Alexa

বরিশালে বিএনপির ৪৪ নেতাকর্মী কারাগারে

বরিশালে বিএনপির ৪৪ নেতাকর্মী কারাগারে

ছবি: সংগৃহীত

স্টাফ করেস্পন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪ ডটকম

বরিশালে পুলিশের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের পৃথক পাঁচটি মামলায় দুই উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৪৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৯ জানুয়ারি) জেলা ও দায়রা জজ আদালতে অভিযুক্তরা হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্ত নেতাকর্মীদের মধ্যে আগৈলঝাড়া উপজেলা বিএনপির পাঁচজন এবং বাকিরা মেহেন্দীগঞ্জ উপজেলা বিএনপির নেতাকর্মী। এরা হলেন- রিয়াজ শাহিন লিটন, রেজাউল খান, কামরুল মোল্লা, রিয়াজ উদ্দিন সুজন, রিয়াজ উদ্দিন চৌধূরী ওরফে দিনু মিয়া, সালাউদ্দিন পিপলু, সৈয়দ তুহিন, ইউনুছ হাওলাদার, হালিম ফকির, পারভেজ খন্দকার, প্রিন্স মাহমুদ, সোলায়মান নিক্সন, কামরুল হাসান কাজল, মাহামুদ খান, রুপক মিয়াজি, আকতার মুন্সি, জামাল নলী, সাইফুল ইসলাম, শাহিন হাওলাদার, আমজাদ পোদ্দার, ফারুক হোসেন, সৈয়দ আকবর, খোকা হাওলাদার, মিল্টন চৌধুরী, রিপন চৌধুরী, আমির দেওয়ান, সবুজ মাঝি, নাছির ফকির, মুরাদ হাওলাদার, মনির হোসেন, মনির সওদাগর, মঞ্জু ভূইয়া, কামাল মাঝি, মাহেব দেওয়ান, মিজান মাঝি, জাহাঙ্গীর হাওলাদার, মামুন হাওলাদার, বাতেন শাহ ও নজরুল খানসহ দুই উপজেলার মোট ৪৪ জন নেতাকর্মী।

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচন বানচাল করার লক্ষ্যে মেহেন্দীগঞ্জের বিভিন্ন এলাকায় বিএনপি ও জামায়াত শিবির নেতাকর্মীরা সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর ও আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা অফিস ভাঙচুর এবং নেতাকর্মীদের ওপর হামলা করে।

এ ঘটনায় মেহেন্দীগঞ্জ থানা পুলিশ স্থানীয় বিএনপি জামায়াত নেতাকর্মীদের অভিযুক্ত করে পৃথক চারটি মামলা দায়ের করে। অপরদিকে একই ঘটনায় আগৈলঝাড়া থানা পুলিশ স্থানীয় বিএনপি জামায়াত নেতাকর্মীদের অভিযুক্ত করে একটি মামলা দায়ের করে।

মামলা দায়েরের পরপরই অভিযুক্তরা হাইকোর্ট থেকে জামিন নেয়। তাদের জামিনের মেয়াদ শেষ হয়ে গেলে সকল অভিযুক্তরা বরিশাল আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করে।

এদিকে পুলিশের দায়ের করা মামলায় বরিশাল নগরী, সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলা বিএনপি জামায়াতের মোট ৪৯ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

জাতীয় এর আরও খবর