Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

দুদকে তলব: স্বাস্থ্য অধিদফতরের ৪ কর্মকর্তার দু’জনই অসুস্থ

দুদকে তলব: স্বাস্থ্য অধিদফতরের ৪ কর্মকর্তার দু’জনই অসুস্থ
দুর্নীতি দমন কমিশনে (দুদক) / ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

স্বাস্থ্য অধিদপ্তরে ভুয়া টেন্ডারের মাধ্যমে শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের চার কর্মকর্তাকে তলব করলে দুর্নীতি দমন কমিশনে (দুদক) এসেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিসুর রহমান। তবে

সোমবার ( ৯ জানুয়ারি) সকাল ১১টায় হাজির হবার পর তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন দুদকের উপ-পরিচালক মো. সামসুল আলম।

এর আগে গত ৯ জানুয়ারি স্বাক্ষরিত চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর সংশ্লিষ্ট চারজন কর্মকর্তাকে তলব করে নোটিশ পাঠায় করে সামসুল আলম।

ওই চার কর্মকর্তা হলেন- পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ডা. আবদুর রশীদ, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিসুর রহমান ও হিসাবরক্ষণ কর্মকর্তা আফজাল হোসেন।

দুদকের উপ-পরিচালক মামলার তদন্ত কর্মকর্তা সামসুল আলম বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমানকে দুদকে জিজ্ঞাসাবাদ চলছে। শারীরিক অসুস্থতার কারণে টেলিফোনে দু'দিন সময় চেয়েছেন পরিচালক ডা কাজী জাহাঙ্গীর হোসেন। আর ১৫ দিনের সময় চেয়ে আবেদন করেছেন লাইন ডিরেক্টর ডা আব্দুর রশিদ।’

তিনি আরও বলেন, ‘এর আগে সাময়িক বরখাস্ত হওয়া হিসাব কর্মকর্তা আফজাল হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, যার কারণে সে আসেনি।’

দুদকের কাছে জমা দেওয়া সম্পদের বিবরণীতে জানা যায়, আফজাল ও তার স্ত্রীর ১২ কোটি টাকার সম্পত্তি রয়েছে। আফজালের মাসিক বেতন মাত্র ২৪ হাজার টাকা হলেও তিনি মিলিয়ন ডলার ব্যয় করে অস্ট্রেলিয়ার সিডনীতে বিলাসবহুল একটি বাড়ি কিনেছেন। তার স্ত্রীর রাজধানী ঢাকায় বেশ কয়েকটি ভবনের মালিক।

দুদকের অভিযোগে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। এছাড়া বিদেশে অর্থ পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত অর্জনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

আপনার মতামত লিখুন :

তুরাগে ডুবে যাওয়া ট্যাক্সি ক্যাব উদ্ধারে ৫ ডুবুরি

তুরাগে ডুবে যাওয়া ট্যাক্সি ক্যাব উদ্ধারে ৫ ডুবুরি
ডুবে যাওয়া ট্যাক্সি উদ্ধারে কাজ শুরু করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা

সাভারে নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে ডুবে যাওয়া ট্যাক্সি ক্যাব উদ্ধারে ৫ সদস্যের একটি ডুবুরি দল কাজ শুরু করেছে।

রোববার (২১ জুলাই) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে মিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563737120593.jpg
এর আগে রোববার রাত সোয়া ৮ টার দিকে সাভারের হেমায়েতপুরের সালেহপুর ব্রিজের পাশে ওভারটেকিং করতে গিয়ে একটি হলুদ রঙের ট্যাক্সি ক্যাব নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে পড়ে যায়।

আরও পড়ুন: আমিনবাজারে ব্রিজ থেকে পড়ে গেছে যাত্রীবাহী ট্যাক্সি

ফায়ার সার্ভিসের ৪ নং জোনের কমান্ডার আনোয়ারুল হক বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, রাত সোয়া ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর ব্রিজের উত্তর পাশে নিয়ন্ত্রণ হারিয়ে একটি হলুদ রঙের ট্যাক্সি ক্যাব পড়ে যায়। উদ্ধার কাজ শুরু হয়েছে। ট্যাক্সিক্যাব উদ্ধার না হওয়া পর্যন্ত আসলে বলা যাচ্ছে না তাতে কতজন যাত্রী ছিলেন।

ময়মনসিংহে গণধর্ষণ মামলার আসামি গ্রেফতার

ময়মনসিংহে গণধর্ষণ মামলার আসামি গ্রেফতার
ডিবি পুলিশের হাতে গ্রেফতার আসামি

ময়মনসিংহের ধোবাউড়ায় গণধর্ষণ মামলার অন্যতম আসামি আবু সাঈদকে (২৫) গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (২১ জুলাই) রাতে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজধানীর গুলশানের ঝিলের পাড়া এলাকা থেকে ওই আসামিকে গ্রেফতার করা হয়।

ওসি বলেন, গ্রেফতারের পর আসামি সাঈদ জানিয়েছেন ধর্ষিত নারী তার বিবাহিত স্ত্রী। ঘটনার দিন পূর্বপরিকল্পিতভাবে অন্যান্য আসামিদের সহযোগিতায় এ গণধর্ষণের ঘটনা ঘটায় সাঈদ ও অন্যান্যরা।

এর আগে, গত ৬ জুলাই গণধর্ষণের ঘটনায় ১১ জুলাই ধোবাউড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগী ওই নারী।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র