Alexa

ঢাকা হাফ ম্যারাথন ১৫ মার্চ

ঢাকা হাফ ম্যারাথন ১৫ মার্চ

ঢাকা হাফ ম্যারাথন ১৫ মার্চ, ছবি: বার্তা২৪.কম

রাজধানী ঢাকাকে বিশ্ব দরবারে নতুন করে তুলে ধরতে এবং দেশের পর্যটন শিল্পের বিকাশে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'ঢাকা হাফ ম্যারাথন ২০১৯'।

১৫ মার্চ রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হবে এই ম্যারাথন। 'ঢাকা রান লর্ডস' ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের যৌথ উদ্যোগে আয়োজিত এই ম্যারাথনে বাংলাদেশসহ বিশ্বের ৩০টি দেশ অংশগ্রহণ করবে।

সোমবার (৪ মার্চ) রাজধানীর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কথা জানান আয়োজকরা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সারাবিশ্বে এমন ম্যারাথন প্রতিযোগিতা অনেক জনপ্রিয় এবং সবাই এই ইভেন্টে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে থাকে, যেমন লন্ডন ম্যারাথন, সিডনি ম্যারাথন, নিউইয়র্ক ম্যারাথন। এ কাজের ধারাবাহিকতায় বাংলাদেশে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হয়ে যাচ্ছে ঢাকা ম্যারাথন- ২০১৯।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির বলেন, পর্যটন এখন একটা বিশাল ক্ষেত্র। পৃথিবীতে এমন কোনো এক্টিভিটি নেই যেখানে পর্যটন যায় না। আমরা দেখতে পাই, স্পোর্টস পর্যটন, যেমন আগামী ওয়ার্ল্ড কাপ লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। পৃথিবীর সবদেশ থেকে কোটি কোটি মানুষ সেখানে যাবে। তাই বাংলাদেশে এমন একটা উদ্যোগ নিয়ে আমি আশাবাদী। আমি বলতে চাই ঢাকা ম্যারাথন একদিন বিশ্বের মধ্যে জায়গা করে নেবে লন্ডন, সিডনি, নিউইয়র্ক ম্যারাথনের মতো। আর এই ব্যাপারে বাংলাদেশ পর্যটন করপোরেশন যেকোনো সহযোগিতা প্রদানে এগিয়ে আসবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা হাফ ম্যারাথনের রেইস ডাইরেক্টর আফনান আহমেদ, এ্যপেক্স ফুটওয়্যার লিমিটেডের সিও সুদারহান রেড্ডি, নাভানা ফুডস লিমিটেডের প্রধান পরিচালক মুর্শেদ এলাহি, নেসলে বাংলাদেশ লিমিটেডের কর্পোরেট কমিউনিকেশন ম্যানেজার ফারাহ শারমিনসহ অন্যরা।

আপনার মতামত লিখুন :