Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

এখনো হয়নি মামলা, থানায় সাংবাদিকদের ভিড়

এখনো হয়নি মামলা, থানায় সাংবাদিকদের ভিড়
পতেঙ্গা থানায় সাংবাদিকদের ভিড়, ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
চট্টগ্রাম
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ ছিনতাই চেষ্টার ঘটনায় থানায় এখনো কোন মামলা হয় নি। তবে মামলার প্রস্তুতি চলছে বলে বার্তা২৪.কম-কে জানান সহকারী কমিশনার জাহেদুল ইসলাম।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে পতেঙ্গা থানায় সাংবাদিকরা ভিড় করছে। এর আগে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলীর নির্দেশে রাতে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে লাশের সুরতহাল রিপোর্ট লিপিবদ্ধ করেছেন চট্টগ্রামের পতেঙ্গা থানা। রাতে লাশ ওসি উৎপল বড়ুয়া লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেন।

উৎপল বড়ুয়া বার্তা২৪.কম-কে বলেন, 'লাশের যাবতীয় তদন্ত রিপোর্ট সংগ্রহ করা হয়েছে। বিকাল পর্যন্ত কোন মামলা হয়নি।'

রোববার (২৪ ফেব্রুয়ারি) বিমান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে প্রধান করে পাঁচ সদস্য কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- বিমান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব জনেন্দ্রনাথ সরকার, সিভিল এভিয়েশনের পরিচালক (ফ্লাইট সেফটি) উইং কমান্ডার জিয়া, সিকিউরিটি কনসালটেন্ট গ্রুপ ক্যাপ্টেন (অব.) আলমগীর এবং বিমানের পরিচালক (প্লানিং) এয়ার কমোডোর (অব.) মাহবুব জাহান খান। তবে কবে নাগাদ তদন্ত প্রতিবেদন দিতে হবে তা সুনির্দিষ্ট করে বলা হয়নি।

রোববার ঢাকা থেকে দুবাইগামী বিমানের বোয়িং-৭৩৭ ৮০০ উড়োজাহাজটি উড্ডয়নের কিছু পর ছিনতাইকারীর কবলে পড়ে। পরবর্তীতে উড়োজাহাজটি চট্টগ্রামে নিরাপদে অবতরণ করে।

এরপর ছিনতাইকারীর নিহত হওয়ার মধ্য দিয়ে রুদ্ধশ্বাস এই অভিযান শেষ হয়। ফ্লাইটটিতে ১৩৪ জন যাত্রী ও ১৪ জন ক্রু ছিলন। এদিকে চমেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে ওই ছিনতাইকারীর লাশ।

আপনার মতামত লিখুন :

পার্লামেন্টারি ফোরামের সভা শেষে দেশে ফিরলেন স্পিকার

পার্লামেন্টারি ফোরামের সভা শেষে দেশে ফিরলেন স্পিকার
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী/ ছবি: সংগৃহীত

‘পার্লামেন্টারি ফোরাম অ্যাট দ্য ২০১৯ হাই লেভেল পলিটিক্যাল ফোরাম অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট এন্ড রিলেটেড মিটিং’ শেষে দেশে ফিরেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শনিবার (২০ জুলাই) বিকালে তিনি দেশে ফেরেন।

স্পিকার গত ১৫ জুলাই ইউএন কনফারেন্স বিল্ডিংয়ে ‘গ্রোয়িং ইনিকোয়ালিটিস এন্ড ডিসট্রাস্ট ইন গভর্নমেন্ট: ব্রেকিং দ্য সাইকেল’ শীর্ষক সেশনে আলোচক হিসেবে বক্তব্য রাখেন। জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন আয়োজিত এসডিজি লক্ষ্য পূরণে বাংলাদেশের অর্জন ও ভবিষ্যৎ করণীয় শীর্ষক আলোচনা সভায় স্পিকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন কর্মসূচিতে যোগ দেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে পার্লামেন্টারি ফোরামের অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিনিধিদলের অপর সদস্য ছিলেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. জাফর আহমেদ খান।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্পিকারকে স্বাগত জানাতে সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া সহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

যুবলীগে তৃণমূলের ত্যাগী কর্মীরাই পদ পাবেন

যুবলীগে তৃণমূলের ত্যাগী কর্মীরাই পদ পাবেন
রংপুরে যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

যুবলীগে তৃণমূলের ত্যাগী ও পরীক্ষিত কর্মীরাই পদ-পদবি পাবেন বলে জানিয়েছেন দলের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

শনিবার (২০ জুলাই) বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন শেষে তিনি এ কথা জানান।

যুবলীগ চেয়ারম্যান বলেন, ‘বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত আধুনিক এবং প্রগতিশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে উপস্থাপন করতে যুবলীগ কর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে। যুবকদের মাধ্যমেই দেশ দ্রুত পরিবর্তন করা সম্ভব’

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ ও আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমানসহ রংপুর মহানগর ও জেলা আওয়ামী লীগের এবং যুবলীগের নেতা-কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র