৃতজ্ঞতা উচ্চারণ করলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। প্রধানমন্ত্রীই টিটুকে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম প্রশাসক নিয়োগ দিয়েছিলেন। 

ইকরামুল হক টিটু বার্তা২৪.কমকে বলেন, 'মমতাময়ী নেত্রী আমার ওপর আস্থা রেখেছেন। আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে অতীতের মতো সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করব। আমি সবার সার্বিক সহযোগিতা কামনা করছি।'

এর আগে শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্য নির্বাহী সংসদের সভায় ইকরামুল হক টিটুকেই আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঘোষণা করেন দলীয় প্রধান শেখ হাসিনা।

গত ২৫ মার্চ ময়মনসিংহ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৫ মে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৮ এপ্রিল।

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের এই প্রার্থিতা নির্ধারণের মধ্য দিয়ে দলীয় নেতা-কর্মীদের মাঝে জল্পনা-কল্পনার অবসান হলো। ভোটের আগে জন প্রত্যাশিত ও দলীয় নেতা-কর্মীদের পছন্দের প্রার্থী হিসেবে ইকরামুল হক টিটুকে বাছাই করায় আনন্দের বন্যা বয়ে যাচ্ছে নগরীতে। হচ্ছে আনন্দ মিছিল-সমাবেশ ও মিষ্টি বিতরণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী ও সঠিক সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়েছেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা।

বার্তা২৪.কমকে তিনি বলেন, 'সিদ্ধান্ত গ্রহণে বরাবরই তুলনাহীন আমাদের নেত্রী শেখ হাসিনা। তিনি তৃণমূলের স্পন্দন অনুভব করেন। তার এই ঐতিহাসিক মূল্যায়নে ময়মনসিংহবাসী অভিভূত। ব্যালট বিপ্লবের মাধ্যমেই নেত্রীকে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র পদটি উপহার দেওয়া হবে।'

ময়মনসিংহ মহানগর যুবলীগের আহ্বায়ক মোহাম্মদ শাহীনুর রহমান বার্তা২৪.কমকে বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটিয়েছেন। ভবিষ্যতে ময়মনসিংহকে মডেল সিটি করপোরেশন হিসেবে রূপান্তর করতে আওয়ামী লীগ প্রার্থী ইকরামুল হক টিটুর বিকল্প নেই। নেত্রীর কাছে আমাদের রক্তঋণ।'

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত সাড়ে ৯ বছর পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালনকালীন ময়মনসিংহ নগরীতে পরিকল্পিত উন্নয়ন, দলীয় নেতা-কর্মীদের সঙ্গে সম্পর্কের সেতুবন্ধন রচনা করা, তাদের মূল্যায়ন করা, সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নিবিড় যোগাযোগসহ নানা কারণেই ক্ষমতাসীনদের মনোনয়ন দৌড়ে এগিয়ে ছিলেন ইকরামুল হক টিটু। তিনি ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগেরও সহ-সভাপতি।

ময়মনসিংহ পৌরসভার মেয়র হিসেবে সাড়ে ৯ বছর সফলতার সঙ্গে দায়িত্ব পালনের পর তার কর্মকাণ্ডে সন্তুষ্ট ও পূর্ণ আস্থা রেখেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সিটি করপোরেশনের ‘প্রথম প্রশাসক’ হিসেবে নিয়োগ দিয়ে চমক সৃষ্টি করেন।

মূলত দায়িত্ববোধসহ অভিজ্ঞতার ক্রাইটেরিয়াতেও সবার চেয়ে যোজন যোজন এগিয়ে ছিলেন মেয়র টিটু।

আপনার মতামত লিখুন :

সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত

সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত
মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার | বার্তাটোয়েন্টিফোর.কম ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক পরিচয়দানকারী প্রিয়া সাহা বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বিষয়ে যে তথ্য দিয়েছেন তা সঠিক নয় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।

শুক্রবার (১৯ জুলাই) বিকেলে রাজধানীতে মেরুল বাড্ডায় মেরুল বাড্ডায় বৌদ্ধ মন্দিরে এক অনুষ্ঠানে রাষ্ট্রদূত মিলার এ মন্তব্য করেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/19/1563553917440.jpg
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত সপ্তাহে ধর্মীয় স্বাধীনতা ও সহিঞ্ঝুতার জন্য বিশ্বের বিভিন্ন ধর্মীয় নেতা ও প্রতিনিধিদের সঙ্গে তার অফিসে কথা বলেন। ওই অনুষ্ঠানে প্রিয়া সাহা ট্রাম্পের কাছে অভিযোগ করেন, বাংলাদেশে প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ হয়েছেন। বর্তমানে এখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে উল্লেখ করে তিনি ট্রাম্পের সহায়তা চান।

