Alexa

নাইমকে কাস্টমসের ৫০ হাজার টাকার পুরস্কার

নাইমকে কাস্টমসের ৫০ হাজার টাকার পুরস্কার

ছবি: বার্তা২৪.কম

বহুল আলোচিত বনানীর ফারুক-রূপায়ন তথা এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে সাহসী ও মানবিক ভূমিকা রেখে প্রশংসিত বালক মো.নাইম ইসলাম (নাইম) কে পুরস্কৃত করেছে কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকা।

বুধবার (৩ এপ্রিল) ঢাকা কাস্টমের সম্মেলন কক্ষে সম্মাননা হিসেবে নাইমের হাতে নগদ ৫০ হাজার টাকার একটি চেক তুলে দেন কমিশনার এস এম হুমায়ুন কবীর। এ সময় নাইমের মা নাজমা বেগম উপস্থিত ছিলেন।

অপরদিকে কাস্টমের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ঢাকা বন্ড কমিশনারেটের অতিরিক্ত কমিশনার আবু নূর রাশেদচৌধুরী, যুগ্ম কমিশনার মশিউর রহমান এবং অতিরিক্ত কমিশনার তাজুল ইসলাম।

গত ২৮ মার্চ বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার দিন শিশুটি ফায়ার সার্ভিসের পাইপ ধরে রেখেছিলো। ঠিক যে সময় হাজার হাজার মানুষ আগুনের দৃশ্য ধারন করতে সেলফি ও ভিডিওতে ব্যস্ত ছিলো। নাইমের পাইপ ধরে রাখার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে খুব অল্প সময়ের মাঝেই ভাইরাল হয়ে পড়ে।

তার প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির সামাজিক দায়বদ্ধতা থেকে দেওয়া সম্মাননা হিসেবে এই পুরস্কার দিলো কাস্টম অধিদফতর। সম্মাননার পরিমানের তুলনায় কম হলেও এ সহায়তা সমাজে এ ধরণের সাহসী ও দায়িত্বশীল ভূমিকাকে উৎসাহিত করবে বলে বিশ্বাস করে কাস্টম দফতর।

আপনার মতামত লিখুন :