Alexa

চকবাজার ট্র্যাজেডি: ৪৭জনের মরদেহ হস্তান্তর

চকবাজার ট্র্যাজেডি: ৪৭জনের মরদেহ হস্তান্তর

লাশ শনাক্তের জন্য ডিএনএ টেস্ট করা হচ্ছে, ছবি: বার্তা২৪

রাজধানী পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৬৭ জন নিহতের মধ্যে ৪৭ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরেকটি মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে ঢাকা জেলা প্রশাসন।

অন্যদিকে, অজ্ঞাত পরিচয়ের ১৯ মরদেহ শনাক্তকরণে এসব মরদেহের দাবিদার ৩২ জনের ডিএনএ টেস্টের জন্য নমুনা সংগ্রহ করেছে সিআইডি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/23/1550909412836.jpg

শনিবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের সামনে ঢাকা জেলা প্রশাসন ও সিআইডি'র কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

এ বিষয়ে ঢাকা জেলা ডিসি অফিসের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল্লা আল মাহফুজ বার্তা২৪.কমকে বলেন, 'আমরা গতকাল রাত পর্যন্ত ৪৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর প্রক্রিয়া সম্পূর্ণ করেছি। শনিবার সকালে একটি মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আর এখন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরেকটি মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/23/1550909453922.jpg

এ বিষয়ে সিআইডির সহকারী ডিএনএ অ্যানালিস্ট নুসরাত ইয়াসমিন বার্তা২৪.কমকে বলেন, ‘গতকাল থেকে শনিবার দুপুর পর্যন্ত ১৯ টি অজ্ঞাত পরিচয়ের মরদেহের বিপরীতে আমরা ৩২ জনের নমুনা সংগ্রহ করেছি। আমরা এখন অপেক্ষা করছি মরদেহের দাবিদার আর কোনো স্বজন আসেন কিনা। কেউ আসলে আমরা তাদেরও ডিএনএ টেস্টের জন্য নমুনা সংগ্রহ করব।'

এর আগে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ৩৮ মিনিটে আগুন লাগে চকবাজারের ওয়াহেদ ম্যানসনে। ওই ভবনে থাকা কেমিক্যালের গোডাউন থাকার কারণেই মূলত আশপাশের ভবনগুলোতে আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত ৭০ জন নিহত হয়েছেন বলে প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :