Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

ঢাকা হাফ ম্যারাথন ১৫ মার্চ

ঢাকা হাফ ম্যারাথন ১৫ মার্চ
ঢাকা হাফ ম্যারাথন ১৫ মার্চ, ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

রাজধানী ঢাকাকে বিশ্ব দরবারে নতুন করে তুলে ধরতে এবং দেশের পর্যটন শিল্পের বিকাশে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'ঢাকা হাফ ম্যারাথন ২০১৯'।

১৫ মার্চ রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হবে এই ম্যারাথন। 'ঢাকা রান লর্ডস' ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের যৌথ উদ্যোগে আয়োজিত এই ম্যারাথনে বাংলাদেশসহ বিশ্বের ৩০টি দেশ অংশগ্রহণ করবে।

সোমবার (৪ মার্চ) রাজধানীর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কথা জানান আয়োজকরা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সারাবিশ্বে এমন ম্যারাথন প্রতিযোগিতা অনেক জনপ্রিয় এবং সবাই এই ইভেন্টে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে থাকে, যেমন লন্ডন ম্যারাথন, সিডনি ম্যারাথন, নিউইয়র্ক ম্যারাথন। এ কাজের ধারাবাহিকতায় বাংলাদেশে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হয়ে যাচ্ছে ঢাকা ম্যারাথন- ২০১৯।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির বলেন, পর্যটন এখন একটা বিশাল ক্ষেত্র। পৃথিবীতে এমন কোনো এক্টিভিটি নেই যেখানে পর্যটন যায় না। আমরা দেখতে পাই, স্পোর্টস পর্যটন, যেমন আগামী ওয়ার্ল্ড কাপ লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। পৃথিবীর সবদেশ থেকে কোটি কোটি মানুষ সেখানে যাবে। তাই বাংলাদেশে এমন একটা উদ্যোগ নিয়ে আমি আশাবাদী। আমি বলতে চাই ঢাকা ম্যারাথন একদিন বিশ্বের মধ্যে জায়গা করে নেবে লন্ডন, সিডনি, নিউইয়র্ক ম্যারাথনের মতো। আর এই ব্যাপারে বাংলাদেশ পর্যটন করপোরেশন যেকোনো সহযোগিতা প্রদানে এগিয়ে আসবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা হাফ ম্যারাথনের রেইস ডাইরেক্টর আফনান আহমেদ, এ্যপেক্স ফুটওয়্যার লিমিটেডের সিও সুদারহান রেড্ডি, নাভানা ফুডস লিমিটেডের প্রধান পরিচালক মুর্শেদ এলাহি, নেসলে বাংলাদেশ লিমিটেডের কর্পোরেট কমিউনিকেশন ম্যানেজার ফারাহ শারমিনসহ অন্যরা।

আপনার মতামত লিখুন :

কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে সংশোধনাগারে প্রেরণ

কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে সংশোধনাগারে প্রেরণ
প্রতীকী ছবি

রাজধানীর রায়েরবাজার এলাকায় অভিযান চালিয়ে ‘স্টার বন্ড’ নামের এক কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে এক বছর করে কারাদণ্ড দিয়ে সংশোধনাগারে প্রেরণ করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৪ আগস্ট) রাতে অভিযান পরিচালনা করে তাদের কারাদণ্ড দেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

এদিকে র‍্যাব জানায়, গতকাল সন্ধ্যায় র‍্যাব-২ এর কাছে তথ্য আসে, একদল কিশোর সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর জন্য রায়েরবাজার এলাকায় জড়ো হয়েছে। এ সময় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে আটক করে র‍্যাব।

তাদের কাছে মাদক পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক ও ছিনতাইয়ে জড়িত থাকার কথা স্বীকার করে। র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত ওই কিশোরদের দোষী সাব্যস্ত করেন। প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দিয়ে সংশোধনাগারে পাঠান।

উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে জামালপুরের ডিসির: প্রতিমন্ত্রী

উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে জামালপুরের ডিসির: প্রতিমন্ত্রী
জামালপুরের ডিসির ইস্যুতে প্রতিক্রিয়া জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গোপন ভিডিও প্রকাশের ঘটনায় ওএসডি হওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবিরের বিরুদ্ধে উদাহরণ সৃষ্টির হওয়ার মতো শাস্তির ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (২৫ আগস্ট) দুপুরে সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

তার সর্বোচ্চ শাস্তি কী হতে পারে জানতে চাইলে তিনি বলেন, 'অবশ্যই উদাহরণ সৃষ্টি করার মতো শাস্তি হবে। চাকরির বিধান অনুযায়ী তার শাস্তি হবে। আমরা আশা করি, দ্রুত সিদ্ধান্ত নিতে পারব। আমরা তদন্ত কমিটি করে দেব। কমিটি সব বিচার বিশ্লেষণ করে প্রতিবেদন দেবে। আশা করি অল্পদিনের মধ্যেই ব্যবস্থা নেওয়া যাবে।'

কিছুদিন আগে তার পাওয়া ওই ডিসির শুদ্ধাচার সার্টিফিকেট প্রত্যাহার করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, 'তার সার্টিফিকেট অবশ্যই প্রত্যাহার করা হবে।'

আরও পড়ুন: ওএসডি হলেন জামালপুরের ডিসি

আরও পড়ুন: জামালপুরের নতুন ডিসি এনামুল হক

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র