Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

ভবিষ্যতে নিরাপত্তা পরীক্ষা করে ক্রিকেট দল পাঠানো হবে: প্রধানমন্ত্রী

ভবিষ্যতে নিরাপত্তা পরীক্ষা করে ক্রিকেট দল পাঠানো হবে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ ছবি: বাসস
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ভবিষ্যতে বাংলাদেশের ক্রিকেট দলকে বিশ্বের অন্য কোনো দেশে খেলতে পাঠানোর আগে আয়োজক দেশের নিরাপত্তা ব্যবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে তবেই পাঠানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আগামীতে যেখানেই আমাদের ক্রিকেট টিম পাঠাবো, সেখানে অন্তত তাদের নিরাপত্তার বিষয়টা ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করেই পাঠাবো। কারণ আমাদের দেশে যারা খেলতে আসেন, তাদেরকে আমরা সবসময় যথাযথ নিরাপত্তা দিয়ে থাকি।’

শনিবার (১৬ মার্চ) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় চার লেন ফ্লাইওভার ও লতিফপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণের শুরুতে এ কথা বলেন।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতদের প্রতি গভীর শোক ও সমবেদনার পাশাপাশি এ ঘটনায় বাংলাদেশের ক্রিকেটারদের বেঁচে যাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সাথে এ ঘটনাকে ঘৃণ্য সন্ত্রাসী ও জঙ্গিবাদী ঘটনা হিসেবে আখ্যায়িত করে এ ধরনের ঘটনা বন্ধে বিশ্ববাসীকে একযোগে পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘আমাদের ক্রিকেট খোলোয়াড়দের ঐ মসজিদেই নামাজ পড়তে যাবার কথা ছিল। আর তারা গিয়েছিলও, কিন্তু ওখানে একজন আহত মহিলা তাদেরকে মসজিদের মধ্যে ঢুকতে দেয়নি। তারা কোনোমতে জীবন নিয়ে ফিরে আসে। এজন্য আল্লাহতায়ালার কাছে আমি শুকরিয়া আদায় করি।’

শেখ হাসিনা বলেন, ‘আশা করি বিশ্ববাসী এই ধরনের ঘটনার শুধু নিন্দাই করবে না, এই ধরনের সন্ত্রাসী, জঙ্গিবাদী ঘটনা যেন বন্ধ হয় সে বিষয়ে ব্যবস্থা নেবেন।’

তিনি বলেন, ‘যেভাবে ধর্মীয় প্রতিষ্ঠানে ঢুকে নামাজরত অবস্থায় তাদের গুলি করে হত্যা করা হয়েছে। এর চেয়ে জঘণ্য কাজ, ঘৃণ্য কাজ হতে পারে না।‘

প্রধানমন্ত্রী বলেন, ‘যারা জঙ্গি, সন্ত্রাসী তাদের কোনো ধর্ম নেই, তাদের কোনো দেশ নেই, জাতিও নেই। তারা সন্ত্রাসী।’

বাংলাদেশকে জঙ্গিমুক্ত করার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘অনেক কষ্ট করে দেশকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে রক্ষা করতে পেরেছ। জঙ্গিবাদ, সন্ত্রাস মানুষের অমঙ্গল ছাড়া কোনো মঙ্গল করতে পারে না।’

প্রধানমন্ত্রী বলেন, ‘ধর্মীয় স্বাধীনতা, এটা সকল মানুষের স্বাধীনতা। আমাদের দেশে আমরা সেটা রক্ষা করতে পেরেছি- যে যার যার ধর্ম সে স্বাধীনভাবে পালন করবে। সেই সুযোগটা আমরা করে দিয়েছি।’

উল্লেখ্য, গত শুক্রবার নিউজিলান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদ এবং লিনউড মসজিদে জুম্মার নামাজের সময় বন্ধুকধারীদের হামলায় ৪৯ জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হন। নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সেই সময় ক্রাইস্টচার্চে অবস্থান করছিল। সূত্র: বাসস।

আপনার মতামত লিখুন :

সৎ বাবার বিরুদ্ধে প্রতিবন্ধী শিশু হত্যার অভিযোগ

সৎ বাবার বিরুদ্ধে প্রতিবন্ধী শিশু হত্যার অভিযোগ
ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় স্বাধীন (৪) নামে বাকপ্রতিবন্ধী এক শিশুকে গলাটিপে হত্যার অভিযোগ উঠেছে তার সৎ বাবার বিরুদ্ধে। এ ঘটনায় স্থানীয়রা সৎ বাবা কামাল উদ্দিনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে উপজেলার ভবানীপুর ইউনিয়নের কান্দানিয়া কচুয়ারপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, ছয় মাস আগে কচুয়ারপাড় এলাকার কামাল উদ্দিন একই গ্রামের বিধবা উম্মে কুলছুমকে প্রতিবন্ধী শিশুটিসহ বিয়ে করেন। বিয়ের পর থেকে প্রায়ই স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হতো।

মঙ্গলবার সকালে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়ার পর কুলছুম প্রতিবন্ধী ছেলেকে বাড়িতে রেখে পাশের এক বাড়িতে চলে যান। দুপুরে বাড়ি ফিরে শিশুটিকে মৃত অবস্থায় দেখতে পান।

বিকালে ভবানীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীনূর মল্লিক জীবন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘বাকপ্রতিবন্ধী স্বাধীনকে তার সৎ বাবা কামাল উদ্দিন গলাটিপে হত্যা করেছে বলে দাবি করছে শিশুটির মা কুলছুম। স্থানীয়রা কামালকে আটক করে ইউনিয়ন পরিষদে নিয়ে আসার পর পুলিশকে বিষয়টি জানানো হলে অভিযুক্ত কালামকে থানায় নিয়ে যায় পুলিশ।’

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন, ‘লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের জন্য শিশুটির মরদেহ মমেক হাসপাতালে পাঠানো হবে।’

তিনি জানান, অভিযুক্ত সৎ বাবা কামালকে থানায় রাখা হয়েছে। তবে এখনো পর্যন্ত কেউ এ বিষয়ে লিখিত অভিযোগ করেননি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রামে পৃথক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু

চট্টগ্রামে পৃথক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

চট্টগ্রাম আধা ঘণ্টার ব্যবধানে বাসের ধাক্কায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই অজ্ঞাত ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৪ জুলাই) নগরের হালিশহর ও আরেকটি সীতাকুণ্ড উপজেলায় এ ঘটনা ঘটে।

এর মধ্যে দুপুর তিনটায় নগরীর সবুজবাগ নামক স্থানে বাসের ধাক্কায় অজ্ঞাতের এক যুবক নিহত হয়েছে। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলাউদ্দীন তালুকদার বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সড়ক দিয়ে হেঁটে যাওয়ার সময় সিটি বাসের ধাক্কায় ওই ব্যক্তি মাটিতে পড়ে যান। আহতবস্থায় হাসপাতালে আনা হলে জরুরি বিভাগে তার মৃত্যু হয়। নিহতের গ্রামের বাড়ি কুমিল্লায় জেলা হলেও তিনি চট্টগ্রামে বসবাস করেন।

অপরদিকে বিকেল চারটায় সীতাকুণ্ডের শীতলপুর বোগলা বাজারে বাসের ধাক্কায় এক বৃদ্ধা গুরুতর আহত হন। পরে পুলিশের সহায়তায় হাসপাতালে আনা হলে সেখানে তার মৃত্যু হয়। তার আনুমানিক বয়স (৬০) বছর বলে জানিয়েছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র