প্রিয়া সাহার এমন অভিযোগ সঠিক নয় মন্তব্য করেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেন, বাংলাদেশের বিভিন্ন ধর্মীয় সম্প্রদায় একে অপরকে শ্রদ্ধা করে।

আরো পড়ুন: ট্রাম্পের কাছে উদ্ভট অভিযোগ, শাহরিয়ার আলমের নিন্দা

মার্কিন রাষ্ট্রদূত বলেন, আমার কাছে মনে হয়েছে, এখানকার ভিন্ন ভিন্ন বিশ্বাসের লোকজন একে অপরকে শ্রদ্ধা করে। তাই আমি মনে করি, তার অভিযোগ সঠিক নয়, বরং ধর্মীয় সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ একটি উল্লেখযোগ্য নাম।

আবারও সিলেটের সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ

আবারও সিলেটের সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ
৭-৮ ঘণ্টা বন্ধ থাকবে সিলেটের সাথে সারাদেশের সম্পূর্ণ যোগাযোগ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ওলিপুরে রেল ক্রসিং সংস্কার কাজ চলায় আবারও সিলেটের সঙ্গে সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে আবারও দুর্ভোগে পড়তে হয়েছে সিলেটের কয়েক হাজার যাত্রীদের। সিলেটের সঙ্গে সারাদেশের যোগাযোগ অন্তত ৭/৮ ঘণ্টা বন্ধ থাকবে। 

শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের যান চলাচল বন্ধ করে দেয়া হয়। পরে রাত ৮টার দিকে রেল লাইন তুলে ফেলায় রেল যোগাযোগও বন্ধ হয়ে পড়ে। রাত ২/৩টার আগে রেল ক্রসিং সংস্কার কাজ শেষ হবে না বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। 

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/19/1563547271734.jpg
 রাত ২/৩টার দিকে ফের রেলসহ সব ধরণের যান চলাচল স্বাভাবিক করে দেয়া হবে

 

শায়েস্তাগঞ্জ স্টেশন মাস্টার এবিএম মঈনুল ইসলাম বলেন, 'ওলিপুর এলাকায় রেল ক্রসিং সংস্কার কাজ চলায় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ করা হয়েছে। পরে রাত ৮টার দিকে লাইন তুলে ফেলায় রেল যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়ে। রাত ২/৩টার দিকে ফের রেলসহ সব ধরণের যান চলাচল স্বাভাবিক করে দেয়া হবে।' 

পূর্ব ঘোষণা ছাড়া সংস্কার কাজ পরিচালনা করায় সীমাহীন ভোগান্তিতে পড়েছেন সিলেট বিভাগের চার জেলার কয়েক হাজার যাত্রী। সন্ধ্যা ৭টা থেকে মহাসড়কের দু'পাশে কয়েক শতাধিক যানবাহন আটকা পড়েছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/19/1563547556445.jpg
সিলেট থেকে ঢাকাগামী 'জয়ন্তিকা এক্সপ্রেস' শায়েস্তাগঞ্জ জংশনে আটকা পড়েছে

 

এদিকে, রেল লাইন তুলে ফেলায় সিলেট থেকে ঢাকাগামী 'জয়ন্তিকা এক্সপ্রেস' শায়েস্তাগঞ্জ জংশনে আটকা পড়েছে। এছাড়া রাতে আন্তঃজেলা ট্রেনসহ আরও বেশ কয়েকটি লোকাল ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়বে।

উল্লেখ্য, গত শুক্রবার (১১ জুলাই) সন্ধ্যার দিকে শায়েস্তাগঞ্জ উপজেলার লস্করপুর রেল ক্রসিং সংস্কার করায় রাত দুইটা পর্যন্ত বন্ধ থাকে রেল ও ঢাকা-সিলেট মহাসড়কের যান চলাচল। এতে ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। এছাড়া ১৮ জুন ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর সেতু ভেঙে ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় ১০দিনসহ দুইদিন সম্পূর্ণ যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকে। 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র